এসএমএস করে চাওয়া হচ্ছে সরওয়ার-সাদিকের ভোট 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

এসএমএস করে চাওয়া হচ্ছে সরোয়ার-সাদিকের ভোট 

walton

বরিশাল: বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) নির্বাচনকে ঘিরে শনিবার (২৮ জুলাই) শেষদিনের প্রচার-প্রচারণা চলছে। নির্বাচনকে কেন্দ্র করে বিভিন্ন কৌশলে প্রচার-প্রচারণা চালিয়েছেন প্রার্থীরা। 

মাঠ পর্যায়ে প্রার্থীদের বাড়ি বাড়ি যাওয়ার পাশাপাশি সামাজিক যোগাযোগমাধ্যম ও এসএমএস করেও চালিয়ে যাচ্ছেন প্রচার-প্রচারণা।

যদিও ডিজিটাল প্রচার-প্রচারণায় তরুণ সমাজের সান্নিধ্য পাওয়া আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ একটু বেশিই এগিয়ে রয়েছেন, আর এরপরের অবস্থানেই রয়েছেন বিএনপির মনোনীত মেয়র প্রার্থী অ্যাডভোকেট মজিবর রহমান সরওয়ার।

দৃশ্যত ফেসবুকে ভোট চেয়ে সাদিক আব্দুল্লাহ তিনটি ভিডিও আপলোড করেছেন। যার মধ্যে একটি ভিডিও সাড়ে ৪ লাখ বারেরও বেশি দেখা হয়েছে আর ১৬ হাজারেরও বেশি লাইক পড়েছে, একইভাবে মজিবর রহমান সরওয়ারের ফেইসবুক পেজে প্রচারিত একটি ভিডিও এখন পর্যন্ত ৪২ হাজারেরও বেশি বার দেখা হয়েছে এবং সাড়ে ৩ হাজারের বেশি লাইকসহ পড়েছে মিশ্র প্রতিক্রিয়া।

এদিকে ফেসবুকের পাশাপাশি মোবাইল ফোনে এসএমএস-এর মাধ্যমেও ভোট চাইছেন এই দুই প্রার্থী। এরইমধ্যে বরিশালে অবস্থানরত মানুষ এস আব্দুল্লাহ নাম সংবলিত একটি খুদে বার্তা মোবাইলে পেয়েছেন। 

ভোটারদের মোবাইলে দেওয়া আওয়ামী লীগের মেয়র প্রার্থী সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর এই এসএমএস-এ উল্লেখ করা হয়েছে-পিছু ফিরে তাকানোর দিন শেষ। এবার সমৃদ্ধির পথ ধরে সামনে এগিয়ে যাওয়ার পালা। আসুন আপনি, আমি এবং আমরা সবাই মিলে নৌকা মার্কায় ভোট দিয়ে গড়ে তুলি সমৃদ্ধির বরিশাল। 

ভোটের ইঙ্গিত দিলেও এই এসএমএস-এ কোথাও নৌকার পক্ষে সরাসরি ভোট চাওয়া হয়নি। তবে বিএনপির মনোনীত মেয়র প্রার্থী মজিবর রহমান সরওয়ারের ধানের শীষ প্রতীকে ভোট চেয়ে এরইমধ্যে এসএমএস দেওয়া হয়েছে। এয়ারটেল কোম্পানির সিম নম্বর থেকে পাঠানো এই এসএমএস-এ উল্লেখ করা হয়েছে, বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি প্রার্থীকে ধানের শীষ ভোট দিন।

এছাড়া নগরবাসী অ্যাডভোকেট সরওয়ার নাম সংবলিত একটি খুদে বার্তা মোবাইলে পেয়েছেন। যেখানে উল্লেখ করা হয়েছে, মেয়র পদে অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ারকে ধানের শীষ মার্কায় ভোট দিন।

অপরদিকে জাতীয় পার্টির মনোনীত মেয়র প্রার্থী ইকবাল হোসেন তাপস, বাসদের মেয়র প্রার্থী ডা. মনীষা চক্রবর্তী ফেসবুকে ভিডিও আপলোড, প্রচার-প্রচারণার কর্মকাণ্ড তুলে ধরলেও ডিজিটাল প্রচারণায় পিছিয়ে রয়েছেন সিপিপির মেয়র প্রার্থী অ্যাডভোকেট একে আজাদ, ইসলামী আন্দোলনের মেয়র প্রার্থী ওয়াদুর রহমান মাহবুব। যদিও অ্যাডভোকেট একে আজাদ তার নির্বাচনী প্রচারণার কর্মকাণ্ড ফেসবুকে তুলে ধরছেন।

এ বিষয়ে তরুণ ভোটার প্রকৌশলী আতিকুর রহমান বলেন, আসলে যুগের সঙ্গে এগিয়ে যেতে হলে পরিবর্তন আর উন্নয়নের সঙ্গেই এগিয়ে যেতে হবে। সে হিসেবে নির্বাচনী প্রচারণায় আধুনিক ও প্রযুক্তিনির্ভর  কর্মকাণ্ড পরিচালনা করে প্রার্থীরা তাদের যোগ্যতাকেও তুলে ধরছেন। এটি খারাপ নয়, ভালো দিক বলেই মনে হচ্ছে।

বাংলাদেশ সময়: ১০৩৯ ঘণ্টা, ২৮ জুলাই, ২০১৮
এমএস/আরআর

ক্লিক করুন, আরো পড়ুন: বরিশাল সিটি করপোরেশন
কাস্টম হাউসে করোনার থাবা, শারীরিক দূরত্ব নিশ্চিতের দাবি
করোনায় দিশেহারা বোয়িং, ১২ হাজার কর্মী ছাঁটাই
কাঁঠালবাড়ী ঘাটে যাত্রীদের উপচে পড়া ভিড় 
কমেছে মাছ-মুরগি-সবজির দাম
সোশ্যাল মিডিয়ার বিরুদ্ধে নির্বাহী আদেশে ট্রাম্পের স্বাক্ষর


চিকিৎসাধীন চট্টগ্রামের শীর্ষ তিন করোনাযোদ্ধা
শনির দশা কাটছে না রাজশাহীর আমের
লিবিয়ায় বেঁচে যাওয়া বাংলাদেশি যে লোমহর্ষক বর্ণনা দিলেন
স্বাস্থ্যবিধি মানছেন না পরিচ্ছন্নতা কর্মীরা
পত্নীতলায় সড়ক দুর্ঘটনায় ২ ভাইয়ের মৃত্যু