php glass

সাতক্ষীরার তিন ইউনিয়নে চলছে ভোট

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রতীকী ছবি

walton

সাতক্ষীরা: সাতক্ষীরার আশাশুনি উপজেলার কুল্যা এবং কালিগঞ্জের কুশলিয়া ও মৌতলা ইউনিয়নে চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। একই সঙ্গে বিভিন্ন ইউনিয়নের চারটি সংরক্ষিত ওয়ার্ডে নারী সদস্য পদে এবং একটি সাধারণ ওয়ার্ডে পুরুষ সদস্য পদেও ভোট হচ্ছে।

বৃহস্পতিবার (২৫ জুলাই) সকাল ৮টায় কেন্দ্রে ব্যালট পাঠানোর পর ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। ভোট চলবে বিকেল ৫টা পর্যন্ত। 

কালিগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা জমিরুল হায়দার বাংলানিউজকে বিষয়টি জানান। 

সাতক্ষীরা জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, ২০১৬ সালের ২২ মার্চ অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আশাশুনি উপজেলার কুল্যা ইউনিয়নে ধানের শীষ প্রতীক নিয়ে উপজেলা বিএনপির সভাপতি এস এম রফিকুল ইসলাম, কালিগঞ্জ উপজেলার মৌতলা ইউনিয়নে নৌকা প্রতীকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাঈদ মেহেদী ও কুশলিয়া ইউনিয়নে নৌকা প্রতীকে শেখ মেহেদী হাসান সুমন চেয়ারম্যান পদে জয়লাভ করেন। 

সম্প্রতি এক সড়ক দুর্ঘটনায় আশাশুনির কুল্যা ইউপি চেয়ারম্যান রফিকুল নিহত হন। এছাড়া সাঈদ মেহেদী ও শেখ মেহেদী পদত্যাগ করে চলতি বছরের ২৪ মার্চ অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেওয়ায় কালিগঞ্জের কুশলিয়া ও মৌতলা ইউনিয়নে চেয়ারম্যান পদ শূন্য হয়।

আশাশুনি উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. সাইফুর রহমান বাংলানিউজকে জানান, কুল্যা ইউনিয়নের উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে নৌকা প্রতীকে আব্দুল বাছেত হারুন চৌধুরী, স্বতন্ত্র প্রার্থী হিসাবে মোটরসাইকেল প্রতীকে আব্দুল মাজেদ গাজী, আনারস প্রতীকে ওমর সাকি পলাশ ও চশমা প্রতীকে সাবেক চেয়ারম্যান রফিকুলে স্ত্রী জাহিদা ইসলাম প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

এছাড়া সংরক্ষিত ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডে নারী সদস্য পদে পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে সালমা খাতুন (মাইক), ছবেদা বেগম (কলম), পারভীন সুলতানা (বই), খালেদা বেগম (সূর্যমুখি ফুল) এবং নবীজান খাতুন (বক) প্রতীকে নির্বাচনে লড়ছেন। এ ওয়ার্ডের নারী সদস্য তৃতীয় লিঙ্গের হেনা গাজী পদত্যাগ করে উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস-চেয়ারম্যান পদে অংশ নেওয়ায় পদ শূন্য হয়।

কালিগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ জমিরুল হায়দার বাংলানিউজকে জানান, কালিগঞ্জ উপজেলার কুশুলিয়া ও মৌতলা ইউপি’র চেয়ারম্যান পদে, বিষ্ণুপুর ইউপির ৪, ৫ ও ৬ নম্বর সংরক্ষিত ওয়ার্ডে ও তারালী ইউপির ১, ২ ও ৩ নম্বর সংরক্ষিত ওয়ার্ডে নারী সদস্য পদে এবং কৃষ্ণনগর ইউপির ৬ নম্বর ওয়ার্ডের সাধারণ সদস্য পদে ১৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

এদের মধ্যে কুশুলিয়া ইউপির চেয়ারম্যান পদে নৌকা প্রতীকে উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শেখ মোজাহার হোসেন কান্টু ও স্বতন্ত্র প্রার্থী শেখ এবাদুল ইসলাম ঘোড়া প্রতীক নিয়ে এবং মৌতলা ইউপির চেয়ারম্যান পদে নৌকা প্রতীক নিয়ে যুবলীগ নেতা শেখ মাহবুবর রহমান সুমন ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে আওয়ামী লীগ নেতা কাজী রফিকুল ইসলাম বাটুল আনারস প্রতীকে উপ-নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন । 

এছাড়া বিষ্ণুপুর ইউপির ৪, ৫ ও ৬ নম্বর সংরক্ষিত ওয়ার্ডের নারী সদস্য পদে পূর্ণিমা রানী মণ্ডল (বই) ও সুফিয়া খাতুন (সূর্যমুখী ফুল), তারালী ইউপির ১,২ ও ৩ নম্বর সংরক্ষিত ওয়ার্ডের নারী সদস্য পদে জেবুন্নাহার (সূর্যমুখী ফুল), মোছা. শাহানারা খাতুন (কলম) ও মোছা. লিপিয়া খাতুন (তালগাছ) প্রতীকে নির্বাচনে লড়ছেন। কৃষ্ণনগর ইউপির ৬ নম্বর ওয়ার্ডের সাধারণ সদস্য পদে কবিরুল ইসলাম (ক্রিকেট ব্যাট), নূর হোসেন (তালা), রাম প্রসাদ হালদার (ফুটবল) ও তপণ রায় (মোরগ) প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

এছাড়া একই দিনে শ্যামনগর উপজেলা ২ নম্বর কাশিমাড়ি ইউনিয়নের ৪, ৫ ও ৬ নম্বর সংরক্ষিত ওয়ার্ডের নারী সদস্য পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এ ওয়ার্ডে চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে পাপিয়া হক (তালগাছ, জয়রাব বিবি (হেলিকপ্টার), খাদিজা খাতুন (সূর্যমুখী ফুল) ও  তারিন বকুল (বই) প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নিচ্ছেন। 

বাংলাদেশ সময়: ১০১০ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৯
এসআরএস

ক্লিক করুন, আরো পড়ুন: সাতক্ষীরা উপ-নির্বাচন
ksrm
ছাত্রদলের সভাপতি খোকন ও সাধারণ সম্পাদক শ্যামল
পার্বতীপুরে অবৈধ স্থাপনা উচ্ছেদ
জুভেন্টাসের হতাশার রাতে বড় জয় পেয়েছে ম্যানসিটি
মাগুরায় ট্রাকচাপায় স্কুলছাত্র নিহত
মা-বোনের পর এবার সন্ত্রাসী মুসা’র ভগ্নিপতি গ্রেফতার


দি মারিয়ার জোড়া গোলে রিয়ালকে হারালো পিএসজি
ম্যাচ জয়ে বোলারদের কৃতিত্ব দিলেন সাকিব
সোনাইমুড়ীতে আ’লীগের দু’গ্রুপের সংঘর্ষে ওসিসহ আহত ১২
‘গীতি চন্দ্রাবতী’তে মন্ত্রমুগ্ধ দর্শকশ্রোতা
আপনারা আগে কী করেছিলেন, প্রশ্ন যুবলীগ চেয়ারম্যানের