খাগড়াছড়িতে ওয়াদুদ ভূইয়াসহ ৫ জনের মনোনয়নপত্র বাতিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মনোনয়ন বৈধ-অবৈধ ঘোষণা করছেন রিটার্নিং কর্মকর্তা/ছবি: বাংলানিউজ

walton

খাগড়াছড়ি: আদালতে দণ্ডের কারণে বিএনপির প্রার্থী ওয়াদুদ ভূইয়াসহ পাঁচ প্রার্থীর মনোনয়ন বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা।

রোববার (২ ডিসেম্বর) দুপুরে খাগড়াছড়ি জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মো. শহিদুল ইসলাম মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে এ ঘোষণা দেন।

দলীয় মনোনয়ন না থাকায় আওয়ামী লীগের দুই বিদ্রোহী প্রার্থী ও দাখিল করা ভোটার তালিকায় অসঙ্গতির কারণে ইউপিডিএফ সমর্থিত দুই স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্রও বাতিল করা হয়েছে। এবারের নির্বাচনী লড়াইয়ে আঞ্চলিক দলের কোনো প্রার্থী থাকছেন না।
 
মনোনয়ন বাতিল হওয়া ব্যক্তিরা হলেন- জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূইয়া, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সাবেক সংসদ সদস্য যতীন্দ্র লাল ত্রিপুরা, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সমীর দত্ত চাকমা, ইউপিডিএফ এর কেন্দ্রীয় সদস্য সচিব চাকমা ও নতুন কুমার চাকমা।
 
খাগড়াছড়ি জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মো. শহিদুল ইসলাম বলেন, ‘যাচাই-বাছাই’য়ে প্রার্থীদের দাখিল করা কাগজে বেশ কিছু অসঙ্গতি দেখা যায়। এরমধ্যে দণ্ড থাকায় বিএনপি প্রার্থী ওয়াদুদ ভূইয়া, দলীয় মনোনয়ন না থাকায় যতীন্দ্র লাল ত্রিপুরা ও সমীর দত্ত চাকমা এবং দাখিল করা ভোটার তালিকায় অসঙ্গতি থাকায় সচিব চাকমা ও নতুন কুমার চাকমার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।
 
ফলে নির্বাচন দৌড়ে টিকে রইলেন ছয় জন। তারা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কুজেন্দ্র লাল ত্রিপুরা, বিএনপি মনোনীত অপর দুই প্রার্থী সমীরণ দেওয়ান ও শহীদুল ইসলাম ভুইয়া, জাতীয় পার্টির সোলায়মান আলম শেঠ, গণফোরামের আমজাদ হোসেন চৌধুরী ও ইসলামী আন্দোলনের আব্দুল জব্বার গাজী।
 
বাংলাদশে সময়: ১৪৪২ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১৮
এডি/এএ

করোনা লক্ষণযুক্ত ব্যক্তির ফোন নম্বর ৩৩৩-এ এসএমএস করুন
যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়ালো
শ্রমিকদের ব্যাংক হিসাব খোলার শেষ সময় ২০ এপ্রিল
সিলেটে আইসোলেশনে বৃদ্ধার মৃত্যু
সংগীতজ্ঞ রবিশঙ্করের জন্ম
ইতিহাসের এই দিনে

সংগীতজ্ঞ রবিশঙ্করের জন্ম



করোনা চিকিৎসায় চীনের সাফল্য তুলে ধরলো হুয়াওয়ে
চট্টগ্রামে ৭টার পর থেকে বন্ধ দোকান, প্রবেশ মুখে চেকপোস্ট
মঙ্গলবার থেকে পটুয়াখালী শহরের প্রবেশ বন্ধ
সন্ধ্যা ৬টার পর রাজশাহীতে ওষুধ ছাড়া সব দোকান বন্ধ
১৬ এপ্রিলের মধ্যে শ্রমিকদের বেতন পরিশোধের অনুরোধ