রাসিকে লিটন পেলেন ১৬৫০৫০, বুলবুল ৭৭৬৯০ ভোট

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লিটন ও বুলবুল

রাজশাহী: রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনে ১৩৮টি কেন্দ্রের ফলাফল পাওয়া গেছে। প্রাপ্ত ফলাফলে আওয়ামী লীগের এএইচএম খায়রুজ্জামান লিটন নগরপিতা হওয়ার পথে একধাপ এগিয়ে রয়েছেন।

সূত্রে জানা যায়, নির্বাচনে নৌকা প্রতীকে আওয়ামী লীগের লিটনের প্রাপ্ত ভোটের সংখ্যা এক লাখ ৬৫ হাজার ৯৬ ভোট। আর প্রতিদ্বন্দ্বী বুলবুলের প্রাপ্ত ভোটের সংখ্যা ৭৭ হাজার ৭০০। ভোটের ব্যবধান৮৭ হাজার ৩৯৬। 

যদিও নির্বাচনে বুলবুল নিজের ভোটাধিকার প্রয়োগ করেননি। একইসঙ্গে ভোটের ফলাফল প্রত্যাখ্যান করে তিন সিটিতে ফের নির্বাচনের দাবি জানিয়েছেন।

তবে ফলাফল নিয়ে এখন পর্যন্ত নির্বাচন সংশ্লিষ্ট কোনো কর্মকর্তার বক্তব্য পাওয়া যায়নি। আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয়নি কারো নাম। 

রাসিকের ১৩৫ কেন্দ্রে লিটন ১৬২৫৮০, বুলবুল ৭৬২৭৪

রাসিক নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার আতিয়ার রহমান জানান, নির্বাচনে মোট প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সংখ্যা ২১৭ জন। এর মধ্যে মেয়র পদে প্রার্থী রয়েছেন পাঁচজন। আর ৩০টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে আছেন ১৬০ জন প্রার্থী। এছাড়া ১০টি সংরক্ষিত ওয়ার্ডের নারী কাউন্সিলর পদের প্রার্থী ৫২ জন।

এবার সিটি করপোরেশনের ভোটার সংখ্যা তিন লাখ ১৮ হাজার ১৩৮ জন। মোট ভোটারের মধ্যে এক লাখ ৬২ হাজার ৫৩ জন নারী ভোটার এবং পুরুষ ভোটার এক লাখ ৫৬ হাজার ৮৫ জন। রাজশাহীতে এবার মোট ভোটকেন্দ্রের সংখ্যা ১৩৮টি এবং বুথের সংখ্যা ছিল ১ হাজার ২০টি। এবার নগরীর দু’টি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হয়। 

বাংলাদেশ সময়: ২০১৭ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৮
এসএস/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন: রাজশাহী সিটি করপোরেশন
অভিজাত হোটেলে বাসি খাবার!
কোহলি-রোহিতের সেঞ্চুরি পাত্তা দিল না ক্যারিবীয়দের
 দেশে নির্বাচন হবে কিনা সন্দেহ আছে
‘সার্টিফিকেটের চেয়ে পেছনের মানুষটা অনেক দামি’
রিকশার লাইসেন্স নবায়নে চসিকের আল্টিমেটাম
মিরাজের ঘূর্ণিতে খাদের কিনারায় জিম্বাবুয়ে
রবিঠাকুরের ‘দুই বিঘা জমি’ কবিতা নিয়ে ‘গ্রাস’
ময়মনসিংহে ডিবি’র অভিযানে গ্রেফতার ৮
প্রথম দিনে সংসদে ৬ বিল উত্থাপন
পর পর দুই উইকেট হারিয়ে কোনঠাসা জিম্বাবুয়ে