ঢাকা, মঙ্গলবার, ২৭ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০, ২০ জিলহজ ১৪৪১

নির্বাচন ও ইসি

বান্দরবানের দুর্গম ভোটকেন্দ্রের জন্য হেলিকপ্টার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৬ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৮
বান্দরবানের দুর্গম ভোটকেন্দ্রের জন্য হেলিকপ্টার ফাইল ছবি

বান্দরবান: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বান্দরবান পার্বত্য জেলার ১৭৬টি ভোটকেন্দ্রের মধ্যে ১৪টি কেন্দ্রে ব্যবহার করা হবে হেলিকপ্টার। দুর্গম ও যাতায়াত ব্যবস্থা না থাকায় এসব ভোটকেন্দ্রে হে‌লিকপ্টার ব্যবহার করা হ‌বে।

জেলার সাতটি উপজেলায় নির্বাচন কার্যক্রম পরিচালনার কাজে নিয়োজিত থাকবেন ১৬৩ প্রিজাইডিং কর্মকর্তা, ৫৯৩ সহকারী প্রিজাইডিং কর্মকর্তাসহ প্রায় দুই হাজার কর্মী।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, সড়ক ও নৌ যোগাযোগ বিচ্ছিন্ন ভোটকেন্দ্রগুলোতে প্রিজাইডিং কর্মকর্তা, সহকারী প্রিজাইডিং কর্মকর্তা, পোলিং কর্মকর্তাদে যাতায়াত স্বচ্ছ ব্যালট পেপারসহ যাবতীয় নির্বাচনী উপকরণ পৌঁছানোর কাজে হেলিকপ্টার ব্যবহারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।



কেন্দ্রগুলো হলো- রুমা উপজেলার তিন্দু গ্রুপিংপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, চাইথোয়াইহ্লা কারবারিপাড়া বেসরকারি প্রাথমিক বিদ্যালয়, নুনতিয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, পাকনিয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও চিংলকপাড়া বেসরকারি প্রাথমিক বিদ্যালয়; আলীকদম উপজেলার পোয়ামুহুরী মৈত্রী স্কুল, মাংরুমপাড়া বেসরকারি প্রাথমিক বিদ্যালয় ও কুরুকপাতা সরকারি প্রাথমিক বিদ্যালয়; রোয়াংছড়ি উপজেলায় রনিনপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও দৈয়কুমারপাড়া বেসরকারি প্রাথমিক বিদ্যালয়; থানচি উপজেলার বড় মধু বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়, রেমাক্রী বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়, ছোট মধু সাখইউ কারবারিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও জিন্নাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়।
 
বান্দরবান জেলা নির্বাচন কর্মকর্তা মো. রেজাউল করিম বাংলানিউজকে বলেন, জেলার ১৭৬টি ভোটকেন্দ্রের মধ্যে ১৪টি কেন্দ্রে সড়ক যোগাযোগ ব্যবস্থা নেই। দুর্গম ও যোগাযোগ বিচ্ছিন্ন থাকায় এসব এলাকার ভোটকেন্দ্রে হেলিকপ্টারের মাধ্যমে নির্বাচনী সরঞ্জাম ও জনবল পৌঁছানো হবে।

সাতটি উপজেলা, দু’টি পৌরসভা ও ৩৩টি ইউনিয়ন নিয়ে ৩০০ নম্বর সংসদীয় আসন বান্দরবান। এখানে মোট ভোটার ২ লাখ ৪৬ হাজার ১৮৩ জন। এর মধ্যে ১ লাখ ২৮ হাজার ২৯ পুরুষ ও ১ লাখ ১৭ হাজার ৫৪ নারী ভোটার রয়েছেন।  

বাংলাদেশ সময়: ১১২৫ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০১৮
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa