বিসিসি নির্বাচনের ‘নির্বাচনী ট্রাইব্যুনাল’ গঠন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বরিশাল সিটি করপোরেশন (বিসিক)

walton

বরিশাল: আসন্ন ৩০ জুলাই (সোমবার) বরিশাল সিটি করপোরেশন (বিসিক) নির্বাচন উপলক্ষ্যে ‘নির্বাচনী ট্রাইব্যুনাল’ গঠন করা হয়েছে। 

বরিশালের যুগ্ম জেলা জজ প্রথম আদালতকে নির্বাচনকালীন ট্রাইব্যুনালের দায়িত্ব দেওয়া হয়েছে। পাশাপাশি জননিরাপত্তা বিভাগের প্রতিনিধি এবং বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর প্রতিনিধিদের সমন্বয়ে নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ে একটি আইনশৃঙ্খলা সমন্বয় ও মনিটরিং সেল গঠন করা হয়েছে। 

বুধবার (২৫ জুলাই) নির্বাচন কমিশন সচিবালয়ের যুগ্ম সচিব (আইন) মো. সেলিম মিয়া স্বাক্ষরিত এ সংক্রান্ত প্রজ্ঞাপনে বলা হয়েছে, বিসিকের নির্বাচনের মেয়র, সংরক্ষিত আসনের কাউন্সিলর এবং সাধারণ আসনের কাউন্সিলর পদে নির্বাচনী বিরোধ সংক্রান্ত দায়ের করা নির্বাচনী দরখাস্ত গ্রহণ, শুনানি ও নিস্পত্তির লক্ষ্যে নির্বাচনী ট্রাইব্যুনাল গঠন হয়েছে। 

স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন-২০০৯ এর ধারা ৩৮ এর প্রদত্ত ক্ষমতাবলে নির্বাচন কমিশন আইন ও বিচার বিভাগ, আইন ও বিচার এবং সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী নির্বাচনী ট্রাইব্যুনাল গঠিত হয়েছে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে। 

অপরদিকে নির্বাচন কমিশন সচিবালয়ের নির্বাচন পরিচালনা-২ এর যুগ্ম সচিব (চলতি দায়িত্ব) ফরহাদ আহাম্মদ খান স্বাক্ষরিত অপর একটি নোটিশে বলা হয়েছে, ৫ সদস্য বিশিষ্ট গঠিত আইনশৃঙ্খলা সমন্বয় ও মনিটরিং সেলে নির্বাচন কমিশন সচিবালয়ের জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালককে প্রধান করা হয়েছে। 

বাংলাদেশ সময়: ০৩০২ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৮
এমএস/এসআরএস

ক্লিক করুন, আরো পড়ুন: নির্বাচন বরিশাল
করোনা: হবিগঞ্জের সড়কে সড়কে র‍্যাবের টহল ও মাইকিং
বীরবিক্রম শাফী ইমাম রুমীর জন্ম
সেই প্রবীণদের বাড়িতে ইউএনও, ফোনে কথা বললেন প্রতিমন্ত্রী
ইতালিতে করোনায় মৃত্যু ১০ হাজার ছাড়ালো
করোনা উপসর্গ নিয়ে মৃত্যু: পুলিশি পাহারায় দাফন


যুক্তরাষ্ট্রে স্ত্রীসহ করোনায় আক্রান্ত কাজী মারুফ
করোনায় নাকাল দুস্থদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ ইশরাকের
করোনা সন্দেহে মাদারীপুরে কলেজছাত্র আইসলেশনে
২০ হাজার পরিবারকে চাল-ডাল দেবেন মেয়র লিটন
করোনা আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার চিঠি