php glass

হাতীবান্ধায় আ’লীগ প্রার্থীর বিরুদ্ধে বিধিলঙ্ঘনের অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অভিযোগপত্র। ছবি: বাংলানিউজ

walton

লালমনিরহাট: রাত পোহালেই উপজেলা পরিষদ নির্বাচন। লালমনিরহাটের চারটি উপজেলায় ভোট গ্রহণের জন্য প্রতিটি কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পৌঁছেছে।

সবকিছু ঠিক থাকলেও শেষ সময়ে কেন্দ্র দখলের হুমকির অভিযোগ তুলেছেন আওয়ামী লীগের বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী আলমগীর হোসেন রন্টু। শনিবার (০৯ মার্চ) দুপুরে রিটার্নিং কর্মকর্তাসহ জেলা প্রশাসক বরাবর তিনি অভিযোগ দায়ের করেন। 

অভিযোগে জানা যায়, উপজেলার গড্ডিমারী ইউপি চেয়ারম্যান আতিয়ার রহমানের ছেলে মোতাহার হোসেন ও কলেজের অধ্যক্ষ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু বক্কর সিদ্দিক শ্যামল গড্ডিমারী ইউনিয়নের ভোট কেন্দ্র দখলের হুমকি দেন। ভোটারদের ভোট কেন্দ্র যাওয়া থেকে বিরত থাকতে এবং আওয়ামী লীগ মনোনীত লিয়াকত হোসেন বাচ্চুর নৌকা প্রতীক ব্যতীত অন্যকোনো প্রতীকের এজেন্ট না হতে প্রকাশ্যে হুমকি দিচ্ছেন শ্যামল। তিনি নিজেই সব কেন্দ্র শুধুমাত্র নৌকা প্রতীকে সিল মারারও প্রকাশ্যে ঘোষণা দিয়েছেন। 

আওয়ামী লীগ নেতার এমন হুমকিতে সাধারণ ভোটারসহ অন্য সব প্রার্থীর নেতাকর্মী সমর্থক ও এজেন্টরা শঙ্কিত হয়ে পড়েছেন। ফলে আসন্ন এ নির্বাচনের শান্তিপূর্ণ পরিবেশ নিশ্চিত ও নিরপেক্ষ ভোট নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। যেকোনো ধরনের পেশি শক্তির ঊর্ধ্বে থেকে সুষ্ঠ ও নিরপেক্ষ ভোট গ্রহণ অনুষ্ঠানের দাবি জানিয়ে রিটার্নিং অফিসারসহ প্রশাসনের বিভিন্ন দফতরে লিখিত অভিযোগ দায়ের করেন স্বতন্ত্র প্রার্থী আলমগীর হোসেন রিন্টু।

স্বতন্ত্র প্রার্থী রিন্টু বাংলানিউজকে জানান, নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে সরকার দলীয় নেতা শ্যামল গাড়িবহর নিয়ে গ্রামে গ্রামে ঘুরে ভোটারদের ভোট কেন্দ্রে না যেতে হুমকি দিচ্ছেন। তাকে এলাকা ছাড়া না করলে এ উপজেলার ভোট সুষ্ঠু ও নিরপেক্ষ হবে না বলে শঙ্কা প্রকাশ করেন তিনি। 

তবে এ বিষয়ে অভিযুক্ত উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আবু বক্কর সিদ্দিক শ্যামলের নম্বরে একাধিকবার ফোন দিলেও তিনি রিসিভ করেননি।

হাতীবান্ধা উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সামিউল আমিন বাংলানিউজকে জানান, বিধিমত অভিযোগটি রিটার্নিং কর্মকর্তাসহ সিইসি বরাবরে পাঠানোর পাশাপাশি ওই এলাকায় স্ট্রাইকিং ফোর্স বাড়ানো হয়েছে। এছাড়াও বিজিবি ও ম্যাজিস্ট্রেট পাঠানো হয়েছে ওইসব কেন্দ্রে। তবে কেউ ভয়ভীতি বা হুমকির সত্যতা পাওয়া গেলে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, হাতীবান্ধা উপজেলা পরিষদ নির্বাচনে বর্তমান চেয়ারম্যান লিয়াকত হোসেন বাচ্চু নৌকা প্রতীক নিয়ে অংশ নিলেও তার প্রতিদ্বন্দ্বি চেয়ারম্যান প্রার্থী রয়েছেন আওয়ামী লীগের পাঁচজন বিদ্রোহী প্রার্থী।

বাংলাদেশ সময়: ১৯৪৪ ঘণ্টা, মার্চ ০৯, ২০১৯
এনটি

ক্লিক করুন, আরো পড়ুন: লালমনিরহাট উপজেলা পরিষদ নির্বাচন
আসামি ধরতে গিয়ে হামলায় ৩ পুলিশ জখম
আড়িয়াল বিলে বিমানবন্দরের সম্ভাবনা বহু দূরে চলে গেছে 
রাস্তায় আন্দোলন করে খালেদা জিয়াকে মুক্ত করা যাবে না
বাংলাদেশে বিনিয়োগের পরিবেশ এখন ভালো: গণপূর্তমন্ত্রী
মুক্তি পেল দণ্ডিত ১২১ শিশু


বড় ভাইকে গলা কেটে হত্যা, সৎভাই আটক
উন্মোচিত হলো নুমাইর আতিফ চৌধুরীর ‘বাবু বাংলাদেশ’
চুরির দায়ে বেনাপোল কাস্টমস হাউজের ৫ সদস্য বরখাস্ত 
বিএনপি জাতীয়তাবাদী শক্তির প্লাটফর্ম: গয়েশ্বর
রাজধানীতে র‍্যাবের অভিযানে আটক ২