নির্বাচনে ‘না-ভোট’ রাখার আহ্বান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নারী সমাবেশে অতিথিরা, ছবি: বাংলানিউজ

walton

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ‘না-ভোট’ প্রয়োগের বিধান রাখার আহ্বান জানিয়েছে বাংলাদেশ মহিলা পরিষদ। একইসঙ্গে নির্বাচনকে কালো টাকা ও পেশিশক্তির প্রভাবমুক্ত রাখারও আহ্বান জানান তারা।

রোববার (০৯ ডিসেম্বর) রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারে নারীর রাজনৈতিক ক্ষমতায়ন ও অবাধ, সুষ্ঠু এবং নিরপেক্ষ নির্বাচনের দাবিতে নারী সমাবেশে এসব আহ্বান জানায় সংগঠনটি।

এসময় মহিলা পরিষদ সভাপতি আয়েশা খানম বলেন, নারীকে ব্যবহার করা হচ্ছে। নারী, উপজাতি ও হিন্দু জনগোষ্ঠীকে সামনে এগোতে দেওয়া হয় না। তাদের এগোনোর পথে জঞ্জাল তৈরি করা হয়েছে।

তিনি বলেন, নারীরা সব পাড়ে। তার প্রমাণ দেশের তৈরি পোশাক খাত। সমাজে নারী-পুরুষের সমতা তৈরি করে এমন রাজনৈতিক দল পাচ্ছি না। গত ১০ বছরে একবারও বলা হলো না নারী নির্যাতনে জিরো টলারেন্স। সংসদে এ বিষয়ে কোনো কথাও বলা হয় না।

মহিলা পরিষদ সাধারণ সম্পাদক মালেকা বানু বলেন, আমরা কাকে আসন্ন নির্বাচনে ভোট দেবো, এ নিয়ে দিশেহারা। তবে যারা প্রতিশ্রুতি দেবেন আগামীতে সরাসরি নির্বাচনে নারী আসন বাড়ানো হবে, তাদেরই আমরা ভোট দেবো। কোনো মাদক বিক্রেতাকে আমরা ভোট দেবো না।

সংগঠনটির ভারপ্রাপ্ত আন্দোলন সম্পাদক রেখা চৌধুরী নারীর রাজনৈতিক ক্ষমতায়ন ও অবাধ, সুষ্ঠু এবং নিরপেক্ষ নির্বাচনের দাবির লিখিত বক্তব্য পাঠ করেন।

এসময় তিনি তাতে আহবান জানান, আসন্ন নির্বাচনে যুদ্ধাপরাধী, ঋণখেলাপি, নারী নির্যাতনকারী, মাদক বিক্রেতা ও সন্ত্রাসীর সঙ্গে কোনো প্রকার একাত্বতা করা হবে না। নির্বাচনে নারী ভোটাররা যাতে নির্বিঘ্নে তাদের ভোট প্রয়োগ করতে পারেন, সেজন্য ভোটকেন্দ্র ও বুথের সংখ্যা বাড়াতে হবে। প্রগতি বিরোধীদের নির্বাচনে সামাজিকভাবে বয়কট করতে হবে। এছাড়া নির্বাচনে ‘না-ভোট’ প্রয়োগের বিধান রাখাতে হবে। পাশাপাশি নির্বাচনকে কালো টাকা ও পেশিশক্তির প্রভাবমুক্ত রাখারও আহবান জানানো হয়।

সমাবেশে মহিলা পরিষদ কেন্দ্রীয় কমিটির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৩২ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৮
ইএআর/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন: একাদশ জাতীয় সংসদ নির্বাচন
পালানোর চেষ্টা করোনা রোগীর, ধরে হাসপাতালে পাঠালো পুলিশ
মঠবাড়িয়ায় তরুণীকে অপহরণ ও ধর্ষণ মামলায় যুবক গ্রেফতার
ঈদের দিনেও বিষোদগারের রাজনীতি থেকে বের হয়নি বিএনপি
ঈদেও থেমে নেই সিএমপির সদস্যরা
প্রকৌশলী দেলোয়ারের হত্যাকারীদের বিচার চায় টিআইবি


ভোলায় সড়ক দুর্ঘটনায় নিহত ১, আহত ৩
বরগুনায় প্রকাশ্যে পিটিয়ে কিশোর হত্যা
'শহরতলী চুপ' ও 'মেঘ বালিকা' নিয়ে ঈদে সমরজিৎ
বাগেরহাটে সড়ক দুর্ঘটনায় শিশুর মৃত্যু
শিক্ষাবিদ নিলুফার মঞ্জুরের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক