সিলেটে ১২ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার, বাতিল ৫

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাংলানিউজ গ্রাফিকস

walton

সিলেট: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ১২ প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। আর বাতিল হয়েছে পাঁচজনের মনোনয়নপত্র। ফলে প্রত্যাহারের শেষ দিনে সিলেটের ৬টি আসনে চূড়ান্ত লড়াইয়ে টিকে রইলেন ৪০ প্রার্থী।

সিলেট জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে এমন তথ্য নিশ্চিত হওয়া গেছে। মূল লড়াইয়ে টিকে থাকা এই ৪০ প্রার্থী আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠেয় একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেটের ৬টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

রোববার (০৯ ডিসেম্বর) বিকেল ৫টা পর্যন্ত প্রত্যাহারের শেষ দিনে মনোনয়নপত্র প্রত্যাহার করে নেওয়া ১২ জন প্রার্থী হলেন: সিলেট-২ আসনে ইলিয়াস পুত্র আবরার ইলিয়াস ও জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মাওলানা কাজি আমিন উদ্দিন; সিলেট-৩ আসনে বিএনপির ব্যারিস্টার এমএ সালাম, আব্দুল হক (এমএ হক), জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মাওলানা মো. নজরুল ইসলাম; সিলেট-৪ আসনে বিএনপির অ্যাডভোকেট সামসুজ্জামান জামান, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মাওলানা আতাউর রহমান; সিলেট-৫ আসনে বিএনপির মামুনুর রশিদ; সিলেট-৬ আসনে বিএনপির হেলাল খান, ঐক্যফ্রন্ট নেতা নেজামে ইসলাম পার্টির চেয়ারম্যান মাওলানা আব্দুর রকিব ও জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মাওলানা আসআদ উদ্দিন আল মাহমুদ এবং জামায়াত নেতা মাওলানা হাবিবুর রহমান।

এছাড়া নির্বাচন কমিশনের নিয়মানুযায়ী দলীয় মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে মনোনয়নপত্র বাতিল হয়েছে: সিলেট-১ আসনে বিএনপির ভাইস চেয়ারম্যান ইনাম আহমদ চৌধুরী; সিলেট-৩ আসনে বিএনপির আব্দুল কাইয়ুম ও জাপার তোফায়েল আহমদ; সিলেট-৫ আসনে বিএনপির শরীফ আহমদ লস্কর, জামায়াত নেতা ফরিদ উদ্দিন আহমদ। দলের মনোনয়নপত্র না থাকায় এই পাঁচজনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৮
এনইউ/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন: সিলেট একাদশ জাতীয় সংসদ নির্বাচন
চ্যাম্পিয়নস লিগ ফাইনালের জায়াগা হারাচ্ছে ইস্তানবুল
৭০০ কোটি মানুষের কাছে ভ্যাকসিন পৌঁছাতে লাগবে ৩-৪ বছর
আন্দোলন করে বহিষ্কার, ইউএসটিসি কর্মচারীদের বিক্ষোভ
মুসল্লিদের জন্য খুলছে মসজিদে নববীর দুয়ার
প্লাজমা দিয়েও বাঁচানো গেল না করোনা রোগী


শর্ত মেনে করতে হবে নাটকের শুটিং
শাহ আমানত বিমানবন্দরে স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতে প্রস্তুতি
টানা দ্বিতীয়বার সবচেয়ে দামি ক্লাব রিয়াল মাদ্রিদ
রাজাপু‌রে পু‌লিশ‌কে কু‌পি‌য়ে জখম
করোনায় শান্ত-মারিয়াম ফাউন্ডেশনের ইমামুল কবীরের মৃত্যু