ঢাকা, রবিবার, ১০ মাঘ ১৪২৭, ২৪ জানুয়ারি ২০২১, ১০ জমাদিউস সানি ১৪৪২

নির্বাচন ও ইসি

নির্বাচনে লেভেল প্লেইং ফিল্ডের অভাব: সরওয়ার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪০ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৮
নির্বাচনে লেভেল প্লেইং ফিল্ডের অভাব: সরওয়ার বিএনপি মনোনীত প্রার্থী মো. মজিবর রহমান সরওয়ার গণসংযোগ করছেন

বরিশাল: বরিশাল সিটি করপোরেশন (বসিক) নির্বাচনে ধানের শীষ প্রতীকের প্রার্থী মো. মজিবর রহমান সরওয়ার বলেছেন, নির্বাচনে লেভেল প্লেইং ফিল্ডের অভাব রয়েছে। বিরোধী দলের কথামতো কিছুই হচ্ছে না।

প্রশাসনের ওপর আমাদের আস্থা রয়েছে উল্লেখ করে তিনি বলেন, পুলিশের বদলির বিষয়ে আমাদের কোনো উত্তর নেই। লেভেল প্লেইং ফিল্ড নেই, সেখানে কে গেলো কে আসলো সেটা বিষয় নয়।

বুধবার (২৫ জুলাই) বেলা ১২টায় বরিশাল সিটি করপোরেশনের নগর ভবনে গণসংযোগের সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন বসিক নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী।

সুষ্ঠু নির্বাচনের বিষয়ে তিনি বলেন, সুষ্ঠু ভোট হতে হলে নির্বাচনের আগে কঠিন আইন-কানুন হতে হবে। যাতে বহিরাগতরা না আসতে পারে, ভোট কারচুপি না হয়।  

তিনি আরো বলেন, বিরোধী দলীয় নেতাকর্মীদের হয়রানি করা হচ্ছে, বিভিন্ন বাসায় পুলিশ যাচ্ছে। ৩০ নম্বর ওয়ার্ডের বিএনপির সহ-সম্পাদক জসিমকে গ্রেফতার করা হয়েছে। ১০ নম্বর ওয়ার্ডের যুবদল নেতা কবিরকে গ্রেফতার করা হয়েছে, জামায়াত নেতাদের গ্রেফতার করা হয়েছে। মোট কথা হচ্ছে গাজীপুর, খুলনায় যে আতঙ্ক ছিলো তা দূর করা হয়নি। নির্বাচন কমিশন বলেছিলো এখানে গাজীপুর, খুলনার মতো হবে না। কিন্তু আমরা দেখছি নির্বাচনের শঙ্কা দূর করা তো দূরের কথা গ্রেফতার করে তা আরো বাড়ানো হচ্ছে।

সরওয়ার বলেন, ভোটারদের মধ্যে ব্যাপক সাড়া রয়েছে। বরিশাল থেকে আমি বার বার নির্বাচিত, কাজেই এখানকার মানুষের কাছে আমি পরিচিত। আমার উন্নয়ন আছে, আমার রাজনীতি আছে এখানকার মানুষের মধ্যে। এখানকার জনগণের সঙ্গে মিলেমিশেই আমি বড় হয়েছি। বরিশালের ভোটাররা ইনশাল্লাহ আমাকে বিমুখ করবে না।

তিনি আরো বলেন, বিগত সময়ে যখন আমি সিটি কর্পোরেশনের মেয়র হয়েছিলাম, তখন কাউকে আমি কর্পোরেশনের এক ইঞ্চি জায়গাও লিজ দেইনি। বিভিন্ন বিভাগ থেকে জায়গা লিজ নিয়ে আমি ১১টি মার্কেট নির্মাণ শুরু করেছিলাম। যা থেকে ট্যাক্স আদায় হয়ে কর্পোরেশনের কর্মচারীদের বেতন হবে। আমার ভবিষ্যতের চিন্তাভাবনা থাকবে একটি আত্মনির্ভরশীল সিটি কর্পোরেশন গড়ার।

গণসংযোগের সময় তার সঙ্গে কেন্দ্রীয় বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নাজিম উদ্দিন আলম, সাবেক মন্ত্রী নিতাই রায় চৌধুরীসহ দলীয় নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। এ সময় প্রার্থীসহ নেতা-কর্মীরা ধানের শীষ মার্কায় ভোট চান।

বাংলাদেশ সময়: ১৫৩৭ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৮
এমএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa