ডা. জাহিদের মনোনয়ন স্থগিত, দু’জনের সাময়িক বাতিল 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ডা. জাহিদ ও দুই উপজেলা চেয়ারম্যান

walton

ময়মনসিংহ: ময়মনসিংহ-৪ (সদর) আসনে বিএনপির মনোনীত প্রার্থী দলটির ভাইস চেয়ারম্যান ডা, এজেডএম জাহিদ হোসেনের মনোনয়নপত্র সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। 

রোববার (২ ডিসেম্বর) দুপুরে ময়মনসিংহ জেলা প্রশাসকের কার্যালয়ে মনোনয়নপত্র যাচাই-বাছাই চলাকালে জেলা প্রশাসক (ডিসি) ও রিটার্নিং কর্মকর্তা ড. সুভাষ চন্দ্র বিশ্বাস এ ঘোষণা দেন। 

বিচারিক আদালতে দু’বছরের বেশি কেউ দণ্ডপ্রাপ্ত হলে নির্বাচনে অংশ নিতে পারবেন না- হাইকোর্টের এমন আদেশ আপিল বিভাগেও বহাল রয়েছে। 

ফলে দণ্ডের বিষয়টি সুরাহা না হওয়ায় রিটার্নিং কর্মকর্তা আদালতের সিদ্ধান্তের কোনো আদেশ পাননি। এজন্য তার মনোনয়নপত্র সাময়িক স্থগিত করা হয়েছে। এমনটি জানিয়েছে সংশ্লিষ্ট সূত্র। 

তবে এ বিষয়ে ডা. এজেডএম জাহিদ হোসেনের সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করলেও তাকে পাওয়া যায়নি। 

এদিকে, পদত্যাগপত্র জমা না দেওযায় ময়মনসিংহ-২ (ফুলপুর-তারাকান্দা) আসনে বিএনপি মনোনীত প্রার্থী অ্যাডভোকেট আবুল বাশার আকন্দ ও ময়মনসিংহ-৪ (সদর) আসনে দলটির উপজেলা চেয়ারম্যান কামরুল ইসলাম মোহাম্মদ ওয়ালিদের মনোনয়নপত্র সাময়িক বাতিল করা হয়েছে। 

তবে এ বিষয়ে সদর উপজেলা চেয়ারম্যান কামরুল ইসলাম মোহাম্মদ ওয়ালিদ বাংলানিউজকে বলেন, ৫টা পর্যন্ত আমাদের পদত্যাগের সময় দিয়েছে। আমরা পদত্যাগ করিনি। তবে এ বিষয়ে আপিল করবো। আইন অনুযায়ী চলার চেষ্টা করবো।

অন্যদিকে, ময়মনসিংহ-৩ (গৌরীপুর) আসনে বিএনপির উপজেলা চেয়ারম্যান আহাম্মদ তায়েবুর রহমান হিরণ ও ময়মনসিংহ-৮ (ঈশ্বরগঞ্জ) আসনে আওয়ামী লীগের উপজেলা চেয়ারম্যান মাহমুদ হাসান সুমনের মনোনয়নপত্রও সাময়িকভাবে বাতিল করা হয়েছে। 

মূলত তারা উপজেলা চেয়ারম্যান পদ থেকে পদত্যাগপত্র জমা দিলেও গৃহীত হওয়ার কোনো চিঠি সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তা না পাওয়ায় সাময়িকভাবে তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। 

তবে এ বিষয়ে গৌরীপুর উপজেলার পদত্যাগী চেয়ারম্যান আহাম্মদ তায়েবুর রহমান হিরণ বাংলানিউজকে বলেন, আমি পদত্যাগপত্র জমা দিয়েছি। রিসিভ কপি আমার কাছে আছে। এখন আমারটি সাময়িক বাতিল করা হলে আমি উচ্চ আদালতে আপিল করবো।

বাংলাদেশ সময়: ১৭৩২ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১৮ 
এমএএএম/এএ

কাস্টম হাউসে করোনার থাবা, শারীরিক দূরত্ব নিশ্চিতের দাবি
করোনায় দিশেহারা বোয়িং, ১২ হাজার কর্মী ছাঁটাই
কাঁঠালবাড়ী ঘাটে যাত্রীদের উপচে পড়া ভিড় 
কমেছে মাছ-মুরগি-সবজির দাম
সোশ্যাল মিডিয়ার বিরুদ্ধে নির্বাহী আদেশে ট্রাম্পের স্বাক্ষর


চিকিৎসাধীন চট্টগ্রামের শীর্ষ তিন করোনাযোদ্ধা
শনির দশা কাটছে না রাজশাহীর আমের
লিবিয়ায় বেঁচে যাওয়া বাংলাদেশি যে লোমহর্ষক বর্ণনা দিলেন
স্বাস্থ্যবিধি মানছেন না পরিচ্ছন্নতা কর্মীরা
পত্নীতলায় সড়ক দুর্ঘটনায় ২ ভাইয়ের মৃত্যু