বরিশালে ৫ কেন্দ্রে এগিয়ে নৌকার সাদিক 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বরিশালে চলছে ভোট গণনা/ছবি: বাংলানিউজ

বরিশাল: বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে ইভিএমে গ্রহণ করা পাঁচ কেন্দ্রের ফল পাওয়া গেছে। এতে ৩ হাজার ৩৯৫ ভোট পেয়ে এগিয়ে রয়েছেন নৌকা প্রতীকের প্রার্থী সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। ধানের শীষ প্রতীকে বিএনপির মেয়রপ্রার্থী মজিবর রহমান সরওয়ার ১৫১২ ভোট পেয়ে রয়েছেন দ্বিতীয় অবস্থানে।

php glass

সোমবার (৩০ জুলাই) বিকেল ৪টায় ভোটগ্রহণ শেষে ইভিএমের পাঁচ কেন্দ্রের মধ্যে ২১ নম্বর ওয়ার্ডের নারী কেন্দ্রে ২২৮৬ ভোটের মধ্যে নৌকা পেয়েছে ৬৮২ এবং ধানের শীষ ২২৮। 

একই ওয়ার্ডের পুরুষ কেন্দ্রে নৌকা ৭৯১ আর ধানের শীষ পেয়েছে ২৬৯ ভোট, ২৮ নম্বর ওয়ার্ডে নৌকা পেয়েছে ১০৯৪ এবং ধানের শীষ পেয়েছে ১০৮ ভোট, ২০ নম্বর ওয়ার্ডে নৌকা ১২৬৩ ভোট পেয়েছে আর ধানের শীষ পেয়েছে ৬৯৬ ভোট। 

এছাড়া ২০ নম্বর ওয়ার্ডের অন্য একটি কেন্দ্রে নৌকা ৬৫৯ এবং ধানের শীষ পেয়েছে ২১১ ভোট। এছাড়া একটি কেন্দ্রে বাসদ প্রার্থী পেয়েছেন ৩০ ভোট।

প্রত্যেক কেন্দ্রের প্রিজাইডিং অফিসার বাংলানিউজকে এ তথ্য জানান।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, বরিশাল সিটি করপোরেশনে চতুর্থবারের এ নির্বাচনে ১২৩টি কেন্দ্রের ৭৫০টি কক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এরমধ্যে ৪টি ওয়ার্ডের ১১টি কেন্দ্রে ৭৮টি কক্ষে ইভিএমে ভোটগ্রহণ হচ্ছে।

মোট ২ লাখ ৪২ হাজার ১৬৬ জন ভোটারের মধ্যে ১ লাখ ২০ হজার ৭৩০ জন নারী ও ১ লাখ ২১ হাজার ৪৩৬ জন পুরুষ। শেষদিকে এসে ৭ মেয়রপ্রার্থীর মধ্যে স্বতন্ত্র প্রার্থী বশীর আহমেদ ঝুনু আওয়ামী লীগের মেয়রপ্রার্থীকে সমর্থন দেওয়ায় মাঠপর্যায়ে ৬ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। অপরদিকে সাধারণ কাউন্সিলর পদে ৯১ জন ও সংরক্ষিত আসনে ৩৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বাংলাদেশ সময়: ১৮০৬ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৮
এএ

জাতীয় স্মৃতিসৌধ যেন লাল-সবুজের একখণ্ড বাংলাদেশ
বাংলাদেশের উন্নয়ন দেখে বিদেশিরা ঈর্ষা করে: ঢাবি ভিসি
শ্রেষ্ঠ সন্তানদের ফুলেল শ্রদ্ধায় স্মরণ করছে জাতি
 ইতালিতে জাতীয় গণহত্যা দিবস পালিত
বরিশাল নগরে যাত্রী ওঠা-নামার জন্য স্ট্যান্ড হবে 


জাতির বীরসন্তানদের রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
এক সন্তান প্রসবের ২৬ দিন পর ফের জমজ জন্মদান
কলকাতায় বাংলাদেশ উপ-দূতাবাসে গণহত্যা দিবস পালিত
জাতীয় গণহত্যা দিবস পালিত হলো পাকিস্তানে
‘পাকিস্তানিরা বাঙালিদের কুকুর-বিড়াল মনে করতো’