সদররোডে দফায় দফায় সংঘর্ষ, ধাওয়া পাল্টা-ধাওয়া

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মারামারি ও হাতাহাতির ঘটনা

walton

বরিশাল: বরিশাল সিটি করপোরেশন নির্বাচনকে কেন্দ্র করে সকাল থেকে বেশ কিছু কেন্দ্রে কাউন্সিলর প্রার্থীদের সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

পাশাপাশি বেলা সাড়ে ১২টার দিকে সদররোডে অশ্বিনী কুমার হলের সামনে ইসলামী আন্দোলন বাংলাদেশ, আওয়ামী লীগ ও বাসদের নেতা-কর্মীদের মধ্যে ত্রিমুখী সংঘর্ষ হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা সাড়ে ১২টার দিকে ভোট বর্জনের ঘোষণা দিয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়র প্রার্থী ওবাইদুর রহমান মাহাবুব সদররোড দিয়ে যাচ্ছিলেন। এসময় তার কাছাকাছি দূরত্বে বাসদের মেয়র প্রার্থী ডা. মনীষা চক্রবর্তী ও নেতাকর্মী নিয়ে আসছিলেন। হঠাৎ করেই সিটি কলেজের গেট থেকে তাদের উদ্দেশ্য করে কতিপয় যুবক ইট-পাটকেল নিক্ষেপ করলে ত্রিমুখী সংঘর্ষ বেঁধে যায়। এসময় একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের ক্যামেরাপারসন আহত হন।

ইসলামী আন্দোলনের নেতাদের দাবি, নৌকার সমর্থকরা উদ্দেশ্য প্রণোদিতভাবে আমাদের ও বাসদের মিছিলের ওপর ইট-পাটকেল নিক্ষেপ করে।

এদিকে নগরের ১০ নম্বর ওয়ার্ডের উদয়ন মাধ্যমিক বিদ্যালয়ে জয়নাল আবেদীন ও এটি এম শহীদুল্লাহ কবিরের সমর্থকদের মধ্যে তুচ্ছ ঘটনার জের ধরে প্রথমে মারামারি ও পরে সংঘর্ষ এবং ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। যা নগরের ফজলুল হক অ্যাভিনিউ থেকে সদররোডে ছড়িয়ে পরে। প্রায় একঘণ্টার ব্যবধানে বিজিবি ও র‌্যাব-পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

এর আগে সকালে সৈয়দা মজিদুন্নেছা মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। আর এই কেন্দ্রেই সকালে মজিবর রহমান সরওয়ারকে ঘিরে নৌকার পক্ষে স্লোগান দিয়ে বিক্ষোভ করে আওয়ামী নেতা-কর্মীরা।

পাশাপাশি নগরের ২১ নম্বর ওয়ার্ডের গোরস্থান রোডে সৈয়দ আব্দুল মান্নান ডি.ডি এফ সিনিয়র ও হাফেজি মাদ্রাসায় এবং নগরের দক্ষিণ আলেকান্দার কিশোর মজলিস সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ইভিএম এ ভোট দেওয়াকে কেন্দ্র করে কিছুটা উত্তেজনা দেখা দিলে আইন-শৃঙ্খলা বাহিনীর উপস্থিতিতে তা নিয়ন্ত্রণে আসে।

এছাড়াও ভোট জালিয়াতির অভিযোগে এরইমধ্যে ইসলামী আন্দোলন বাংলাদেশ ও বিএনপির প্রার্থী ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৩৫৩ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৮
এমএস/জেডএস

ফ্রান্সে ১ দিনেই করোনায় মৃত্যু ১১২০
পণ্য পৌঁছে দিয়ে ১০ দিনে রেলওয়ের আয় ৪ কোটি টাকা
৩ হাজার কর্মহীন মানুষের মধ্যে এমপি কমলের ত্রাণ বিতরণ 
ঝুঁকিপূর্ণ সাঁকোই ভরসা দুই উপজেলার ২০ হাজার মানুষের 
অসহায় মানুষের পাশে স্মারক সংগ্রাহক জসিম


মাগুরায় যুবকের গলাকাটা মরদেহ উদ্ধার
কক্সবাজার সৈকতের বালিয়াড়ি তৈরিতে হচ্ছে সাগরলতা বনায়ন 
ঠাকুরগাঁওয়ে করোনা সন্দেহে ১৪ জনের নমুনা সংগ্রহ 
নদী তীরের মাটি কাটায় সোয়া লাখ টাকা জরিমানা
ব্যক্তি উদ্যোগে ত্রাণ বিতরণ করলো ‘সহযোগী’