ইভিএমে ভোট দিতে আগ্রহের কমতি নেই ভোটারদের

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লাইনে দাঁড়িয়ে ভোট দিচ্ছেন ভোটাররা। ছবি: বাংলানিউজ

walton

বরিশাল: বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) নির্বাচনে ৪টি ওয়ার্ডের ১১টি কেন্দ্রের ৭৮টি বুথে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে ভোট দিচ্ছেন ভোটাররা।

ইভিএম কেন্দ্রে ভোটারদের দীর্ঘ লাইন বলে দিচ্ছে আধুনিক এ প্রযুক্তিতে ভোট দিতে আগ্রহের কমতি নেই তাদের। তবে বয়োজেষ্ঠ্যদের থেকে তরুণ ও মধ্যবয়স্ক ভোটাররাই বেশি স্বাচ্ছন্দে ভোট দিয়েছেন ইভিএমে।

এদিকে, নির্বাচনের কয়েকদিন আগে থেকে কেন্দ্রগুলোতে ভোটারদের ইলেকট্রনিক ভোটিং মেশিনে ভোট প্রদানের প্রশিক্ষণ দেয়ায় তেমন কোনো সমস্যা হচ্ছে না বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

বরিশাল নগরের ২১ নম্বর ওয়ার্ডের সৈয়দ আব্দুল মান্নান ডিডিএফ সিনিয়র ও হাফেজি মাদ্রাসা কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মো. আল-আমিন সরোয়ার বাংলানিউজকে বলেন, ইভিএমে উৎসাহ নিয়েই ভোট দিচ্ছেন ভোটাররা। সকাল থেকেই লাইনে প্রচুর ভোটার রয়েছে।

কেন্দ্রের ভোটার রীতা রানী বাংলানিউজকে বলেন, খুব সহজেই ভোট দেয়া হয়ে গেছে। ইভিএম আসলেই কাজের জিনিস।

অনুরুপা নামে এক তরুণী বলেন, যেটুকু কষ্ট হয়েছে লম্বা লাইনে দাঁড়িয়ে থাকতে আর কাউন্সিলর প্রার্থীদের এজেন্টদের টানা-হেচরা। এছাড়া খুব সহজেই ভোট দিতে পেরেছি।

ওই কেন্দ্রের ভোটার পারভেজ বলেন, খুব সহজেই অল্প সময়েই অনেকটা নিরাপদেই ভোট দিতে পেরেছি। তবে মাঝখানে কাউন্সিলর প্রার্থীদের মধ্যে ঝামেলা হওয়ায় র‌্যাব-পুলিশ-বিজিবি এসে ভরে যায় কেন্দ্র এলাকায়। তখন কিছুটা স্বস্তি হলেও তারা চলে যাওয়ার পর আবার কাউন্সিলরদের এজেন্টদের টানা-হেচরা শুরু হয়ে যায়।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, বরিশাল সিটি করর্পোশেনের চতুর্থবারের এ নির্বাচনে ১২৩টি কেন্দ্রের ৭৫০টি কক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এরমধ্যে ৪টি ওয়ার্ডের ১১টি কেন্দ্রের ৭৮টি কক্ষে ইভিএমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। যেখানে প্রায় ২৫ হাজার ভোটার রয়েছে।

৪টি ওয়ার্ডের মধ্যে ১২ নম্বর ওয়ার্ডে ৪ হাজার ৮২৮ ভোটারের জন্য ২টি কেন্দ্রে ১৫টি বুথ/কক্ষ রয়েছে, ২০ নম্বর ওয়ার্ডে ৬ হাজার ২৬০ ভোটারের জন্য ৩টি কেন্দ্রে ২০টি বুথ/কক্ষ রয়েছে, ২১ নম্বর ওয়ার্ডে ৭ হাজার ১৬৮ ভোটারের জন্য ৩টি কেন্দ্রে ২২টি বুথ/কক্ষ রয়েছে এবং ২৮ নম্বর ওয়ার্ডে ৬ হাজার ৫৫০ ভোটারের জন্য ৩টি কেন্দ্রে ২১টি বুথ/কক্ষ রয়েছে।

মোট ২ লাখ ৪২ হাজার ১৬৬ জন ভোটারের মধ্যে ১ লাখ ২০ হজার ৭৩০ জন নারী ও ১ লাখ ২১ হাজার ৪৩৬ জন পুরুষ রয়েছে। আবার মোট ভোটারের মধ্যে ৩০ হাজার ৯০৯ জন রয়েছে তরুণ ভোটার।

উল্লেখ্য, সিটি করপোরেশন নির্বাচনের শেষ দিকে এসে ৭ মেয়র প্রার্থীর মধ্যে স্বতন্ত্র প্রার্থী বশীর আহমেদ ঝুনু আওয়ামী লীগের মেয়র প্রার্থীকে সমর্থন দেয়ায় মাঠপর্যায়ে ৬ জন প্রতিদ্বন্দ্বীতা করছেন। অপরদিকে সাধারণ কাউন্সিলর পদে ৯১ জন ও সংরক্ষিত আসনে ৩৪ জন প্রতিদ্বন্দ্বীতা করছেন।

বাংলাদেশ সময়: ১৪১৩ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৮
এমএস/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন: বরিশাল সিটি করপোরেশন
করপোরেট কর হার ১০ শতাংশ চায় বিসিআই 
গজারিয়ায় শিশুর মৃত্যুতে করোনা আতঙ্ক
অজ্ঞাত রোগে দীঘিনালা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি আরো ৮ শিশু
করোনা: টোকিও অলিম্পিকের নতুন সূচি ঘোষণা
অসহায়-দিনমজুর ২০০ পরিবারে ডবলমুরিং থানার সহায়তা


ঈশ্বরদীতে স্কুল শিক্ষার্থীকে গণধর্ষণ, গ্রেফতার ১
করোনা স্ক্রিনিং কিট বিআইটিআইডিতে দিলেন নওফেল
প্রবাসীরা কোয়ারেন্টিনে না থাকলে তথ্য দিন: নাসিক
করোনায় পশ্চিমবঙ্গে দ্বিতীয় মৃত্যু
পাপনের সহায়তায় সুরক্ষাসামগ্রী পেলেন কিশোরগঞ্জ সিভিল সার্জন