ঝালকাঠির ২ আসনে আয়-সম্পদে এগিয়ে আমুসহ ৪ প্রার্থী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু (ফাইল ফটো)

walton

ঝালকাঠি: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঝালকাঠির দুইটি আসনে (১ ও ২) দলীয় ও স্বতন্ত্র মিলে ২১ প্রার্থী। এর মধ্যে সর্বোচ্চ সম্পদের মালিক ঝালকাঠি-১ আসনের আওয়ামী লীগের প্রার্থী এমপি বজলুল হক হারুন। তাছাড়া আয় ও সম্পদে তার সঙ্গে এগিয়ে রয়েছেন একই আসনের বিএনপির প্রার্থী মুহাম্মদ শাহজাহান ওমর ও রফিকুল ইসলাম জামাল এবং ঝালকাঠি-২ আসনের আওয়ামী লীগের প্রার্থী শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

ঝালকাঠি জেলা রিটার্নিং অফিসারের কাছে জমা দেওয়া প্রার্থীদের হলফনামা থেকে এ তথ্য জানা যায়।

হলফনামায় বর্তমান সংসদ সদস্য ও রাজাপুর-কাঠালিয়া আসনের বজলুল হক হারুন উল্লেখ করেছেন, তিনি স্নাতক পাস। পেশায় ব্যবসায়ী। বছরে আয় করেন ৫১ লাখ এক হাজার সাত টাকা। তাছাড়া স্থাবর-অস্থাবর মিলে তার রয়েছে ৩৫ কোটি ১৬ লাখ টাকার সম্পদ। সেইসঙ্গে তার স্ত্রীর সম্পদ রয়েছে ১২ কোটি ৮৯ লাখ টাকার। আর তার দেনার পরিমাণ ২৫ কোটি ৫৭ লাখ ২৩ হাজার ৮৫০ টাকা।

তারপরই সম্পদ এবং আয়ে এগিয়ে রয়েছেন বিএনপির মুহাম্মদ শাহজাহান ওমর। তিনি হলফনামায় উল্লেখ করেছেন, পেশায় আইনজীবী হয়ে বিভিন্ন খাত থেকে বছরে আয় করেন ২৮ লাখ ৫৯ হাজার ৮৩২ টাকা। স্থাবর-অস্থাবর মিলে তার রয়েছে পাঁচ কোটি ৫৮ লাখ টাকার সম্পদ। এছাড়া তার স্ত্রীর রয়েছে এক কোটি ৫৬ লাখ টাকার সম্পদ।

এরপর বছরে ৩২ লাখ ৩৩ হাজার ৩০১ টাকা আয় এবং স্থাবর-অস্থাবর মিলে পাঁচ কোটি ছয় লাখ টাকার সম্পদ নিয়ে এগিয়ে রয়েছেন বিএনপির অপর প্রার্থী রফিকুল ইসলাম জামাল।

হলফনামায় তিনি পেশায় ব্যবসায়ী উল্লেখ করেছেন। এছাড়া তার ওপর নির্ভরশীলদের বার্ষিক আয় ৩৪ লাখ ১২ হাজার ৮৮০ টাকা। সেইসঙ্গে স্থাবর-অস্থাবর সম্পদ ছাড়াও যৌথ মালিকানায় তার কিছু জমি ও বাড়ি রয়েছে। পাশাপাশি তার স্ত্রীর আছে এক কোটি ৮৪ লাখ টাকার সম্পদ। এসময় ছাড়াও তার ওপর নির্ভরশীলদের ৮১ লাখ ১৩ হাজার টাকার অস্থাবর সম্পদ রয়েছে।

ঝালকাঠির দুইটি আসনে সব প্রার্থীদের মধ্যে সম্পদ এবং আয়ে চার নম্বরে রয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। তিনি ঝালকাঠি-২ (সদর-নলছিটি) আসনের আওয়ামী লীগ প্রার্থী। হলফনামায় তিনি উল্লেখ করেছেন, পেশায় তিনি আইনজীবী ও ব্যবসায়ী। তার বছরে আয় ৮২ লাখ ৭২ হাজার ৯০৩ টাকা। এছাড়া স্থাবর-অস্থাবর মিলে তার রয়েছে চার কোটি ৪৮ লাখ টাকার সম্পদ।

বর্তমানে তার বিরুদ্ধে ফৌজদারি কোনো মামলা নেই। আগের ১২টি মামলা থেকে অব্যাহতি পেয়েছেন তিনি।

এ দুই আসনে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টিসহ বিভিন্ন দল ও স্বতন্ত্র মিলে ২১ প্রার্থীর মধ্যে সাতজনের মনোনয়ন বাতিল করা হয়। পরে তাদের বেশির ভাগই প্রার্থিতা ফিরে পেতে আপিল করেন।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০১৮
এমএস/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন: ঝালকাঠি একাদশ জাতীয় সংসদ নির্বাচন
চট্টগ্রামে করোনা চিকিৎসায় যুক্ত হচ্ছে ইম্পেরিয়াল-ইউএসটিসি
নিরানন্দ ঈদের দিনগুলোতে ফাঁকা সাভারের বিনোদন কেন্দ্র
যুক্তরাষ্ট্রে মৃত্যু সংখ্যা লাখ ছুঁই ছুঁই
হেরোইনসহ গ্রেপ্তারের পর ক্রিকেট থেকে নিষিদ্ধ লঙ্কান পেসার
নদীর পাড়ে ঈদ বিনোদন


হবিগঞ্জে দু’পক্ষের সংঘর্ষে নিহত ১, আটক ৪
জেনারেল হাসপাতালে করোনায় আক্রান্ত রোগীর মৃত্যু
শুধু সাধারণ জীবাণু নয়, করোনা রুখতেও মাউথওয়াশ!
আনোয়ারা রাব্বীর মৃত্যুতে পররাষ্ট্রমন্ত্রীর শোক
পালানোর চেষ্টা করোনা রোগীর, ধরে হাসপাতালে পাঠালো পুলিশ