সিলেটে ৭৩ প্রার্থীর মনোনয়ন সংগ্রহ, জমা ৬ জনের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

একাদশ জাতীয় সংসদ নির্বাচন লোগো

walton

সিলেট: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে সিলেটের ছয়টি আসনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ৭৩ প্রার্থী। গত রোববার (১৮ নভেম্বর) থেকে মঙ্গলবার (২৭ নভেম্বর) পর্যন্ত তারা রিটার্নিং কর্মকর্তার দফতর থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এরমধ্যে সিলেট-১ আসনে ১৩ জন, সিলেট-২ আসনে ১৪ জন, সিলেট-৩ আসনে ১৫ জন, সিলেট-৪ আসনে নয়জন, সিলেট-৫ আসনে ১২ জন এবং সিলেট-৬ আসনে ১০ জন।  

রিটার্নিং কর্মকর্তার দফতর থেকে এতথ্য নিশ্চিত করে বলা হয়, এর জন্য মাত্র ছয়জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন- সিলেট-১ আসনে ইসলামী আন্দোলনের রেদওয়ানুল হক ও ইসলামী ঐক্যজোটের মোহাম্মদ ফয়জুল হক। সিলেট-২ আসনে খেলাফত মজলিসের মুনতাছির আলী ও বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের (বিএনএফ) মো. মোশাহিদ খান। সিলেট-৩ আসনে খেলাফত মজলিসের দিলওয়ার হোসাইন এবং জাতীয় পার্টির (জাপা) এম এ মতিন চৌধুরী।
 
মঙ্গলবার (২৭ নভেম্বর) সিলেট-১ আসনে বিএনপির ইনাম আহমদ চৌধুরী ও মুসলীম লীগের মো. আনোয়ার উদ্দিন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। সিলেট-৪ আসনে জাপার এটিইউ তাজ রহমান, বাংলাদেশ বিপ্লবী ওয়ার্কার্স পার্টির মনোজ কুমার গুপ্ত। সিলেট-৫ আসনে আওয়ামী লীগের হাফিজ আহমদ মজুমদার ও মুসলীম লীগের মো. শহিদ আহমদ চৌধুরী।
  
এরআগে সিলেটের ছয়টি আসনে মনোনয়ন তুলেছেন- সিলেট-১: এ আসনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ড. এ কে আব্দুল মোমেন, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আব্দুল মোক্তাদির ও কেন্দ্রীয় সদস্য ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী, জাপার মাহবুবুর রহমান, বাসদের উজ্জল রায়, বাংলাদেশ ঐক্যফ্রন্টের মো. নুরুল হক,  ইসলামী ঐক্যজোটের মোহাম্মদ ফয়জুল হক, ন্যাশনাল পিপলস পার্টির ইউসুফ আহমদ, ইসলামী আন্দোলনের রেদওয়ানুল হক ও স্বতন্ত্র প্রার্থী মো. শাহজাহান মিয়া, বাংলাদেশ সমাজ তান্ত্রিক দলের (বাসদ) প্রণব জ্যোতি পাল।

সিলেট-২: সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী, যুক্তরাজ্য আ’লীগ নেতা আনোয়ারুজ্জামান। বিএনপির ইলিয়াস পত্মী তাহসীনা রুশদীর লুনা, মো. আবরাব ইলিয়াস, আছকির আহমদ ও মোহাম্মদ আব্দুর রব। জাপার ইয়াহইয়া চৌধুরী, খেলাফত মজলিসের মুনতাছির আলী, গণফোরামের মোকাব্বির খান, ন্যাশনাল পিপলস পার্টির মো. মনোয়ার হোসেন, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের মো. মোশাহিদ খান, স্বতন্ত্র প্রার্থী মো. আমির উদ্দিন ও এনামুল হক, জমিয়তে উলামায়ে ইসলামের মাওলানা কাজী আমিন উদ্দিন।

সিলেট-৩: বর্তমান সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী,  বিএনপির শফি আহমদ চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা এমএ হক, কামরুল হুদা জায়গীরদার, ব্যারিস্টার মো. আব্দুস সালাম। জাপার উছমান আলী ও তোফায়েল আহমদ। খেলাফত মজলিসের দিলওয়ার হোসাইন, ইসলামী আন্দোলনের আব্দুল মতিন বাদশা, স্বতন্ত্র প্রার্থী জামায়াত নেতা সাবেক দক্ষিণ সুরমা উপজেলা চেয়ারম্যান মাওলানা লোকমান আহমদ, স্বতন্ত্র প্রার্থী জুনায়েদ, স্বতন্ত্র প্রার্থী শেখ জাহেদুর রহমান মাছুম, খেলাফত মজলিসের হাফেজ মাওলানা আতিকুর রহমান, গণফোরামের মোকাব্বির খান, স্বতন্ত্র প্রার্থী মো. আব্দুল ওদুদ।

সিলেট-৪: বর্তমান সংসদ সদস্য ইমরান আহমদ। বিএনপির এডভোকেট শামসুজ্জামান জামান, দিলদার হোসেন সেলিম, আব্দুল হাকিম চৌধুরী। জাতীয় পার্টির আলহাজ্ব এম, ইসমাইল আলী আশিক। জমিয়তে উলামায়ে ইসলামের মাওলানা আতাউর রহমান,  ইসলামী আন্দোলনের মো. জিল্লুর রহমান।

সিলেট-৫: আওয়ামী লীগের মাসুক উদ্দিন, বিএনপির মামুনুর রশিদ মামুন ও বিএনপির শরিফ আহমদ লস্কর।  জাপার সেলিম উদ্দিন ও এম এ মতিন চৌধুরী, সাবেক জকিগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাব্বির আহমদ। জমিয়তে উলামায়ে ইসলামের মাওলানা উবায়দুল্লাহ ফারুক, ইসলামী আন্দোলনের মাওলানা নুরুল আমিন, স্বতন্ত্র প্রার্থী জামায়াত নেতা সাবেক সংসদ সদস্য ফরিদ উদ্দিন ও ফয়জুল মুনীর।

সিলেট-৬: আওয়ামী লীগের নুরুল ইসলাম নাহিদ। বিকল্প ধারার শমসের মবিন, বিএনপির হেলাল খান হোসেন খান হেলাল, বিএনপির ফয়ছল আহমদ চৌধুরী। জাপার সেলিম উদ্দিন ও ইসলামী আন্দোলনের আজমল হোসেন ও জামায়াত নেতা স্বতন্ত্র প্রার্থী মাওলানা হাবিবুর রহমান, জাহাঙ্গীর আলম, আসনে ইসলামী ঐক্যজোটের মোহাম্মদ আব্দুর রকিব ও জমিয়তে উলামায়ের আসআদ উদ্দিন আল মামুন।

বাংলাদেশ সময়: ০৫৪০ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৮
এনইউ/এসআরএস

ক্লিক করুন, আরো পড়ুন: সিলেট একাদশ জাতীয় সংসদ নির্বাচন
বগুড়ায় করোনা উপসর্গ নিয়ে মৃত্যু, ১৫ বাড়ি লকডাউন
ভারতীয় নাগরিকদের আতঙ্কিত না হওয়ার অনুরোধ রীভা গাঙ্গুলির
কাশিয়ানীতে পিকআপ ভ্যানচাপায় নিহত ১
মানুষকে ঘরে রাখতে বাজার নিয়ে পুলিশের ‘হোম সার্ভিস’
সাফল্যে বছর শেষ করলো ডিবিএল ফার্মা ইনক


সন্তানের মতোই বোনকে দেখেন কৃতি শ্যানন
সবাই এগিয়ে এলে করোনা মোকাবিলা সম্ভব: আতিক
সিলেটে হোম কোয়ারেন্টিন ছাড়লো ১৭৩৪ জন
শ্রমজীবীদের অর্থ সহায়তা দিলেন মেয়র নাছির
৭-১০ দিনের মধ্যে সব বিভাগে করোনা শনাক্ত পরীক্ষা