মঙ্গলবার বরিশালে মনোনয়নপত্র জমা দিলেন যারা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রার্থীরা মনোনয়নপত্র জমা দিচ্ছেন। ছবি: বাংলানিউজ

walton

বরিশাল: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল অনুযায়ী বরিশালের সংসদীয় আসনগুলোর কয়েকজন প্রার্থীরা মনোনয়নপত্র জমা দিয়েছেন। মনোনয়পত্র জমা দেওয়ার শেষ দিন বুধবার (২৮ নভেম্বর)।

মঙ্গলবার (২৭ নভেম্বর) দুপুর থেকে বিকেল পর্যন্ত বিভাগের রিটার্নিং কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে এসে ওই প্রার্থীরা মনোনয়নপত্র জমা দেন।

বরিশাল জেলার ১০ উপজেলা মিলিয়ে সংসদীয় ছয়টি আসনের মধ্যে বরিশাল-১ (গৌরনদী-আগৈলঝাড়া) আসনে ইসলামী আন্দোলন বাংলাদেশ আগৈলঝাড়া উপজেলার সভাপতি মুহাম্মাদ রাসেল সরদার মেহেদী, বরিশাল-২ (উজিরপুর-বানারীপাড়া) আসনে ইসলামী যুব আন্দোলনের সেক্রেটারি জেনারেল মওলানা মুহাম্মাদ নেছার উদ্দিন, বরিশাল-৩ (মুলাদী-বাবুগঞ্জ) আসনে ইসলামী আন্দোলন বাংলাদেশ বরিশাল জেলার সেক্রেটারি উপাধ্যক্ষ মওলানা মুহাম্মাদ সিরাজুল ইসলাম, বরিশাল-৬ (বাকেরগঞ্জ) আসনে ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মওলানা মুহাম্মাদ নূরুল ইসলাম আল-আমিন চৌধুরী মনোনয়নপত্র জমা দেন।

মঙ্গলবার দুপুরে বরিশাল-৩ (মুলাদী-বাবুগঞ্জ) আসনের স্বতন্ত্র প্রার্থী যুবমৈত্রীর কেন্দ্রীয় সহ-সভাপতি ও বরিশাল বিভাগ উন্নয়ন ফোরামের সাধারণ সম্পাদক মো. আতিকুর রহমান আতিক মনোনয়নপত্র জমা দেন। এই আসনে ওয়ার্কার্স পার্টির মনোনীত প্রার্থী ও বরিশাল জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শেখ মো. টিপু সুলতান মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এছাড়াও মনোনয়নপত্র জমা দিয়েছেন বরিশাল-২ আসনে কেন্দ্রীয় যুবমৈত্রী নেতা জহুরুল ইসলাম টুলু ও এনপিপির নেতা সাহেব আলী, বরিশাল-৪ আসন থেকে বিএনএফ’র এনামুল হক, বরিশাল-৫ আসন থেকে বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টি আব্দুল ছাত্তার ও এনপিপির শামীমা নাসরিন, জেএসডির এ কে এম নুরুল ইসলাম।

তবে অন্য প্রার্থীরা এখন পর্যন্ত মনোনয়নপত্র জমা দেয়নি। পর্যায়ক্রমে বুধবার মধ্যে মনোনয়নপত্র জমা দেবেন বলে নিশ্চিত করেছেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মো. শহিদুল ইসলাম।

এদিকে বরিশাল জেলা রির্টানিং অফিসার-জেলা প্রশাসকের কার্যালয় আর উপজেলাতে সহকারী রিটার্নিং অফিসার নির্বাহী কর্মকর্তার কার্যালয় থেকে এ পর্যন্ত ৫৫ জন প্রার্থী তাদের মনোনয়ন সংগ্রহ করেছেন।

এরমধ্যে বরিশাল-২ (উজিরপুর-বানারীপাড়া) আসনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীর মধ্য থেকে এম মোয়াজ্জেম হোসেন, এ কে ফাইজুল হক, মো. শাহে আলম মনোনয়নপত্র সংগ্রহ করছেন। তবে দলীয় মনোনয়নপ্রাপ্ত অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস তার মনোনয়ন এখনো সংগ্রহ করেননি। ফলে বরিশালের ছয়টির মধ্যে এ আসনটি আলোচনার শীর্ষে রয়েছে।

দলীয় সূত্রে জানা গেছে, জোটের টানা-পোড়নে এ আসন জাতীয় পার্টির প্রার্থীর জন্য ছেড়ে দেওয়া হতে পারে। আবার এরইমধ্যে এ আসন দিয়ে জাতীয় পার্টির মো. মাসুদ পারভেজ (চিত্রনায়ক) নির্বাচনী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

বাংলাদেশ সময়: ২১৩৭ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৮
এমএস/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন: বরিশাল
বরিশালে দুই ফটো সাংবাদিককে পিটিয়ে আহত করলো পুলিশ
করোনা: হবিগঞ্জের সড়কে সড়কে র‍্যাবের টহল ও মাইকিং
বীরবিক্রম শাফী ইমাম রুমীর জন্ম
সেই প্রবীণদের বাড়িতে ইউএনও, ফোনে কথা বললেন প্রতিমন্ত্রী
ইতালিতে করোনায় মৃত্যু ১০ হাজার ছাড়ালো


করোনা উপসর্গ নিয়ে মৃত্যু: পুলিশি পাহারায় দাফন
যুক্তরাষ্ট্রে স্ত্রীসহ করোনায় আক্রান্ত কাজী মারুফ
করোনায় নাকাল দুস্থদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ ইশরাকের
করোনা সন্দেহে মাদারীপুরে কলেজছাত্র আইসলেশনে
২০ হাজার পরিবারকে চাল-ডাল দেবেন মেয়র লিটন