বগুড়ার সাত আসনে চূড়ান্ত প্রার্থী ৪৪ জন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাংলানিউজ গ্রাফিকস

walton

বগুড়া: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিনে বগুড়ার সাতটি আসনে ১১ জন প্রার্থী তাদের প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছেন। একই রাজনৈতিক দলের প্রার্থী থাকায় নিয়মানুযায়ী বাদ পড়েছেন আরো ৬ জন। এ হিসেবে শেষ পর্যন্ত বগুড়ার সাতটি আসনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী থাকলেন ৪৪ জন।

রোববার (০৯ ডিসেম্বর) সন্ধ্যায় জেলার রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্রে এ তথ্য জানা যায়।
 
দুপুরের পর থেকে জেলা রিটার্নিং অফিসারের কার্যালয়ে এসে নিজেদের মনোনয়নপত্র প্রত্যাহারের আবেদন জানান বগুড়া-১ আসনে জাতীয় পার্টির প্রার্থী গোলাম মোস্তফা বাবু, বিএনপির প্রার্থী শোকরানা ও জাসদ-ইনু মনোনীত প্রার্থী হাসান আকবর আফজল। এই আসনে এখন বৈধ প্রার্থীর সংখ্যা ৪ জন।
 
বগুড়া-২ আসনে স্বতন্ত্র প্রার্থী শাহাদাতুজ্জামান শেষ দিনে তার মনোনয়নপত্র প্রত্যাহার করে নেওয়ায় এই আসনেও এখন প্রার্থীর সংখ্যা দাঁড়ালো ৪ জন।
 
বগুড়া-৩ আসনে বিএনপির প্রার্থী আবদুল মোমিন তালুকদার ও স্বতন্ত্র প্রার্থী নজরুল ইসলাম মনোনয়পত্র প্রত্যাহার করায় এই আসনে এবার প্রতিদ্বন্দ্বিতা করবেন ৮ প্রার্থী।
 
বগুড়া-৪ আসনে জাতীয় পার্টির প্রার্থী নুরুল আমিন বাচ্চু তার প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছেন। বিধি অনুযায়ী একাধিক হওয়ায় বিএনপির ৩ জন প্রার্থী সাইফুল ইসলাম, আনিসুর রহমান ও জিয়াউল হক মোল্লা বাদ পড়ায় এই আসনে চূড়ান্ত প্রার্থীর সংখ্যা এখন ৬ জন।  
 
বগুড়া-৫ আসনে চূড়ান্ত লড়াইয়ে থাকলেন ৯ জন প্রার্থী। এই আসনে মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন বিকল্প ধারার মাহবুব আলী ও জাসদের রাসেল মাহমুদ। বিধি অনুযায়ী প্রার্থিতা হারিয়েছেন বিএনপির বিকল্প প্রার্থী জানে আলম খোকা।
 
বগুড়া-৬ আসনে একমাত্র প্রত্যাহারকারীর তালিকায় রয়েছেন জাসদের প্রার্থী ইমদাদুল হক ইমদাদ। এই আসনে বাদ পড়েছেন বিএনপির বিকল্প প্রার্থী রেজাউল করিম বাদশা। আসনটিতে প্রার্থী থাকলেন ৭ জন।
 
বগুড়া-৭ আসনে মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন জাসদ-রব মনোনিত প্রার্থী রিয়াজুল মোর্শেদ ও ন্যাশনাল পিপলস পার্টির প্রার্থী মোন্তেজার রহমান। এছাড়া দলের বিকল্প প্রার্থী দলীয় মনোনয়ন না পাওয়ায় বাদ পড়েছেন বিএনপির সরকার বাদল এবং জাতীয় পার্টির এটিএম আমিনুল ইসলাম। এই আসনে লড়বেন ৬ জন প্রার্থী।
 
মনোনয়নপত্র প্রত্যাহার শেষে এখন বগুড়ার এই সাত আসনে লড়াইয়ের জন্য থাকলেন ৪৪ জন প্রার্থী। তাদের মধ্যে ৩৯ জন রাজনৈতিক দল মনোনিত প্রার্থী, বাকি ৫ জন স্বতন্ত্র প্রার্থী হয়ে এবারের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে লড়বেন।
 
বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৮
এমবিএইচ/জেডএস

সড়কে দায়িত্ব পালনে গর্বিত, আফসোস নেই ট্রাফিক সদস্যদের
দেশবাসীকে ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা সাজেদা চৌধুরীর
‘চির উন্নত শির...’
আজ ১২১তম নজরুলজয়ন্তী

‘চির উন্নত শির...’

সাবেক এমপি মকবুলের মৃত্যুতে তাপসের শোক
হাসপাতাল কর্মচারীদের জন্য আতিকের ঈদ উপহার


সিলেট আওয়ামী পরিবারে করোনার হানা
হাজি মকবুলের মৃত্যুতে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রীর শোক
কল্যাণপুরে সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত
সিলেটে নতুন ১৮সহ ২৮ জনের করোনা পজিটিভ
সাবেক এমপি হাজি মকবুল-এর মৃত্যুতে স্পিকারের শোক