গ্রেফতার আতঙ্ক সুষ্ঠু নির্বাচনের অন্তরায়: সরওয়ার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গণসংযোগ করছেন বিসিসির মেয়রপ্রার্থী মো. মজিবর রহমান সরওয়ার। ছবি: বাংলানিউজ

walton

বরিশাল: বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) নির্বাচনের বিএনপির মনোনীত মেয়রপ্রার্থী মো. মজিবর রহমান সরওয়ার বলেছেন, আমরা সুষ্ঠু নির্বাচনের আশা বোধ করছি, প্রচার-প্রচারণা চালাচ্ছি। কিন্তু গতরাতে (বুধবার) আমাদের প্রায় ১৫ জন নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। এছাড়াও বিভিন্ন বাসা-বাড়িতে রেইড চলছে। প্রধান নির্বাচন কমিশনারসহ সবার কথাই ছিল বরিশালে সুষ্ঠু নির্বাচন হবে। কিন্তু গ্রেফতার এবং আতঙ্কটা সুষ্ঠু নির্বাচনের অন্তরায়।

বৃহস্পতিবার(২৬ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে বরিশালের ২৮ নম্বর ওয়ার্ডের ফিশারিরোডে গণসংযোগকালে তিনি এ কথা বলেন।

সরওয়ার বলেন, জনগণের মধ্যে যাতে শঙ্কা না হয় সেজন্য আমি প্রশাসনের কাছে অনুরোধ জানাই। জনগণের ওপর এই গ্রেফতারি হয়রানিমূলক আচরণ সুষ্ঠু নির্বাচনের জন্য সমস্যা তৈরি হবে। গাজীপুর-খুলনায় যে রকম করেছে আমাদের এখানেও সরকার গ্রেফতারের চেষ্টা চালাচ্ছে।

সরওয়ার আরও বলেন, আওয়ামী লীগের প্রার্থী বিষদগার করলেও আমি এসব বিষয়ে আগ্রহী নই। আমাদের কাছে প্রার্থী কোনো বিষয় নয়, আমাদের কাছে বিষয় হলো সরকার এবং প্রশাসন। আমরা খুব গভীরভাবে প্রচার- প্রচারণা চালাচ্ছি, যাতে সুষ্ঠু নির্বাচনের লক্ষে ভোটাররা ভোটকেন্দ্রে যায়। সরকারেরও চাওয়া উচিত যাতে সুষ্ঠু নির্বাচন হয় এবং ভোটাররা ভোটকেন্দ্রে যায়।কিন্তু সরকার যদি চায় হয়রানি, কর্মীদের গ্রেফতার করবে, তবে সংশয় কাটবে কীভাবে?

সরওয়ার বলেন, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীও আছে, তাদের মুভমেন্টও দেখছি। কিন্তু তাদের মুভমেন্টটা সব আমাদের ওপরে। তবে যে ধরনের ঘটনা হোক না কেন আমরা মাঠ ছাড়ব না। সুষ্ঠু নির্বাচন না হলে তার জন্য মাঠে নামব, গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য আমরা কাজ করে যাব।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৮
এমএস/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন: বিএনপি বরিশাল সিটি নির্বাচন
৩ হাজার কর্মহীন মানুষের মধ্যে এমপি কমলের ত্রাণ বিতরণ 
ঝুঁকিপূর্ণ সাঁকোই ভরসা দুই উপজেলার ২০ হাজার মানুষের 
অসহায় মানুষের পাশে স্মারক সংগ্রাহক জসিম
মাগুরায় যুবকের গলাকাটা মরদেহ উদ্ধার
কক্সবাজার সৈকতের বালিয়াড়ি তৈরিতে হচ্ছে সাগরলতা বনায়ন 


ঠাকুরগাঁওয়ে করোনা সন্দেহে ১৪ জনের নমুনা সংগ্রহ 
নদী তীরের মাটি কাটায় সোয়া লাখ টাকা জরিমানা
ব্যক্তি উদ্যোগে ত্রাণ বিতরণ করলো ‘সহযোগী’
উপোস থাকবে না রাস্তার কুকুরগুলোও
দেশের ৯ জেলায় ছড়িয়েছে করোনা সংক্রমণ