কুড়িগ্রামে ১৯ প্রার্থীর মনোনয়ন বাতিল

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ। ছবি: বাংলানিউজ

walton

কুড়িগ্রাম: কুড়িগ্রামে গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার, আওয়ামী লীগের মো. জাকির হোসেন ও বিএনপির আব্দুল খালেকসহ ১৯ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। 

রোববার (২ ডিসেম্বর) বিকেলে কুড়িগ্রাম জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোছা. সুলতানা পারভীন এসব মনোনয়ন বাতিল ঘোষণা করেন। 

বাতিলকৃত ১৯ জন প্রার্থীর মধ্যে স্বতন্ত্র প্রার্থী ১৩ জন।

জেলার ৪টি আসনে মোট ১৪ জন স্বতন্ত্র প্রার্থীসহ বিভিন্ন রাজনৈতিক দলের ৫৭ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। স্বতন্ত্র প্রার্থী ১৪ জনের মধ্যে কুড়িগ্রাম-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী মো. গোলাম হাবিব সাবেক সংসদ সদস্য হিসেবে তার মনোনয়নপত্র বৈধ হয়েছে।

মনোনয়নপত্র যাচাই-বাচাইয়ে কুড়িগ্রাম-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার ও আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী মো. জাকির হোসেন, কুড়িগ্রাম-৩ আসনের বিএনপি সমর্থিত প্রার্থী আব্দুল খালেকসহ ১৯ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেছেন জেলা রিটার্নিং কর্মকর্তা। 

কুড়িগ্রাম জেলা রিটার্নিং কর্মকর্তা কার্যালয় সূত্রে জানা যায়, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুড়িগ্রাম জেলার ৪টি আসনে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, স্বতন্ত্রসহ বিভিন্ন দলের মোট ৫৭ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। এর মধ্যে কুড়িগ্রাম-১ আসন থেকে ১০ জন, কুড়িগ্রাম-২ আসন থেকে ১৫ জন, কুড়িগ্রাম-৩ আসন থেকে ৯ জন এবং কুড়িগ্রাম-৪ আসন থেকে ২৩ প্রার্থী রয়েছেন।

কুড়িগ্রাম জেলা রিটার্নিং কর্মকর্তা মোছা. সুলতানা পারভীন জানান, মনোনয়নপত্রে তথ্যগত ও হলফনামায় ত্রুটির কারণে এসব মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮২১ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১৮
এফইএস/আরবি/

করোনা: দেশীয় স্টার্টআপদের জন্য ভিসিপিয়াবের ৬ প্রস্তাব
সরে দাঁড়ালেন বার্নি স্যান্ডার্স
হাসপাতালে রোগীর খাবার পৌঁছাতে এগিয়ে এলো পুলিশ
গোডাউন থেকে ২১ বস্তা সরকারি চাল উদ্ধার
৪০০ পরিবহন শ্রমিককে খাবার দিলেন ফারাজ করিম


সার্কভুক্ত দেশের বাণিজ্য ক্ষতি পোষাতে ৫ সুপারিশ
ইসরায়েলে করোনা আক্রান্ত বেড়ে প্রায় ১০ হাজার, মৃত্যু ৭১
করোনা প্রতিরোধে দোষারোপ নয়, একযোগে কাজ করতে জাসদের আহ্বান
বিশ্বকাপ ফাইনালের ম্যাচসেরা অনুপ্রেরণা হিসেবে দেখছেন আকবর
গৃহহীনদের অস্থায়ী আবাসনের দাবি গণসংহতি আন্দোলনের