পঞ্চগড়ে বিএনপির ২ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মনোনয়ন বৈধ-অবৈধ ঘোষণা করছেন রিটার্নিং কর্মকর্তা। ছবি: বাংলানিউজ

walton

পঞ্চগড়: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির হয়ে অংশগ্রহণ করতে গিয়ে পঞ্চগড়ের ১ ও ২ আসনে বিএনপির দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। 

তারা হলেন- পঞ্চগড় পৌর মেয়র ও পঞ্চগড়-১ আসনে বিএনপির মনোনিত তৌহিদুল ইসলাম ও পঞ্চগড়-২ আসনে বিএনপির মনোনিত ফরহাদ হোসেন আজাদ।

রোববার (২ ডিসেম্বর) দুপুরে জেলা প্রশাসক (ডিসি) সম্মেলন কক্ষে পঞ্চগড়ের দু’টি আসনের ১৭ জনের মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে বিএনপির ওই দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার সাবিনা ইয়াসমিন।
একই সময় পঞ্চগড়-১ আসনে আটজন এবং পঞ্চগড়-২ আসনে সাতজন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন তিনি। 

জানা গেছে, পৌরসভা মেয়রের পদ থেকে পদত্যাগ না করায় পঞ্চগড়-১ আসনে বিএনপির মনোনিত তৌহিদুল ইসলাম এবং ত্রুটিপূর্ণ মনোনয়নপত্র দাখিল করায় পঞ্চগড়-২ আসনে বিএনপির মনোনিত ফরহাদ হোসেন আজাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। 

জেলা রিটার্নিং অফিস সূত্র জানায়, মনোনয়নপত্র দাখিলকারী প্রার্থী এবং প্রস্তাব ও সমর্থনকারীদের উপস্থিতিতে যাচাই-বাছাই কার্যক্রমে পঞ্চগড়-১ আসনে নয়জন প্রার্থীর মধ্যে আটজনের এবং পঞ্চগড়-২ আসনে আটজন প্রার্থীর মধ্যে সাতজনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।  

পঞ্চগড়-১ আসনে বৈধ প্রার্থীরা হলেন-মো. মজাহারুল হক প্রধান (আওয়ামী গ), বর্তমান সংসদ সদস্য নাজমুল হক প্রধান (স্বতন্ত্র), ব্যারিস্টার নওশাদ জমির (বিএনপি), আল রাশেদ প্রধান (জাগপা), মো. আব্দুল্লাহ (ইসলামী আন্দোলন বাংলাদেশ), সুমন রানা (জাকের পার্টি), হাবিবুর রহমান (ন্যাশনাল পিপলস পার্টি) এবং আবু সালেক (জাতীয় পার্টি)।

অন্যদিকে পঞ্চগড়-২ আসনে বৈধ প্রার্থীরা হলেন- বর্তমান সংসদ সদস্য নূরুল ইসলাম সুজন (আওয়ামী লীগ), নাদিরা আকতার (বিএনপি), ব্যারিস্টার তাসমিয়া প্রধান (জাগপা), ফয়জুর রহমান মিঠু (ন্যাশনাল পিপলস পার্টি), কামরুল হাসান প্রধান (ইসলামী আন্দোলন বাংলাদেশ) আশরাফুল আলম (সিপিবি) এবং লুৎফর রহমান রিপন (জাতীয় পার্টি)।

বাংলাদেশ সময়: ১৬১৭ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১৮
এসআরএস

ক্লিক করুন, আরো পড়ুন: একাদশ জাতীয় সংসদ নির্বাচন
কক্সবাজার সৈকতের বালিয়াড়ি তৈরিতে হচ্ছে সাগরলতা বনায়ন 
ঠাকুরগাঁওয়ে করোনা সন্দেহে ১৪ জনের নমুনা সংগ্রহ 
নদী তীরের মাটি কাটায় সোয়া লাখ টাকা জরিমানা
ব্যক্তি উদ্যোগে ত্রাণ বিতরণ করলো ‘সহযোগী’
উপোস থাকবে না রাস্তার কুকুরগুলোও


দেশের ৯ জেলায় ছড়িয়েছে করোনা সংক্রমণ 
না’গঞ্জের পুরাতন পালপাড়ায় অঘোষিত লকডাউন 
র‌্যাব সদস্য করোনা আক্রান্ত, টেকনাফে ১৫ বাড়ি-দোকান লকডাউন
তালিকা টাঙিয়ে হঠাৎ ১৮৯ পোশাক শ্রমিককে অব্যাহতি
লংগদুতে প্রেমের জেরে কিশোরীর আত্মহত্যা