php glass

শেষ মুহূর্তে স্থগিত ফুলবাড়ি উপজেলা নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রতীকী ছবি

walton

কুড়িগ্রাম: উচ্চ আদালতের একটি আদেশে শেষ মুহূর্তে স্থগিত হলো কুড়িগ্রামের ফুলবাড়ি উপজেলা পরিষদ নির্বাচন। বিলুপ্ত ছিটমহল দাসিয়ার ছড়ার বাসিন্দা মো. শরিফ উদ্দিনের দায়ের করা রিটের পরিপ্রেক্ষিতে এ স্থগিতের আদেশ দেন আদালত। 

শুক্রবার (৮ মার্চ) বিকেলে কুড়িগ্রাম জেলা নির্বাচন কর্মকর্তা ও রির্টানিং কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম রাকিব বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন।

ফুলবাড়ি উপজেলার বিলুপ্ত ছিটমহল দাসিয়ার ছড়া বাংলাদেশের সঙ্গে একীভূত হওয়ার পর এই এলাকার অধিবাসীদের পার্শ্ববর্তী তিন ইউনিয়নের সঙ্গে যুক্ত করে দেওয়া হয়। ছিট বিনিময়ের পর থেকে সেখানকার মানুষজন দাসিয়ার ছড়াকে একটি আলাদা ইউনিয়ন পরিষদ করার দাবিতে আন্দোলন চালিয়ে আসছিল।

বিলুপ্ত ছিটমহলের বাসিন্দা উত্তর কামালপুর গ্রামের মো. শরীফ উদ্দিন গত ৬ মার্চ ফুলবাড়ি উপজেলা পরিষদ নির্বাচন তফসিল চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট পিটিশন দায়ের করেন। তার রিটের পরিপ্রেক্ষিতে আদালত এ আদেশ দেয়। এরই পরিপ্রেক্ষিতে ফুলবাড়ি উপজেলা পরিষদ নির্বাচনের কার্যক্রম স্থগিত রেখেছে জেলা নির্বাচন অফিস।

কুড়িগ্রাম জেলা নির্বাচন কর্মকর্তা ও রির্টানিং কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম রাকিব বাংলানিউজকে জানান, বিলুপ্ত ছিটমহল দাসিয়ার ছড়ার বাসিন্দা মো. শরিফ উদ্দিনের দায়ের করা হাইকোর্ট ডিভিশনের রিট পিটিশন নম্বর ২২১৯/২০১৯ এর পরিপ্রেক্ষিতে হাইকোর্ট ডিভিশনের নির্দেশনা অনুযায়ী নির্বাচন স্থগিতের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

বাংলাদেশ সময়: ১৭২৯ ঘণ্টা, মার্চ ৮, ২০১৯
এফইএস/এএ

ksrm
খালেদ-শামীমসহ ক্যাসিনো কারবারিদের ব্যাংক হিসাব স্থগিত
কুড়িগ্রামে ৬ বীরাঙ্গনাকে চেষ্টার সহায়তা
রাজশাহীতে নতুন ১০ ডেঙ্গু রোগী, চিকিৎসাধীন ১৯
মিজানুর রহমান চাকলাদারের জামিন স্থগিত
মঠবাড়িয়ায় স্কুলছাত্রকে হত্যার দায়ে যুবকের ফাঁসি


৩০ জেলায় অনুষ্ঠিত ‘দারাজ ফ্যান মিট’
ফাইনালের টিকিটের জন্য দর্শকদের উপচে পড়া ভিড়
ভারতের বিপক্ষে ড্র করে সেমিফাইনালে বাংলাদেশ
বড়লেখায় ৩ ব্যবসায়ীকে জরিমানা
ফতুল্লার জঙ্গি আস্তানায় অভিযানের আদ্যোপান্ত