php glass

খাগড়াছড়িতে ৮ উপজেলার ৭৭জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রতীক বরাদ্দে অনুষ্ঠান, ছবি: বাংলানিউজ

walton

খাগড়াছড়ি: খাগড়াছড়িতে পাঁচ উপজেলা পরিষদের দ্বিতীয় ধাপে অনুষ্ঠিতব্য নির্বাচনের প্রার্থীদের মধ্যে উৎসবমুখর পরিবেশে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) সকাল থেকে খাগড়াছড়ি জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সংশ্লিষ্ট রিটার্নিং অফিসাররা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীদের প্রতীক বিতরণ করেন।

এবার ৮ উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোট ৭৭জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছে। এরমধ্যে ৬ উপজেলায় চেয়ারম্যান পদে ২১জন, ৭ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে ২৭জন এবং ৮ উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২৯জন।

দু’টি  উপজেলায় চেয়ারম্যান পদে কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় সদরে প্রার্থী মো. শানে আলম এবং মানিকছড়িতে জয়নালা আবেদিন বিনা ভোটে চেয়ারম্যান নির্বাচিত হতে যাচ্ছেন। মানিকছড়িতে ভাইস চেয়ারম্যান পদেও কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় তাজুল ইসলাম নির্বাচিত হতে যাচ্ছেন।

লক্ষ্মীছড়ি উপজেলায় চেয়ারম্যান পদে লড়ছেন ৫জন। তারা হলেন অংগ্যপ্রু মার্মা (মোটরসাইকেল), নীল বর্ণ চাকমা (ঘোড়া), বাবলু চৌধুরী (নৌকা), রাজেন্দ্র চাকমা (আনারস) ও স্বপন চাকমা (দোয়াত কলম)। পুরুষ ভাইস চেয়ারম্যান পদে আছে ৩ জন। তারা হলেন- উল্লাচিং মারমা (চশমা), মো. নুরে আলম (টিউবওয়েল) ও রাজু চাকমা দীপান্তর (তালা)। মহিলা ভাইস চেয়ারম্যান পদেও ৩ জন।

তিনজন হলেন-মিনুচিং মারমা (পদ্মফুল), মেরিনা চাকমা (ফুটবল), রত্না চাকমা (কলস) ও সুমনা চাকমা (তীর)।

সদর উপজেলায় প্রতিদ্বন্দ্বী না থাকায় বিনা ভোটে নির্বাচিত হতে যাচ্ছেন সাবেক চেয়ারম্যান মো. শানে আলম। ভাইস চেয়ারম্যান পদে আছে ৫জন। জয় কুমার চাকমা (বই), মো. আকতার হোসেন (চশমা), মো. আবু হানিফ (টিয়াপাখি), রনিক ত্রিপুরা (টিউবওয়েল),  রুবান চৌধুরী (তালা)। মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন নিউসা চাকমা (প্রজাপতি), বিউটি রানী ত্রিপুরা (পদ্মফুল) ও সালমা আহম্মেদ মৌ (কলস)।

মানিকছড়ি উপজেলায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান হচ্ছেন আওয়ামী লীগের প্রার্থী জয়নাল আবেদিন। এই উপজেলায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় পুরুষ চেয়ারম্যান হচ্ছেন তাজুল ইসলাম। মহিলা ভাইস চেয়ারম্যনা পদে লড়ছেন ৪জন। তারা হলেন ডলি চৌধুরানী (কলস), নুরজাহান আফরিন লাকি (হাঁস), মোছা. শিউলী বেগম (প্রজাপতি) ও রাহেলা আক্তার (ফুটবল)।

পানছড়ি উপজেলায় চেয়ারম্যান পদে লড়ছে ৩ জন। তারা হলেন- বিজয় কুমার চাকমা (নৌকা), মিটর চাকমা (আনারস) ও শান্তি জীবন চাকমা (কাপ পিরিচ)। ভাইস চেয়ারম্যান পদে আছে ৬ জন। তারা হলেন চন্দ্র দেব চাকমা (তালা), জনেশ আয়ন চাকমা (চশমা), প্রশান্ত চাকমা (টিউবওয়েল), মুনিন্দ্রা লাল ত্রিপুরা (টিয়া পাখি), মো. শাহজাহান কবির সাজু (উড়োজাহাজ) ও মো. হারুনুর রশিদ (মাইক)। মহিলা ভাইস চেয়ারম্যান পদে আছে ৩জন। তারা হলেন-মনিতা ত্রিপুরা (ফুটবল), মিলন বিবি (কলস) ও রত্না তঞ্চঙ্গা (হাঁস)।

