সিলেটে হুইপ সেলিমসহ ১৫ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব সেলিম উদ্দিন

walton

সিলেট: সিলেট-৫ থেকে নির্বাচিত সংসদ সদস্য ও জাতীয় সংসদে বিরোধী দলীয় হুইপ জাতীয় পার্টির যুগ্ম-মহাসচিব সেলিম উদ্দিনসহ ১৫ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

রোববার (০২ ডিসেম্বর) বাছাইকালে তাদের মনোনয়নপত্রে ত্রুটি থাকার কারণে বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক কাজি এমদাদুল হক।

ছয়টি আসনের মধ্যে সিলেট-১ আসনে ১১ জন প্রার্থীর মধ্যে ১০ জনের মনোনয়নপত্র বৈধ হয়। বাতিল করা হয় বাংলাদেশ মুসলিম লীগের আনোয়ার উদ্দিন বোরহানাবাদীর মনোনয়নপত্র। তার মনোনয়নপত্রে স্বাক্ষর ছিলো না।

সিলেট-২ আসনে ১২ জন প্রার্থীর মধ্যে ৩ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এরমধ্যে ভোটারদের স্বাক্ষর মিল না থাকায় স্বতন্ত্র প্রার্থী এনামুল হক সর্দার, স্বতন্ত্র প্রার্থী আব্দুর রব ও মুহিবুর রহমানের প্রার্থিতা বাতিল করা হয়। অন্য ৯টি মনোনয়নপত্র বৈধ হিসেবে গণ্য হয়।

সিলেট-৩ আসনে ১৩ প্রার্থীর মধ্যে ৩ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়। বৈধ ঘোষণা করা হয় ১০ জনকে। ভোটারদের স্বাক্ষর না থাকায় অ্যাডভোকেট আব্দুল ওদুদ, জুনায়েদ মোহাম্মদ মিয়া ও বিএনপির আব্দুল কাইয়ুমের মনোনয়নপত্র বাতিল করা হয়। কাইয়ুম মূল ফরমে স্বাক্ষর করেননি।

সিলেট-৪ আসনে জাতীয় পার্টির প্রার্থী ইসমাইল আলী আশিক দলীয়  মনোনয়নের প্রত্যায়নপত্র জমা দিতে না পারায় ছিটকে পড়েন। এ আসনে ৭ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

সিলেট-৫ আসনে ১২ প্রার্থীর ৫ জনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়। এর মধ্যে ৩২ হাজার ৮৩২ টাকা বিদ্যুৎ বিল খেলাপির দায়ে  ইসলামী ঐক্যজোটের এম এ মতিন চৌধুরীর, হলফনামায় স্বাক্ষর না থাকায় স্বতন্ত্র ফয়জুল মুনীর চৌধুরীর, ঋণ ও বিল খেলাপির দায়ে ইসলামী আন্দোলন বাংলাদেশের নুরুল আমিনের, ভোটার স্বাক্ষর ও ৪৩ হাজার ৪১৮ টাকা বিল খেলাপির দায়ে স্বতন্ত্র প্রার্থী আহমদ আল ওয়ালীর এবং হলফনামায় স্বাক্ষর না থাকায় জাতীয় পার্টির সেলিম উদ্দিনের মনোনয়ন বাতিল করা হয়।

এছাড়া সিলেট-৬ আসনে ভোটার তথ্য ভুল থাকায় স্বতন্ত্র প্রার্থী জাহাঙ্গীর হোসেন মিয়ার ও জাতীয় পার্টির মনোনয়নের পাশাপাশি স্বতন্ত্র প্রার্থী হিসেবে একই আসনে মনোনয়ন দাখিল করা এবং স্বাক্ষর না থাকায় বিরোধী দলীয় হুইপ জাপার কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব সেলিম উদ্দিনের মনোনয়নপত্র বাতিল করা হয়। এ আসনে ৮ জনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়।

বাছাই শেষে জেলা রিটার্নিং কর্মকর্তা বলেন, বাতিলকৃত প্রার্থীরা তার আদেশের কপিসহ আপিল করতে পারবেন। আগামী ৯ ডিসেম্বর প্রত্যাহারের শেষ দিন এবং ১০ ডিসেম্বর প্রতীক বরাদ্দ দেওয়া হবে বলেও নিশ্চিত করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১৮/আপডেট: ১৪৩৪ ঘণ্টা
এনইউ/এসএইচ/জেডএস

করোনা স্ক্রিনিং কিট বিআইটিআইডিতে দিলেন নওফেল
প্রবাসীরা কোয়ারেন্টিনে না থাকলে তথ্য দিন: নাসিক
করোনায় পশ্চিমবঙ্গে দ্বিতীয় মৃত্যু
পাপনের সহায়তায় সুরক্ষাসামগ্রী পেলেন কিশোরগঞ্জ সিভিল সার্জন
হবিগঞ্জে খাদ্যসামগ্রী পৌঁছে দিয়ে ঘরে থাকার আহ্বান


করোনা শনাক্তে শেবামেকে পৌঁছেছে পিসিআর মেশিন
দুঃস্থদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ অব্যাহত থাকবে
করোনা: বেতনের ৭০ শতাংশ কম নিচ্ছেন মেসিরা
এক হাজার পরিবারে ত্রাণ বিতরণ, চলছে স্বাস্থ্য পরীক্ষা
ত্রাণের তালিকায় দিনমজুর-কর্মহীনদের অগ্রাধিকারের নির্দেশ