php glass

অনিয়ম হলেও শেষ দেখবেন মুক্তাদির

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন ঐক্যফ্রন্ট মনোনীত বিএনপির প্রার্থী খন্দকার আব্দুল মুক্তাদির

walton

সিলেট: তালিকা ধরে সিলেট-১ আসনের ৬২ কেন্দ্রে অনিয়মের অভিযোগ তুলে ধরেছেন ঐক্যফ্রন্ট মনোনীত বিএনপির প্রার্থী খন্দকার আব্দুল মুক্তাদির।

তিনি বলেন, শত অনিয়ম হলেও নির্বাচনের শেষ দেখবেন তিনি। কেননা, নির্বাচনে প্রতিটি ধাপ দেশবাসীর সামনে উন্মোচন করতে চাই।

তিনি এসময় জাল ব্যালটে নৌকা মার্কায় আগে থেকেই জাল ভোট মারা এবং নগরের শাহমীর (র.) প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রসহ বিভিন্ন কেন্দ্রে জাল ভোট মারার মোবাইলে ধারণ করা ভিডিওচিত্র সাংবাদিকদের সামনে তুলে ধরেন।

রোববার (৩০ ডিসেম্বর) বিকেলে প্রধান নির্বাচনী কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে মুক্তাদির বলেন, সিলেট-১ আসনের প্রায় প্রত্যেকটি কেন্দ্রে জালভোট, অনিয়ম, বিএনপির এজেন্টদের বের করে দেওয়ার ঘটনা ঘটেছে। কয়েকটি কেন্দ্রে প্রিজাইডিং অফিসার নিজে ব্যালট বই নিয়ে নৌকায় সিল মারার প্রমাণ পেয়েছেন।

জাল ভোটের ঘটনা হাতেনাতে ধরতেই আওয়ামী লীগের এক নেতা এসে বললেন এগুলো বাতিল করা হবে। এসব বিষয়ে বারবার রিটার্নিং কর্মকর্তার কাছে অভিযোগ করলেও কোন লাভ হয়নি বলেও অভিযোগ করেন মুক্তাদির।

সিলেট-১ আসনে ৬২টি কেন্দ্রের তালিকা উপস্থাপন করে তিনি বলেন- ‘এসব কেন্দ্রে বেলা ১২টার পর থেকে ভোটগ্রহণ বন্ধ করে দেওয়া হয়। সাধারণ ভোটাররা ভোট দিতে গেলে তাদেরকে ফিরিয়ে দেওয়া হয়। কোনো কেন্দ্রের প্রধান ফটক বন্ধ করে ব্যালটে সিল মারা হয়েছে। এছাড়া বিভিন্ন কেন্দ্রে আগের দিন রাতে ব্যালটে সিল মেরে বাক্সে ভরে রাখা হয়েছে’।

নগরের দূর্গাকুমার পাঠশালা কেন্দ্রে বেলা ১১টার আগেই ৫২ শতাংশ ভোট কাস্ট হওয়ার বিচিত্র ঘটনা ঘটেছে। সারা দেশে এমন চিত্র ঘটলে দেশের মানুষ একটি জনবিচ্ছিন্ন সরকার পেতে বসেছে বলেও মন্তব্য করেন তিনি।

এতো অভিযোগ উত্তাপন করলেও খন্দকার মুক্তাদির বলেন, দলগত অবস্থানের কারণে নির্বাচনে আছি। এতো ঘটনা একসঙ্গে ঘটায় প্রতিহত করা কোনোভাবে সম্ভব নয়। নির্বাচন থেকে সরে গেলে আওয়ামী লীগ আরো সুযোগ পাবে। তাই নির্বাচনে আমরা আছি।

আইন-শৃঙ্খলা বাহিনীর কার্যক্রমে অসন্তোষ প্রকাশ করে তিনি বলেন- দেশের এতো মেধাবী লোকেরা আইন-শৃঙ্খলা বাহিনীতে থাকা সত্ত্বেও এধরনের ঘটনা খুবই দুঃখজনক।

তিনি বলেন, দেশের মালিক জনগণ। দেশের মানুষ ফলাফল দেখবে। এই সরকারের অনেক কৌশল দেখেছি। আমরা চাই দেশের মানুষও তা দেখুক। 

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা এম এ হক, মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন, সাংগঠনিক সম্পাদক মিফতাহ সিদ্দিকী, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এমদাদ চৌধুরী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৮
এনইউ/জেডএস

আমরা সবটুকু দিয়ে চেষ্টা করেছি: ডু প্লেসিস
চুয়াডাঙ্গায় বিরোধের জেরে কৃষককে পিটিয়ে হত্যার অভিযোগ
তেলবিহীন বেকু মেশিন আবিষ্কার স্কুলছাত্র সাকিবের
কক্সবাজারে গৃহবধূর রহস্যজনক মৃত্যু
ফিফা নারী বিশ্বকাপে স্কটল্যান্ডকে আটকে দিলো আর্জেন্টিনা


ফতুল্লায় ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত লিপু নিহত
আমাদের সামনে আরো কঠিন ম্যাচ: উইলিয়ামসন
সেঞ্চুরি করে ম্যাচ সেরা উইলিয়ামসন 
জাতীয় পর্যায়ে বিতর্কে প্রথম শ্রীমঙ্গলের অথৈ
সুফিয়া কামালের জন্মদিনে গুগলের ডুডল