ইসিতে দ্বিতীয়দিনে প্রার্থীদের আপিল শুনানি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নির্বাচন কমিশনের এজলাসে চলছে শুনানি। ছবি: বাংলানিউজ

walton

ঢাকা: আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র বাতিল হওয়া  প্রার্থীদের আপিল আবেদনের শুনানি শুক্রবার (০৭ ডিসেম্বর) দ্বিতীয়দিনের মতো শুরু করেছে নির্বাচন কমিশন (ইসি)।

রাজধানীর আগারগাঁও নির্বাচন ভবনের ১১তলায় এজলাসে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদাসহ অন্য কমিশনাররা শুনানি করছেন। 

বিভিন্ন নির্বাচনী এলাকার দল ও স্বতন্ত্র প্রার্থী নিয়ে মোট ১৫০ জনের শুনানি হবে শুক্রবার। সকাল ১০টা শুরু হওয়া শুনানি জুমার নামাজ ও মধ্যাহ্নভোজের বিরতি দিয়ে সম্পন্ন করবে ইসি।

প্রথমদিন বৃহস্পতিবার (০৬ ডিসেম্বর) ১৬০ জনের শুনানি করেন নির্বাচন কমিশন। এতে বিএনপির ৩৯ প্রার্থীসহ ৮০ জন প্রার্থিতা ফিরে পেয়েছেন। ৭৬ জনের আবেদন নামঞ্জুর এবং ৪ জনের আবেদন পেন্ডিং রয়েছে।

এর আগে গত ২ ডিসেম্বর মনোনয়নপত্র বাছাইয়ে ২ হাজার ২৭৯টি মনোনয়নপত্র বৈধ ও ৭৮৬টি অবৈধ বলে ঘোষণা করেন সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তারা। এগুলোর মধ্যে বিএনপির ১৪১টি, আওয়ামী লীগের ৩টি এবং জাতীয় পার্টির ৩৮টি মনোনয়নপত্র বাতিল হয়। স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে ৩৮৪টি।

৩৯টি দল ও স্বতন্ত্র প্রার্থী মিলে এবার  ৩ হাজার ৬৫টি মনোনয়নপত্র জমা দিয়েছিল। এর মধ্যে দলীয় মনোনয়নপত্র জমা পড়ে মোট ২ হাজার ৫৬৭টি ও স্বতন্ত্র ৪৯৮টি।

শুনানি শনিবার (৮ ডিসেম্বর) পর্যন্ত চলবে। ৯ ডিসেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময়। ১০ ডিসেম্বর প্রতীক বরাদ্দ। আর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৩০ ডিসেম্বর।

বাংলাদেশ সময়: ১০২১ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০১৮
ইইউডি/এমএ 

শুধু সাধারণ জীবাণু নয়, করোনা রুখতেও মাউথওয়াশ!
আনোয়ারা রাব্বীর মৃত্যুতে পররাষ্ট্রমন্ত্রীর শোক
পালানোর চেষ্টা করোনা রোগীর, ধরে হাসপাতালে পাঠালো পুলিশ
মঠবাড়িয়ায় তরুণীকে অপহরণ ও ধর্ষণ মামলায় যুবক গ্রেফতার
ঈদের দিনেও বিষোদগারের রাজনীতি থেকে বের হয়নি বিএনপি


ঈদেও থেমে নেই সিএমপির সদস্যরা
প্রকৌশলী দেলোয়ারের হত্যাকারীদের বিচার চায় টিআইবি
ভোলায় সড়ক দুর্ঘটনায় নিহত ১, আহত ৩
বরগুনায় প্রকাশ্যে পিটিয়ে কিশোর হত্যা
'শহরতলী চুপ' ও 'মেঘ বালিকা' নিয়ে ঈদে সমরজিৎ