প্রস্তুতি না থাকায় পর্যবেক্ষক পাঠাবে না ইইউ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফিংয়ে ইইউ রাষ্টদূত

walton

ঢাকা: যথেষ্ট সময় ও প্রস্তুতি না থাকায় ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) প্রতিনিধিরা আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যবেক্ষণে আসবেন না।

ইইউ রাষ্ট্রদূত রেন্সে তিরিঙ্ক নির্বাচন ভবনে বুধবার (২৮ নভেম্বর) নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের একথা জানান। 

তিনি বলেন, পর্যবেক্ষকের মতো বড় মিশন পাঠানোর জন্য পর্যাপ্ত প্রস্তুতির জন্য কমপক্ষে ৬ মাসের মতো সময় প্রয়োজন পড়ে। পর্যাপ্ত সময় নেই, তাই ইইউ’র সদস্য দেশগুলো নিয়ে এ বিষয়ে পর্যবেক্ষক না পাঠানোর জন্য সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। আমরা ছোট আকারে একটি এক্সপার্ট টিম পাঠাবো। তারা ৪০ দিন থাকবে।

তেরিঙ্ক আরো বলেন, এ নির্বাচন একটি বড় ‌চ্যালেঞ্জ। কারণ, এখানে ১০ কোটির উপরে ভোটার, ৪০ হাজারের উপরে ভোটকেন্দ্র রয়েছে। সেগুলোকে ম্যানেজ করাটা বড় চ্যালেঞ্জ। নির্বাচন যেন সুষ্ঠু ও প্রতিযোগিতাপূর্ণ হয় সেজন্য আমাদের শুভকামনা থাকবে।

বৈঠকে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা, নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, কবিতা খানম ও ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী, ইসি সচিব হেলালুদ্দীন আহমদ এবং ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত রেন্সে তিরিঙ্ক, ইইউ’র ইলেকশন এক্সপার্ট মিশনের প্রধান ডেভিট ওয়ার্ডসহ চার সদস্যের প্রতিনিধি দল উপস্থিত ছিলেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়া শেষ দিন বুধবার (২৮ নভেম্বর)।  ২ ডিসেম্বর মনোনয়ন বাছাই, ৯ ডিসেম্বর প্রত্যাহারের শেষ সময় এবং ভোট ৩০ ডিসেম্বর।

বাংলাদেশ সময়: ১৬০৭ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৮
ইইউডি/এমজেএফ

ছুটি বাড়ানোর গুঞ্জন
ভোমরা বন্দর দিয়ে প্রবেশ করছে শত শত যাত্রী, বাড়ছে আতঙ্ক
করোনা: জয়পুরহাটে এমপি দুদুর অনুদান
এবার আক্রান্তের সংখ্যায় চীনকে ছাড়িয়ে স্পেন, মৃত্যু ৭৩৪০
সঙ্কটকালে নার্সের পেশা বেছে নিলেন অভিনেত্রী


লিভারপুলের হাতে শিরোপা দেখতে চায় সিটির মিডফিল্ডার
নবাবগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে এক বৃদ্ধ আইসোলেশনে 
অসহায়দের পাশে দাঁড়িয়েছে কমলনগর থানা পুলিশ
কোয়ারেন্টিন না মানার দাবিকে উড়িয়ে দিলেন নেইমার
বিপন্ন মানুষের পাশে দাঁড়াতে সংস্কৃতিকর্মীদের প্রতি আহ্বান