রামগড় উপজেলায় চেয়ারম্যান পদে আছে ২জন প্রার্থী। তারা হলেন আওয়ামী লীগের বিশ্ব প্রদীপ কুমার কার্বারী (নৌকা) ও সাবেক জামায়াত-শিবির নেতা আবু বকর সিদ্দিক (আনারস)। ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন কাজী মো. জিয়াউল হক (তালা) ও মো. আনোয়ার ফারুক (টিয়া পাখি)। মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়ছে হাছিনা বেগম (কলস) ও নাছিমা আহসান (প্রজাপতি)।

মহালছড়িতে চেয়ারম্যান পদে লড়ছেন ৫জন। তারা হলেন একে এম হুমায়ূন কবির (মোটরসাইকেল),  কাকলী খীসা (আনারস), ক্যজই মারমা (নৌকা), বিমল কান্তি চাকমা (কাপ পিরিচ) ও সুকুমার চাকমা (ঘোড়া)। ভাইস চেয়ারম্যান পদে আছে ৩জন।

তারা হলেন- ক্যাচিং মং চৌধুরী (উড়োজাহাজ), মো. জসিম উদ্দিন (বই) ও হৃদয় চাকমা (টিউবওয়েল)। মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫জন। তারা হলেন অংম্রা মারমা (পদ্মফুল), মোছা. ফেলালী আক্তার (ফুটবল), ভৌমিকা ত্রিপুরা (কলস), সুইনুচিং চৌধুরী (প্রজাপতি) ও স্বপ্না চাকমা (সেলাই মেশিন)।

মাটিরাঙ্গায় চেয়ারম্যান পদে লড়ছেন ৩জন। তারা হলেন মো. তাজুল ইসলাম (আনারস), মোহাম্মদ আলী ভূঁইয়া (দোয়াত কলম) ও মো. রফিকুল ইসলাম (নৌকা)। ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন ৫জন। আলী হোসেন (আনারস), মো. আনিসুজ্জামান (বই), মো. আনোয়ার হোসেন ভূঁইয়া (টিয়াপাখি), মো. আবুল বাশার (টিউবওয়েল) ও মো. মনির হোসেন (মাইক)। মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন ৫জন। তারা হলেন- খাদিজা বেগম (লাঙ্গল), হাছিনা বেগম (কলস), হোসনেয়ারা বেগম (হাঁস), মরিয়ম বেগম (ফুটবল) ও রোজিনা বেগম (প্রজাপতি)।

দীঘিনালায় চেয়ারম্যান পদে লড়ছেন ৩জন। তারা হলেন- উমেশ কান্তি চাকমা (হেলিকপ্টার), মো. কাশেম (নৌকা) ও প্রফুল্ল কুমার চাকমা (আনারস)। ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন ৩জন। মো. মোস্তফা কামাল (টিউবওয়েল), সমদা নন্দ চাকমা (তালা) ও সুসময় চাকমা (চশমা)। মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন ৩জন। তারা হলেন গোপাদেবী চাকমা (প্রজাপতি), লিপি দেওয়ান (বৈদ্যুতিক  পাখা) ও সীমা দেওয়ান (কলস)।

দ্বিতীয় ধাপে পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে খাগড়াছড়ির ৮ উপজেলায় আগামী ১৮ মার্চ নির্বাচন অনুষ্ঠিত হবে।

উপজেলাগুলোতে আওয়ামী লীগ, আঞ্চলিক দল সমর্থিত প্রার্থী ছাড়াও একাধিক স্বতন্ত্র প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

বাংলাদেশ সময়: ২০০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৯
এডি/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন: খাগড়াছড়ি
ksrm
রোহিঙ্গা প্রত্যাবাসন ঠেকাতে উস্কানি দিচ্ছে কিছু এনজিও
রুমায় অপহরণের চারদিন পর জিপ চালক মুক্ত
মঞ্চনাটকেই যাত্রা শুরু আমির-কন্যার
ছয় ম্যাচ খেলতে পাকিস্তান সফরে যাচ্ছে শ্রীলঙ্কা
উজানের ঢলে ফুলছে পদ্মা, বিপদসীমার কাছাকাছি


মোজাফফর আহমদের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক
দীঘিনালায় বাল্যবিয়ে থামালেন ভ্রাম্যমাণ আদালত
শিল্পকলা প্রাঙ্গণে বাউলের কণ্ঠে বঙ্গবন্ধু
সিলেটে দারাজের ‘ফ্যানমিট’
ন্যাপ সভাপতি মোজাফফর আহমদ আর নেই