ঢাকা, শনিবার, ২১ অগ্রহায়ণ ১৪২৭, ০৫ ডিসেম্বর ২০২০, ১৮ রবিউস সানি ১৪৪২

নির্বাচন ও ইসি

সুষ্ঠু নির্বাচন নিয়ে মনীষার শঙ্কা

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৮ ঘণ্টা, জুলাই ২৯, ২০১৮
সুষ্ঠু নির্বাচন নিয়ে মনীষার শঙ্কা সংবাদ সম্মেলনে বাসদের মেয়রপ্রার্থী ডা. মনীষা চক্রবর্তীসহ অন্যরা। ছবি: বাংলানিউজ

বরিশাল: বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হওয়া নিয়ে শঙ্কা প্রকাশ করে বাংলাদেশ সমাজতান্ত্রিক দলের (বাসদ) মেয়র প্রার্থী ডা. মনীষা চক্রবর্তী বলেছেন, আমরা একটি ভীতিকর পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছি। নির্বাচনের একটি সুষ্ঠু পরিবেশের কথা ছিল নির্বাচন কমিশনারের। সেই সুষ্ঠু পরিবেশ দিতে ব্যর্থ হয়েছে।

রোববার (২৯ জুলাই) বিকেল বরিশালের ফকিরবাড়ী রোডে জেলা বাসদের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

মনীষা বলেন, এ পর্যন্ত দু'টি লিখিত অভিযোগ দিয়েছি নির্বাচন কমিশনারের কাছে।

কিন্তু কোনো সুরাহা পায়নি। বিভিন্ন এলাকায় ক্ষমতাসীনরা নেতাকর্মীদের বাসায় গিয়ে ভয়ভীতি ও হুমকি দিয়ে আসছে। আমরা সুনির্দিষ্টভাবে এলাকা এবং ব্যক্তির নামোল্লেখ করে পুলিশের কাছে অভিযোগ করেছি। কিন্তু এ ব্যাপারে কোনোরকম ব্যবস্থা নেওয়া হয়নি।

মনীষা আরও বলেন, আচরণবিধি লঙ্ঘন করে নৌকা প্রার্থী বিভিন্ন ওয়ার্ডে মোটরসাইকেল মহড়া দিচ্ছে, জনসভা করছে। এ বিষয়ে নির্বাচন কমিশন একদম নিশ্চুপ আছে।

তিনি বলেন, আমার নির্বাচনী এজেন্টেরদের বাড়িতে বাড়িতে গিয়ে ভয়ভীতি দেখিয়ে আসছে, আমাদের  শ্রমিক ভাইয়েরা যারা বস্তিতে থাকেন তাদেরকে উচ্ছেদ করে দেওয়ার হুমকি দিয়ে আসছে ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা। পাশাপাশি আওয়ামী লীগের এজেন্ট ছাড়া অন্য কোনো দলের এজেন্ট থাকবে না বলে হুমকি দিয়ে আসছে।

তিনি বলেন, নির্বাচন কমিশনারের দেওয়া আদেশের পরও বহিরাগতরা সিটি করপোরেশনে ভেতরে অবস্থান করছে। আমরা আশঙ্কা করছি এখানে গাজীপুর ও খুলনা সিটি করপোরেশনের মতো কোনো ভোট ছিনতাইয়ের ঘটনা ঘটবে।

এ সময় তিনি ভোট ছিনতাই প্রতিরোধ করার জন্য বরিশালবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন ও তার কর্মীদের নিয়ে মাঠে থেকে লড়াইয়ের সিদ্ধান্ত নিয়েছেন।  

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, জেলা বাসদের সভাপতি ইমরান হাবিব রুম্মনসহ দলীয় নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ২০৩৬ ঘণ্টা, জুলাই ২৯, ২০১৮
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa