ঢাকা, বুধবার, ২৭ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

নির্বাচন ও ইসি

ফেনীতে মহাজোটের প্রার্থী বাদে সবার জামানত বাজেয়াপ্ত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৯ ঘণ্টা, জানুয়ারী ২, ২০১৯
ফেনীতে মহাজোটের প্রার্থী বাদে সবার জামানত বাজেয়াপ্ত

ফেনী: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফেনীতে ২২ প্রার্থী জামানত হারিয়েছেন। রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. ওয়াহিদুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গণপ্রতিনিধিত্ব আদেশ (আরপিও) অনুযায়ী, নির্বাচনে মোট প্রদত্ত ভোটের আট ভাগের এক ভাগ (১২.৫ শতাংশ) না পেলে জামানত বাজেয়াপ্ত হয়। এ সংখ্যক ভোট না পাওয়ায় ২২ জনের জামানত বাজয়াপ্ত হয়েছে।

 

ফেনী-১ (পরশুরাম, ফুলগাজী ও ছাগলনাইয়া) আসনে নয় প্রার্থী নির্বাচনে অংশ নেন। এর মধ্যে মহাজোট প্রার্থী শিরীন আখতার (নৌকা) ২ লাখ ৪ হাজার ২শ’ ৫৬ ভোট পান। তিনি ছাড়া কেউই আট ভাগের এক ভাগ ভোট পাননি।

ফেনী-২ (সদর) আসনে বর্তমান সংসদ সদস্য আওয়ামী লীগ দলীয় প্রার্থী নিজাম উদ্দিন হাজারীসহ (নৌকা) পাঁচ প্রার্থী নির্বাচনে অংশ নেন। নির্বাচনে তিনি ২ লাখ ৯০ হাজার ৬শ’ ৬৮ ভোট পান। তবে অন্যরা কেউই আট ভাগের এক ভাগ ভোট না পাওয়ায় তাদের জামানত বাজেয়াপ্ত হয়।  

ফেনী-৩ (সোনাগাজী-দাগনভূঞা) আসনে নির্বাচনে অংশ নেন বিভিন্ন দলের ১১ প্রার্থী। এদের মধ্যে মহাজোট মনোনীত জাতীয় পার্টির প্রার্থী লে. জেনারেল (অব.) মাসুদ উদ্দিন চৌধুরী (লাঙল) ২ লাখ ৯০ হাজার ২শ’ ১১ ভোট পান। তিনি  ছাড়া বাকি দশ জনই জামানত হারান।  

বাংলাদেশ সময়: ১৯৫৭ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০১৮
এসএইচডি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa