মনোনয়নপত্র জমা দিচ্ছেন বিভিন্ন দলের প্রার্থীরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে মনোনয়নপত্র দাখিল করছেন প্রার্থীরা | ছবি: শাকিল

walton

ঢাকা: ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে মনোনয়নপত্র দাখিল করছেন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রার্থীরা। মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে বুধবার (২৮ নভেম্বর) সকাল ১০টা থেকে বিভিন্ন দলের প্রার্থীরা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে এসে মনোনয়নপত্র জমা দিচ্ছেন।

এদিন সকাল সোয়া ১০টা পর্যন্ত মোট পাঁচ জন প্রার্থী তার মনোনয়ন দাখিল করেন। এর মধ্যে ঢাকা-১২ আসন থেকে বিএনপি প্রার্থী আনোয়ারুজ্জামান, ঢাকা-৯ আসনে ন্যাশনাল কংগ্রস বাংলাদেশের মাহফুজা আক্তার বীনা, ঢাকা-১০ আসনে এনপিপি’র কে এম শামসুল হক, ঢাকা-৪ আসনে এলডিপি’র কবির হোসেন, ঢাকা-৮ আসনে ন্যাশনাল কংগ্রেস বাংলাদেশের কাজী মো. ছাবের আহমেদ মনোননয়নপত্র জমা দেন।

এর আগে মঙ্গলবার ঢাকা-১২ আসন থেকে আওয়ামী লীগ প্রার্থী আসাদুজ্জামান খাঁন কামাল, ঢাকা-১৫ আসন থেকে আওয়ামী লীগের কামাল আহমেদ মজুমদার, ঢাকা-৮ আসনে বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির রাশেদ খান মেনন, ঢাকা-৯ আসনে আওয়ামী লীগের সাবের হোসেন চৌধুরী, ঢাকা-৬ আসনে থেকে ইসলামী আন্দোলন বাংলাদেশের হাজী মো. মানোয়ার হোসেন, ঢাকা-৯ আসন থেকে স্বতন্ত্র মো. মানিক মিয়া, ঢাকা-১৬ আসন থেকে জাকের পার্টির আলী আহমেদসহ অন্যান্যরা মনোনয়নপত্র জমা দিয়েছেন। 

ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয় সূত্রে জানা গেছে, ঢাকা-৪ থেকে ৩ জন, ঢাকা-৫ থেকে ২ জন, ঢাকা-৬ থেকে ৪ জন, ঢাকা-৭ থেকে ২ জন, ঢাকা-৮ থেকে ৬ জন, ঢাকা-৯ থেকে ২ জন, ঢাকা-১০ থেকে ১ জন, ঢাকা-১১ থেকে ১ জন, ঢাকা-১২ থেকে ২ জন, ঢাকা-১৩ থেকে ২ জন, ঢাকা-১৪ থেকে ১ জন, ঢাকা-১৫ থেকে ৩ জন, ঢাকা-১৬ থেকে ২ জন, ঢাকা-১৭ থেকে ৫ জন ও ঢাকা-১৮ আসন থেকে ইতোমধ্যে ৪ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

তবে বিএনপির মনোনীত প্রার্থীরা বুধবারও ঢাকা থেকে তাদের মনোনয়নপত্র সংগ্রহ করছেন। তারা বুধবার শেষ দিন নিজ নিজ আসনের নির্বাচন কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেবেন বলে বিএনপির একটি সূত্রে জানা গেছে।

এদিকে মঙ্গলবার নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ গণমাধ্যমকে বলেছেন, রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেওয়ার সময় মন্ত্রী ও এমপিদের গাড়ির পতাকা নামিয়ে ব্যক্তিগত গাড়ি নিয়ে যেতে হবে। কোনো প্রার্থী পাঁচ থেকে সাতজনের বেশি লোক নিয়ে মনোনয়নপত্র জমা দিতে পারবেন না। মনোনয়নপত্র জমা দেওয়ার সময় শোভাযাত্রা বা সভা-সমাবেশ করা যাবে না।

ইসি সচিব আরো বলেছেন, রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেওয়ার সময় কোনো প্রার্থী বাস ও ট্রাক মিছিল, মোটরসাইকেল শোভাযাত্রা ও মশাল মিছিলসহ কোনো ধরনের শোভাযাত্রা করতে পারবেন না।

বাংলাদেশ সময়: ১১১০ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৮ 
ইএআর/এমজেএফ

সিলেটে করোনা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন ৩ জন
বেওয়ারিশ কুকুরগুলোর খাবার দিচ্ছেন পটুয়াখালীর মেয়র
করোনা: আইনজীবীদের প্রণোদনা দেওয়ার দাবি
মোবাইল কলে জানালে পৌঁছে যা‌বে সহায়তা
ক্ষুদ্র-মাঝারি উদ্যোক্তাদের জন্য তহবিল গঠনের আহ্বান 


বরিশাল বিভাগে ২৪৬৪ জনের হোম কোয়ারেন্টিন সম্পন্ন
যুক্তরাষ্ট্রে করোনায় বিএনপি নেতার মৃত্যু, ফখরুলের শোক
সুন্দরগঞ্জে নিয়ন্ত্রণ হারিয়ে মোটরসাইকেল আরোহী নিহত
লোহাগাড়ায় আমিনুল ইসলামের ত্রাণ পেলো ১৮শ কর্মহীন শ্রমজীবী 
ফেনীতে মারা যাওয়া সেই যুবকের করোনা নেগেটিভ