রাসিক নির্বাচনে ভোটের সামগ্রী বিতরণ শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নির্বাচনী মালামাল নিজ নিজ কেন্দ্রে নিয়ে যাচ্ছেন প্রিজাইডিং অফিসাররা-ছবি-বাংলানিউজ

walton

রাজশাহী: রাত পোহালেই রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচন। তাই নির্বাচন অনুষ্ঠানের সার্বিক প্রস্তুতি নেওয়ার পাশাপাশি ভোটগ্রহণের সামগ্রী বিতরণ শুরু করেছে রিটার্নিং অফিস। 

রোববার (২৯ জুলাই) বেলা ১১টা থেকে রাজশাহীর গভর্মেন্ট ল্যাবরেটরি স্কুল মিলনায়তনে স্থাপিত রিটার্নিং অফিসারের অস্থায়ী কার্যালয় থেকে এসব নির্বাচনী মালামাল সরবরাহ করা হয়। 

রিটার্নিং অফিসার সৈয়দ আমিরুল ইসলাম এ কার্যক্রম শুরু করেন।

সহকারী রিটার্নিং অফিসার আতিয়ার রহমান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

রাজশাহী গভর্মেন্ট ল্যাবরেটরি স্কুল মিলনায়তনে স্থাপিত রিটার্নিং অফিসারের অস্থায়ী কার্যালয়ে গিয়ে দেখা গেছে, সংশ্লিষ্ট কেন্দ্রগুলোর প্রিজাইডিং অফিসাররা তাদের কেন্দ্রের জন্য প্রয়োজনীয় সামগ্রী উত্তোলন করে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাহারায় নিজ নিজ কেন্দ্রে ফিরতে শুরু করেছেন।

জানতে চাইলে রাসিক নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার আতিয়ার রহমান জানান, রাজশাহীতে এবার মোট ভোটকেন্দ্রের সংখ্যা ১৩৮টি এবং বুথের সংখ্যা রয়েছে ১ হাজার ২০টি। 

ভোটের দিন প্রতিটি কেন্দ্রে একজন করে প্রিজাইডিং অফিসার দায়িত্ব পালন করবেন। এছাড়া প্রতিটি বুথে একজন করে সহকারী প্রিজাইডিং অফিসার এবং দুইজন করে পোলিং অফিসার দায়িত্ব পালন করবেন। এবার নগরীর দুইটি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হবে।

রোববার রাসিকের এ কেন্দ্রগুলোর জন্য প্রয়োজনীয় স্বচ্ছ ব্যালট বাক্স, ব্যালট পেপারসহ বিভিন্ন নির্বাচনী সামিগ্রী প্রিজাইডিং অফিসাররা নিয়ে যেতে শুরু করেছেন। বিকেলের মধ্যেই প্রত্যেকে তাদের মালামাল বুঝে নেবেন এবং পুলিশ পাহারায় কেন্দ্রে পৌঁছে সেখানে রাতে অবস্থান করবেন।

এবার সিটি করপোরেশনের ভোটার সংখ্যা তিন লাখ ১৮ হাজার ১৩৮ জন। মোট ভোটারের মধ্যে এক লাখ ৬২ হাজার ৫৩ জন নারী ভোটার এবং পুরুষ ভোটার এক লাখ ৫৬ হাজার ৮৫ জন।

৩০ জুলাই সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে।

বাংলাদেশ সময়: ১৪২৭ ঘণ্টা, জুলাই ২৯, ২০১৮
এসএস/আরআর

ওসির গাড়িতে গর্ভবতী নারীকে নেওয়া হলো হাসপাতালে
রামগতিতে মোটরসাইকেল দুর্ঘটনায় সাংবাদিক নিহত
করোনায় সিরিয়ায় প্রথম মৃত্যু
স্বল্প পরিসরে চেক ক্লিয়ারিং করার নির্দেশ
করোনায় ইতালিতে আরও ৭৫৬ জনের মৃত্যু


করোনাভাইরাস মোকাবিলায় প্রধানমন্ত্রীর বার্তা
প্রধানমন্ত্রীর তহবিলে ১ দিনের বেতন দিলেন সেনা সদস্যরা
মাঠে নেমে সহায়তা করছেন বলিউড তারকারা
ল্যাব না থাকলেও সিংড়ায় গেল দুই'শ করোনা টেস্টিং কিট
মানুষকে টেলিফোনে চিকিৎসাসেবা দিতে ফারাজের উদ্যোগ