php glass

বগুড়ার উপ-নির্বাচনে কেন্দ্রে পাঠানো হচ্ছে সরঞ্জাম 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বগুড়ার উপ-নির্বাচনে কেন্দ্রে পাঠানো হচ্ছে নির্বাচনী সরঞ্জাম। ছবি: আরিফ জাহান

walton

বগুড়া: বগুড়া-৬ (সদর) আসনের উপ-নির্বাচন সোমবার (২৪ জুন) অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে কেন্দ্রে কেন্দ্রে পৌঁছাতে শুরু করেছে ইলেকট্রনিক ভোটিং মেশিনসহ (ইভিএম) ভোট গ্রহণের অন্যান্য মালামাল। প্রথমবারের মতো এ আসনে ইভিএমে ভোটগ্রহণ করা হবে।

রোববার (২৩ জুন) দুপুর ১২টা থেকে বগুড়া শহীদ চাঁন্দু স্টেডিয়াম থেকে ইভিএমসহ ভোটগ্রহণের যাবতীয় সরঞ্জামাদি নিয়ে স্ব স্ব কেন্দ্রের উদ্দেশ্যে রওনা হন ভোটগ্রহণ কর্মকর্তারা।
 
এদিকে উপ-নির্বাচনে আইন-শৃঙ্খলা বাহিনীকে সহয়তা করতে ১৫ প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন করা হয়েছে। রোববার থেকে নির্বাচনের পরদিন মঙ্গলবার (২৫ জুন) পর্যন্ত নওগাঁ-১৬ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তুহিন মোহাম্মদ মাসুদের নেতৃত্বে বিজিবি সদস্যরা মাঠে থাকবেন।

এরমধ্যে যুব উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্রে পাঁচ প্লাটুন, জয়নাল আবেদীন কমার্স কলেজে তিন প্লাটুন, নুনগোলা ডিগ্রি কলেজে তিন প্লাটুন ও শাখারিয়া মাঈন উদ্দিন দাখিল মাদ্রাসায় চার প্লাটুন বিজিবি সদস্য অবস্থান করছেন। রোববার সকাল থেকেই নির্বাচনী এলাকা টহল দিতে শুরু করেছেন তারা। পাশাপাশি র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ও পুলিশ বাহিনীর সদস্যদেরও বিভিন্ন এলাকায় টহল দিতে দেখা যায়।
 
অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) আব্দুল মালেক বাংলানিউজকে জানান, বিজিবি সদস্যরা নির্বাচন ও নির্বাচন পরবর্তী সময় আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে কাজ করবেন।
 
এ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী টি জামান নিকেতা, বিএনপির গোলাম মোহাম্মদ সিরাজ, জাতীয় পার্টির (জাপা) নুরুল ইসলাম ওমর, বাংলাদেশ কংগ্রেসের মনসুর রহমান, বাংলাদেশ মুসলিম লীগের রফিকুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী হিসেবে মো. মিনহাজ ও সৈয়দ কবির আহম্মেদ লড়াই করছেন।
 
সিনিয়র জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা মাহবুব আলম শাহ বাংলানিউজকে জানান, কেন্দ্রে পাঠানো হচ্ছে নির্বাচনী সরঞ্জাম। এ আসনের মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৮৭ হাজার ৪৫৮। মোট ১৪১টি কেন্দ্রের ৯৬৫টি কক্ষে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে। সোমবার (২৪ জুন) সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন। 
 
বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, জুন ২৩, ২০১৯
এমবিএইচ/আরআইএস/

৩ জুনের পর ছাত্রদলের কোনো কমিটি বৈধ নয়
তীব্র স্রোতে চাঁদপুর-শরীয়তপুর ফেরি চলাচল ব্যাহত
বাংলাদেশ সিরিজ শেষে অস্ট্রেলিয়ায় স্থায়ী হবেন মালিঙ্গা
মেঘনা গ্রুপে সরাসরি সাক্ষাৎকার
ড. কামালের সংবাদ সম্মেলন সোমবার


গ্রিন লাইনের নতুন আইনজীবী, সময় পেলো এক সপ্তাহ
বেলের ‘বিদায় ঘণ্টা’ বাজলো
ব্রাহ্মণবাড়িয়ায় প্রিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা
গোলাপগঞ্জ উপজেলা পরিষদে অফিস সহায়ক নিয়োগ
সাভারে গণপিটুনিতে নারী নিহত হওয়ার ঘটনায় আসামি ৮০০