সৎ-শিক্ষিত-উন্নয়নবান্ধব মেয়র চায় যাত্রাবাড়ীবাসী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

যাত্রাবাড়ীতে বিভিন্ন প্রার্থীর নির্বাচনী প্রচারণা। ছবি: জি এম মুজিবুর

walton

ঢাকা: আসন্ন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে (ডিএসসিসি) সৎ, শিক্ষিত, আধুনিক, মেধাবী এবং উন্নয়নবান্ধব নগরপিতা চান যাত্রাবাড়ীর বাসিন্দারা।

শনিবার (১৮ জানুয়ারি) যাত্রাবাড়ীর বিভিন্ন ওয়ার্ডের মানুষের সঙ্গে কথা বলে এ তথ্য জানা যায়। 

যাত্রাবাড়ীতে ৩০ বছর যাবত বসবাস করছেন ফিরোজ নামের একজন ব্যবসায়ী। তিনি বাংলানিউজকে বলেন, আগামীতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সৎ শিক্ষিত আধুনিক এবং উন্নয়নবান্ধব মেয়র আমাদের চাওয়া। সিটি করপোরেশনের মেয়র সৎ হলে আমাদের এ এলাকার এমনিতেই উন্নয়ন হবে। 

৭০ বছর বয়স্ক মাতুয়াইল নিবাসী আবু তাহের বলেন, আমরা এলাকার উন্নয়ন কল্যাণ এবং শান্তি চাই। এ এলাকায় সাংস্কৃতিক কর্মকাণ্ড নেই বলেই চলে। সুতরাং নতুন মেয়রের কাছে দাবি থাকবে, তিনি যেন যাত্রাবাড়ী এলাকায় সাংস্কৃতিক কর্মকাণ্ড চালুর উদ্যোগ গ্রহণ করেন। একইসঙ্গে ছেলে-মেয়েদের খেলার জন্য পর্যাপ্ত মাঠ এবং পার্কের ব্যবস্থা করেন। 

যাত্রাবাড়ী এলাকায় বসবাসকারী গার্মেন্টস কর্মী রিপন ফুটপাতের নানা সমস্যা প্রসঙ্গে বাংলানিউজকে বলেন, যাত্রাবাড়ী এলাকায় প্রায় সব ফুটপাতই দখল হয়ে গেছে। স্থানীয় কিছু প্রভাবশালী ব্যক্তিদের ছত্রছায়ায় এগুলো হয়েছে। তাই যিনি মেয়র হবেন তার কাছে প্রত্যাশা যাত্রাবাড়ী এলাকার সব ফুটপাত যেন দখলমুক্ত করা হয়। সেই সঙ্গে এলাকার উন্নয়নে ভুমিকা রাখবেন এমন মেয়র আশা করি। 

যাত্রাবাড়ী মোড়ে ফুটপাতের একজন কাপড় ব্যবসায়ী নাম প্রকাশ না করার শর্তে বাংলানিউজকে বলেন, আমরাও চাই ফুটপাত যেন পরিষ্কার থাকে, ফুটপাত দিয়ে মানুষ যেন নিরাপদে চলাচল করতে পারে। তারপরও আমাদের পেটের দায়ে ফুটপাতের উপর বসতে হয়। এটা আমাদের কাছেও খারাপ লাগে। আগামী দিনে নির্বাচিত মেয়রের কাছে আমাদের ফুটপাতের হকারদের দাবি, তিনি আমাদের পরিবার এবং সন্তানদের কথা বিবেচনা করে যেন বিষয়টির একটি স্থায়ী সমাধান করেন।

৩০ জানুয়ারি ঢাকার উত্তর এবং দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে। এদিন ঢাকাবাসী আগামী পাঁচ বছরের জন্য তাদের মেয়র ও ওয়ার্ডের কাউন্সিলর নির্বাচনে ভোট দেবেন।

বাংলাদেশ সময়: ১৮০৮ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২০
আরকেআর/এবি

Nagad
ড. মুহম্মদ শহীদুল্লাহর জন্ম
এন্টিবডি কিট থেকে পাটকল ll মুহম্মদ জাফর ইকবাল
যাত্রাবাড়ীতে ১০ হাজার পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক
ব্রহ্মপুত্র-যমুনা-সুরমা-কুশিয়ারার পানি দ্রুত বাড়ার শঙ্কা
ফেসবুকে বন্ধুত্বে প্রতারণা: ১৬ নাইজেরিয়ান কারাগারে


সাহারা খাতুনের মৃত্যুতে আমির হোসেন আমুর শোক
সাহারা খাতুনের মৃত্যুতে তাপস-আতিকের শোক
সাহারার মৃত্যুতে বিরোধীদলীয় নেতা-জাপা চেয়ারম্যানের শোক
করোনায় রিজেন্ট হাসপাতাল মালিকের বাবার মৃত্যু
সাহারা খাতুনের মৃত্যুতে ওবায়দুল কাদেরের শোক