জাপার নির্বাচনী প্রচারে বাধা দেয়ার অভিযোগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাতীয় পার্টি

walton

ঢাকা: আওয়ামী লীগের নেতাকর্মীরা নরসিংদী-২ ও নারায়ণগঞ্জ-১ এবং গাজীপুর-৫ আসনে জাতীয় পার্টির (জাপা) প্রার্থীদের নির্বাচনী প্রচার কাজে বাধা দিচ্ছেন বলে নির্বাচন কমিশনে (ইসি) অভিযোগ করেছে দলটি।

সোমবার (১৭ ডিসেম্বর) নির্বাচন ভবনে গিয়ে এ অভিযোগ করেন জাপার প্রেসিডিয়াম সদস্য মো. আজম খান। পরে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার কাছে অভিযোগপত্র দাখিল করেন তিনি।

জাপার প্রেসিডিয়াম সদস্য মো. আজম খান বলেন, আমি নরসিংদী-২ ও নারায়ণগঞ্জ-১ আসনে দলের মনোনীত প্রার্থী। এছাড়া আমার স্ত্রী রাহেলা পারভীন শিশির গাজীপুর-৫ আসনে আমার দলীয় মনোনীত প্রার্থী।

গত ১১ ডিসেম্বর থেকে আমার দলীয় প্রতীক লাঙ্গলের পক্ষে আমি নরসিংদী-২ ও নারায়ণগঞ্জ-১ আসনে এবং আমার স্ত্রী গাজীপুর-৫ আসনে আনুষ্ঠানিক নির্বাচনী প্রচার শুরু করি। প্রচার কাজ শুরুর পর থেকে সোমবার পর্যন্ত আমার নির্বাচনী পোস্টার, ব্যানার ছিঁড়ে  ফেলাসহ মাইকিং করাতেও আওয়ামী লীগের প্রার্থীর লোকজন বাধা দিচ্ছে।

তিনি আরো বলেন, গত ১৩ ডিসেম্বর গাজীপুর-৫ আসনের কালীগঞ্জ নাগরী ইউনিয়নের পানজোড়ায় আওয়ামী লীগের প্রার্থী ও বর্তমান প্রতিমন্ত্রী আমার নেতাকর্মীদের নির্বাচনী প্রচার যাতে করতে না পারে এই নির্দেশ দেন। এছাড়া নরসিংদী-২ আসনে সরকার দলীয় প্রার্থীর নেতাকর্মীরা আর নির্বাচনী পোস্টার, ব্যানার ছিঁড়ে ফেলাসহ জাতীয় পার্টির নেতাকর্মীদের বিভিন্নভাবে ভয়ভীতি দেখিয়ে আওয়ামী লীগের প্রতীক নৌকার পক্ষে জোরপূর্বক নির্বাচনী প্রচারে নামাতে বাধ্য করা হচ্ছে।

নারায়ণগঞ্জ-১ আসনেও নির্বাচনী অফিস আওয়ামী লীগের প্রার্থীর লোকজন জোর করে দখল করছে। তাই নিজের নিরাপত্তাসহ তার স্ত্রীর নির্বাচনী কার্যক্রম সুষ্ঠুভাবে চালানোর ব্যবস্থা নিতে ইসির হস্তক্ষেপ কামনা করে অভিযোগপত্র জমা দিয়েছি।

বাংলাদেশ সময়: ১৩৪৬ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৮
ইইউডি/এএটি

Nagad
করোনা: বগুড়ায় একদিনে সুস্থ ৮২, শনাক্ত ৪৮
ভোক্তা অধিদপ্তরের অভিযান, ৮৬ প্রতিষ্ঠানকে জরিমানা
বাগাতিপাড়ায় ট্রেনের ধাক্কায় এক ব্যক্তির মৃত্যু
ইমরান খানের দলের সামনে ‘অসন্তোষের গ্রীষ্ম’
কারখানায় বৈদ্যুতিক ফাঁদ, সংস্পর্শে একজনের মৃত্যু


অক্টোবরে শুরু মেসি-নেইমারদের বিশ্বকাপ বাছাই
বিশ্ববিদ্যালয়ের গবেষণা ও উদ্ভাবন বিষয়ে গুরুত্ব দিতে হবে
পর্যায়ক্রমে দেশের সব জেলায় বসবে পিসিআর ল্যাব 
এশিয়ার সর্ববৃহৎ সৌরবিদ্যুৎ কেন্দ্র উদ্বোধন করলেন মোদী
লকডাউন বাস্তবায়ন না হওয়ায় পরিস্থিতি অবনতি হচ্ছে