তারেক রহমানের অর্থে রাসিক নির্বাচন নিয়ে ষড়যন্ত্র

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগ নেতারা

walton

রাজশাহী: তারেক রহমানের অর্থে রাজশাহী সিটি করপোরেশন নির্বাচন নিয়ে ষড়যন্ত্র হচ্ছে বলে অভিযোগ করেছেন রাজশাহীর আওয়ামী লীগ নেতারা। 

বুধবার (২৫ জুলাই) দুপুর ৩টার দিকে কুমারপাড়ায় রাজশাহী মহানগর আওয়ামী লীগ কার্যালয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে আওয়ামী লীগ নেতারা বিএনপির মেয়রপ্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুলের দিকে ইঙ্গিত করে এ অভিযোগ করেন।

বিএনপির নেতাদের উসকানিমূলক বক্তব্য, মিথ্যাচার ও রাজশাহী সিটি নির্বাচন নিয়ে ষড়যন্ত্রের প্রতিবাদে এ সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য এসএম কামাল হোসেন। উপস্থিত ছিলেন মহানগর সাধারণ সম্পাদক ডাবলু সরকার, সহ-সভাপতি নওশের আলী, যুগ্ম সাধারণ সম্পাদক নাইমুল হক হুদা রানা, উপ-প্রচার সম্পাদক মীর ইশতিয়াক আহমেদ লিমন প্রমুখ।

আওয়ামী লীগ নেতারা বলেন, মঙ্গলবার (২৫ জুলাই) দুপুরে মেয়রপ্রার্থী বুলবুল তার নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন। এসময় বক্তব্য রাখতে গিয়ে দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ও বুলবুল বলেছেন, তিনি নির্বাচিত হলে চাকরির ক্ষেত্রে চলমান কোটা আন্দোলনে সহযোগিতা করা হবে এবং কোটাপ্রথা সংস্কার করে মেধাবীদের চাকরির নিয়োগপ্রাপ্তিতে পূর্ণ সহযোগিতা করা হবে। অথচ মেয়র হিসেবে এর কোনো এখতিয়ার তার নেই। এটি সরকারের হাতে। কোটা সংস্কার নিয়ে সাত সদস্যের কমিটি গঠন করা হয়েছে। বিষয়টি তারা দেখছেন।

‘এই বক্তব্যের মাধ্যমে ছাত্রদল ও ছাত্রশিবির নিয়ে মেয়রপ্রার্থী বুলবুল কোটা আন্দোনকারীদের উসকে দেওয়ার অপচেষ্টা করছেন। তারেক রহমানের অর্থ বিষয়ক ইস্যু বানিয়ে নির্বাচন নিয়ে ষড়যন্ত্রে মেতে উঠেছেন। তারা ছাত্রদের পুঁজি করে ঘোলা পানিতে মাছ শিকার করতে চায়। কিন্তু তা কখনোই করতে দেওয়া হবে না।’

আওয়ামী লীগ নেতারা আরও বলেন, বিএনপি মনোনীত প্রার্থী যে নির্বাচনী ইশতেহার দিয়েছেন তা পাগলের প্রলাপ। তিনি তার ১৮ দফা ইশতেহারে যা বলেছেন তার সাতটিই পুরনো। ২০১৩ সালের নির্বাচনের দেওয়া প্রতিশ্রুতি। এছাড়া অনেকগুলো প্রতিশ্রুতি দিয়েছেন যেগুলো সিটি করপোরেশনের এখতিয়ারভুক্ত কাজ নয়। 

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসএম কামাল হোসেন বলেন, আমরা জানতে পেরেছি বিএনপি জামায়াত-শিবিরের মাধ্যমে ভোটকেন্দ্র দখলসহ নির্বাচনের আগে শহরে বিশৃঙ্খলা করার পাঁয়তারা করা হচ্ছে। আমরা আইন-শৃঙ্খলা বাহিনীকে বলবো যারাই সুষ্ঠু নির্বাচনে বাধা হয়ে দাঁড়াবে তাদের আইনের আওতায় আনতে হবে। এক্ষেত্রে যদি আওয়ামী লীগের লোক বাধা হয় তাকেও গ্রেফতার করতে হবে। খায়রুজ্জামান লিটন মেয়র হলে বস্তি উচ্ছেদ নয়, তাদের জীবনমানের উন্নয়নেই কাজ করবে।

বাংলাদেশ সময়: ২০৪৪ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৮
এসএস/এএ

ওসির গাড়িতে গর্ভবতী নারীকে নেওয়া হলো হাসপাতালে
রামগতিতে মোটরসাইকেল দুর্ঘটনায় সাংবাদিক নিহত
করোনায় সিরিয়ায় প্রথম মৃত্যু
স্বল্প পরিসরে চেক ক্লিয়ারিং করার নির্দেশ
করোনায় ইতালিতে আরও ৭৫৬ জনের মৃত্যু


করোনাভাইরাস মোকাবিলায় প্রধানমন্ত্রীর বার্তা
প্রধানমন্ত্রীর তহবিলে ১ দিনের বেতন দিলেন সেনা সদস্যরা
মাঠে নেমে সহায়তা করছেন বলিউড তারকারা
ল্যাব না থাকলেও সিংড়ায় গেল দুই'শ করোনা টেস্টিং কিট
মানুষকে টেলিফোনে চিকিৎসাসেবা দিতে ফারাজের উদ্যোগ