বিশ্বাস রাখুন, আপনাদের ওপর ভরসা আছে: ডা. মনীষা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাংবাদিক সম্মেলনে ডা. মনীষা/ছবি: বাংলানিউজ

walton

বরিশাল: সুষ্ঠু-নিরপেক্ষ নির্বাচনের জন্য দরকার একটি সুষ্ঠু সমান সুযোগের পরিবেশ। কিন্তু নির্বাচন কমিশন সে পরিবেশ এখনও পরিপূর্ণভাবে তৈরি করতে পারেনি বলে মনে করেন বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে বাসদের মেয়র প্রার্থী (মই মার্কা) ডা. মনীষা চক্রবর্তী।

শনিবার (২৮ জুলাই) প্রচার-প্রচারণার শেষ দিন সকালে নগরের ফকিরবাড়ি রোডে বাসদের দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি বিষয়টি গণমাধ্যমের সামনে তুলে ধরেন।

তিনি বলেন, নির্বাচন কমিশনের পক্ষ থেকে রিটার্নিং কর্মকর্তা মুখে আচরণবিধি ভঙ্গ করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে হুঙ্কার দিলেও বাস্তবে শাসকদলের প্রার্থী প্রথম দিন থেকেই আচরণবিধি লঙ্ঘনের ঘটনা ঘটালেও কার্যকর কোনো ব্যবস্থা নিতে পারেননি। অথচ অপরাপর প্রার্থীর বেলায় পান থেকে চুন খসলেই হয়রানি করা হয়েছে। এক প্রার্থী সরাসরি ধর্ম ব্যবহার করলেও তাকে শুধু সতর্ক করেই ক্ষান্ত দিয়েছে। 

মনীষা বলেন, বিভিন্ন এলাকার বস্তিবাসী, রিকশাচালক আমার পক্ষে যারা প্রচারণা চালাচ্ছে তাদের ভয়-ভীতি প্রদর্শন করা হচ্ছে। অনেককেই মারধর করা হয়েছে। নির্বাচন কমিশনে অভিযোগ দিয়েও কোনো প্রতিকার পাইনি। সরকারদলীয় প্রার্থীর পক্ষে সরকারি কর্মকর্তা, এমপি, উপজেলা চেয়ারম্যান, পৌরসভার মেয়ররা প্রচার অভিযান চালাচ্ছে, যা আচরণবিধির সুস্পষ্ট লঙ্ঘন।

নগরের প্রথম নারী মেয়রপ্রার্থী বলেন, আমরা প্রতিটি কেন্দ্রে আমাদের প্রতিনিধি নিশ্চিত করেছি। কক্ষ অনুযায়ী এজেন্টও দেওয়ার প্রস্তুতি নিয়েছি। তবে যাদের এজেন্ট দেওয়া হবে তাদের ভয়-ভীতি দেখানোর কারণে শেষ পর্যন্ত কেন্দ্রে টিকে থাকতে পারবে কিনা তা নিয়ে সংশয় রয়েছে।

একটি মহল মিথ্যা অপপ্রচার চালাচ্ছে জানিয়ে তিনি ভোটারদের উদ্দেশ্যে বলেন, কোনো ধরনের অপপ্রচারে বিভ্রান্ত হবেন না। আমি নির্বাচনে দাঁড়িয়েছি বসে পড়ার জন্য নয়। আমি জয়লাভের জন্য নির্বাচন করছি। কারণ আমার জয়লাভের ওপর বরিশালের শ্রমজীবী সাধারণ মানুষের ভবিষ্যৎ নির্ভর করছে। আমি কখনোই শ্রমজীবী গরিব মানুষের ভালোবাসার প্রতি বিশ্বাসঘাতকতা করতে পারি না। 

‘আমার ওপর বিশ্বাস রাখুন, আপনাদের ওপর আমার বিশ্বাস আছে, ভরসা আছে। আগামী ৩০ জুলাই মই মার্কায় ভোট দিয়ে আপনাদের সুনিশ্চিত রায় দিয়ে জয়যুক্ত করুন।’

মনীষা হিসেবে যোগ্য, শিক্ষিত, সৎ, দেশপ্রেমিক প্রার্থীকে ভোট দিয়ে প্রতিনিধি নির্বাচন করুন। যাতে আগামী দিনে বরিশাল সিটি করপোরেশন হতে পারে উন্নয়নে, সমৃদ্ধিতে আধুনিক বাসযোগ্য নগরী। 

সংবাদ সম্মেলনে জেলা বাসদের সভাপতি ইমরান হাবিব রুম্মনসহ দলীয় নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

প্রচারণায় বিসিসির মেয়রপ্রার্থীদের সহধর্মিণীরা
বাংলাদেশ সময়: ১২২০ ঘণ্টা, জুলাই ২৮, ২০১৮
এমএস/এএ

শেবামেকে করোনা ল্যাব, বুধবার শুরু হচ্ছে প্রশিক্ষণ-টেস্ট 
যাত্রাবাড়ীতে কর্মহীন মানুষের মধ্যে যুবলীগের ত্রাণ বিতরণ
করোনা সেবা দেওয়া স্বাস্থ্যকর্মীদের জন্য পুরস্কার ঘোষণা
চলে গেলেন রিয়াল, বার্সা, অ্যাতলেটিকোর সাবেক কোচ অ্যান্টিচ
করোনা: বরিশাল জেলায় প্রবেশে নিষেধাজ্ঞা


সাজেকে ‘হাম-রবেলা’ টিকা ক্যাম্পেইন শুরু
ত্রিপুরায় করোনায় আক্রান্ত একজন শনাক্ত
বিনিয়োগ বাড়লেও ইপিজেডে কমেছে জনবল
করোনা: লালমনিরহাটে বেগুনের কেজি ২ টাকা!
হাসপাতাল থেকে ফিরিয়ে দেওয়ায় রাস্তায় ইজিবাইকে জন্ম নিলো শিশু