ভোটারদের কেন্দ্রে নেওয়ার দায়িত্ব প্রার্থীদের: সিইসি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাংবাদিকদের সঙ্গে কথা বলেছেন সিইসি কে এম নূরুল হুদা, ছবি: বাংলানিউজ

walton

ময়মনসিংহ: ভোটারদের ভোটকেন্দ্রে নেওয়ার দায়িত্ব প্রার্থীদের বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা।   

php glass

পাশাপাশি বিএনপি'র মতো একটি বড় দল ভোট বর্জন করায় নির্বাচনে ভোটার উপস্থিতি কম স্বীকার করে তিনি বলেন, ভোটার উপস্থিতি কমের কারণ বড় একটি রাজনৈতিক দল অংশ না নেওয়া। 

ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে সোমবার (২৯ এপ্রিল) দুপুরে নগরের সার্কিট হাউজে জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। 

সিইসি কে এম নুরুল হুদা বলেন, ইসির পক্ষ থেকে ভোটকেন্দ্রে যাওয়ার জন্য মাইকিং করা হয়, ভোটের পরিবেশ সৃষ্টি করে দেওয়া হয়। তবে ভোটারদের ভোটকেন্দ্রে নেওয়ার দায়িত্ব প্রার্থীদের।

নির্বাচন সংশ্লিষ্ট সবাই বলেছেন নির্বাচন সুষ্ঠু হবে এবং সুষ্ঠুভাবে ভোট দেওয়া যাবে জানিয়ে সিইসি বলেন, ময়মনসিংহ সিটি করপোরেশনের বাসিন্দারদের মধ্যে যে সহনশীলতা, তাতে করে তারা আইন-শৃঙ্খলা পরিপন্থি কাজ করতে পারে না। সে কারণে তারা নির্বাচনমুখী ও গণতন্ত্রমুখী। তাই নির্বাচনে তারা কোনো অনিয়ম করবে না বলে আশা প্রকাশ করেছেন নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা। আমি নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা বক্তব্য শুনে আশ্বস্ত হয়েছি, যে নির্বাচন সুষ্ঠু হবে।

তিনি বলেন,  ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে এ নির্বাচন পরিচালনা করবো। এভিএম এমন একটি পদ্ধতি যেখানে জাল ভোট দেওয়ার কোনো সুযোগ নেই। একজনের ভোট আরেকজন দিতে পারবে না।

প্রধান নির্বাচন কমিশনার বলেন, ইভিএম পদ্ধতি নতুন, তাই মানুষ এ বিষয়ে জানবে না, এটাই স্বাভাবিক। মানুষের মাঝে ইভিএম নিয়ে আস্থার সৃষ্টি করতে পারলেই, তা সবাই গ্রহণ করবে।

বিভাগীয় কমিশনার (ভারপ্রাপ্ত) এএইচএম লোকমানের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব মোখলেসুর রহমান, জাতীয় পরিচয়পত্র নিবন্ধন অনুবিভাগের মহা-পরিচালক সাইদুল ইসলামসহ জেলা প্রশাসন ও আইন-শৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকতারা।

বাংলাদেশ সময়: ১৪২৪ ঘণ্টা, ২০১৯
এমএএএম/ওএইচ/

খিলগাঁয়ে কাভার্ড ভ্যানচাপায় শিক্ষার্থীর মৃত্যু
ট্রেনের টিকিটের জন্য রাত জাগছেন তারা
ক্রেতা টানতে বুলি, ফুটপাতে জমেছে বিকিকিনি
নূরজাহান বেগমের প্রয়াণ
ইতিহাসের এই দিনে

নূরজাহান বেগমের প্রয়াণ

রাজধানীতে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি


রহমতগঞ্জকে উড়িয়ে দিয়ে শেখ জামালের বড় জয়
রমজানে রাতভর এবাদত-বন্দেগিতে সজাগ বাড়িটি
ভেজাল তেল কারখানায় গোয়েন্দা পুলিশের হানা
গাজীপুরে অগ্নিকাণ্ডে একই পরিবারের ৪ জনের মৃত্যু
চলে গেলেন বরেণ্য সঙ্গীতশিল্পী খালিদ হোসেন