php glass

বরিশালে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান হচ্ছেন ৬ জন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ওপরে বাঁ থেকে সাইদুর রহমান রিন্টু, গোলাম ফারুক, আবদুর রইচ সেরনিয়াবাত ও সৈয়দা মনিরুন্নাহার মেরী, নিচে বাঁ থেকে শামসুল আলম চুন্নু ও তরিকুল হাসান খান মিঠু

walton

বরিশাল: তৃতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে বরিশালের ৯ উপজেলার ৬টিতেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় আওয়ামী লীগের মনোনীত প্রার্থীরা চেয়ারম্যান নির্বাচিত হতে যাচ্ছেন।

এরা হলেন- বরিশাল সদর উপজেলায় সাইদুর রহমান রিন্টু, বানারীপাড়ায় গোলাম ফারুক, আগৈলঝারায় আবদুর রইচ সেরনিয়াবাত, গৌরনদীতে সৈয়দা মনিরুন্নাহার মেরী, বাকেরগঞ্জে শামসুল আলম চুন্নু এবং মুলাদী উপজেলায় তরিকুল হাসান খান মিঠু। 

বৃহস্পতিবার (৭ মার্চ) প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন বানারীপাড়া উপজেলায় জাতীয় পর্টির মনোনীত প্রার্থী মিজানুর রহমান তার মানোনয়পত্র প্রতাহার করায় গোলাম ফারুক চেয়ারম্যান পদে একক প্রার্থী হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন।

একইভাবে বরিশাল সদর উপজেলায় আনোয়ার হোসেন তার প্রার্থিতা প্রত্যাহার করায় আওয়ামী লীগের প্রার্থী সাইদুর রহমান রিন্টু একক প্রার্থী হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে চলেছেন।

মুলাদী উপজেলা থেকে বর্তমান উপজেলা চেয়ারম্যান তারিকুল হাসান খান মিঠুর প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের বিদ্রোহী ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইউসুব আলীর মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে বাতিল হয়েছে। সেজন্য চেয়ারম্যান পদে অন্য কেউ না থাকায় মিঠুই একমাত্র চেয়ারম্যান প্রার্থী হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন।

এছাড়া আগৈলঝারা উপজেলায় আওয়ামী লীগের আবদুর রইচ সেরনিয়াবাত, গৌরনদীতে সৈয়দা মনিরুন্নাহার মেরী এবং বাকেরগঞ্জে শামসুল আলম চুন্নু একক প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করায় তারাও বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা চেয়ারম্যান হতে চলেছেন।

অপরদিকে ভাইস চেয়ারম্যান পদে গৌরনদী, আগৈলঝারা এবং উজিরপুরে একক প্রার্থী থাকায় তারা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন। একইভাবে মহিলা ভাইস চেয়ারম্যান পদে গৌরনদী, আগৈলঝারা এবং বাবুগঞ্জ উপজেলায় প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন।

বরিশাল উপজেলা নির্বাচনের রির্টানিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক ইকবাল আখতার বাংলানিউজকে জানান, যেসব উপজেলায় একক প্রার্থী রয়েছেন তাদের বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান হিসেবে শুক্রবার (৮ মার্চ) ঘোষণা করা হবে। এ ব্যাপারে নির্বাচন কমিশনে সুপারিশও পাঠানো হয়েছে।

বাংলা‌দেশ সময়: ০৮৪২ ঘণ্টা, মার্চ ০৮, ২০১৯
এমএস/এইচএ/

ksrm
‘এ শিক্ষা আমরা অন্যদের মাঝেও ছড়িয়ে দেবো’
সফলতা যদি সত্যি চান...
ছাগল পালন করে স্বাবলম্বী করিম
মঠবাড়িয়ায় গৃহকর্মীকে গণধর্ষণে থানায় মামলা
মাল্টা চাষে স্বাবলম্বী ঘোড়াঘাটের আবু সায়াদ


ঝালমুড়ি খাওয়ানোর লোভ দেখিয়ে শিশুকে ধর্ষণ!
সিরিজ ড্র করল ইংল্যান্ড, ট্রফি অস্ট্রেলিয়ারই
মারাঠি সিনেমার গানে অনুপম রায়
রাজবাড়ীতে ‘বন্দুকযুদ্ধে’ ৮ মামলার আসামি নিহত
বাংলানিউজে কাজের সুযোগ