php glass

৪র্থ ধাপের উপজেলা নির্বাচনে ৪৮ জনের প্রতিদ্বন্দ্বী নেই

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নির্বাচন ভবন

walton

ঢাকা: আসন্ন পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপের ভোটে ১২২ উপজেলায় তিনটি পদে ১ হাজার ৪৪৩ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এদের মধ্যে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪৮ জন একক প্রার্থী রয়েছেন।

মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ছিল সোমবার। মঙ্গলবার (০৫ মার্চ) তথ্য সমন্বয় করে বিষয়টি জানিয়েছেন ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখার সহকারী সচিব আশফাকুর রহমান। বাছাইয়ে ৪৮ জনের কারো মনোনয়নপত্র অবৈধ না হলে সবাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হবে।

চতুর্থ ধাপে মনোনয়পত্র বাছাই ৬ মার্চ, প্রার্থিতা প্রত্যাহারের ১৩ মার্চ আর ভোটগ্রহণ ৩১ মার্চ।

এ ধাপে ১২২ উপজেলায় চেয়ারম্যান পদে ৪১৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬০১ জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে ৪২৭ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এদের মধ্যে ২১ জন চেয়ারম্যান, ১১ জন ভাইস চেয়ারম্যান এবং ১৬ জন নারী ভাইস চেয়ারম্যান পদে মোট ৪৮ জন একক প্রার্থী রয়েছেন।

ইতিমধ্যে ১০ মার্চের ভোটে প্রথম ধাপে ৩১ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছের। এছাড়া দ্বিতীয় ধাপে ২৫ জন, তৃতীয় ধাপে ১৮ জন ও চতুর্থ ধাপে ৪৮ জন একক প্রার্থী দাঁড়ালো। প্রার্থিতা প্রত্যাহারের সময় শেষে এদেরও বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হবে।

প্রথম ধাপে ৮৬ উপজেলায় ১ হাজার ৮৮ জন প্রার্থী হন। এসব উপজেলায় চেয়ারম্যান পদে ২৮৬ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪৮৭ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩১৫ জন মনোনয়নপত্র জমা দেন।

দ্বিতীয় ধাপে ১২৪ উপজেলা নির্বাচনে মনোনয়নপত্র জমা দেন ১ হাজার ৬২৬ জন। এদের মধ্যে চেয়ারম্যান পদে ৪৮৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬৭৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪৬৭ জন প্রার্থী রয়েছে। এ ধাপে ১৮ মার্চ ভোটগ্রহণ করবে নির্বাচন কমিশন।

তৃতীয় ধাপে ভোটগ্রহণ হবে ২৪ মার্চ। এ ধাপের ১২৭ উপজেলায় তিনটি পদে ১ হাজার ৬৬৩ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এদের মধ্যে চেয়ারম্যান পদে ৪৭৬ জন, ভাইস চেয়ারম্যান পদে ৭২৬ জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে ৪৬১ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।

বাংলাদেশ সময়: ২০৪৭ ঘণ্টা, মার্চ ০৫, ২০১৯
ইইউডি/এমজেএফ

ক্লিক করুন, আরো পড়ুন: উপজেলা পরিষদ নির্বাচন
ksrm
খালেদ-শামীমসহ ক্যাসিনো কারবারিদের ব্যাংক হিসাব স্থগিত
কুড়িগ্রামে ৬ বীরাঙ্গনাকে চেষ্টার সহায়তা
রাজশাহীতে নতুন ১০ ডেঙ্গু রোগী, চিকিৎসাধীন ১৯
মিজানুর রহমান চাকলাদারের জামিন স্থগিত
মঠবাড়িয়ায় স্কুলছাত্রকে হত্যার দায়ে যুবকের ফাঁসি


৩০ জেলায় অনুষ্ঠিত ‘দারাজ ফ্যান মিট’
ফাইনালের টিকিটের জন্য দর্শকদের উপচে পড়া ভিড়
ভারতের বিপক্ষে ড্র করে সেমিফাইনালে বাংলাদেশ
বড়লেখায় ৩ ব্যবসায়ীকে জরিমানা
ফতুল্লার জঙ্গি আস্তানায় অভিযানের আদ্যোপান্ত