বিসিসি নির্বাচনে ১১২ কেন্দ্র গুরুত্বপূর্ণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) নির্বাচন

walton

বরিশাল: বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) নির্বাচনে ১২৩টি কেন্দ্রে ভোটাধিকার প্রয়োগ করবেন দুই লাখ ৪২ হাজার ১৬৬ ভোটার।

সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে এরই ম্যধ্যে বিভিন্ন ধরনের প্রস্তুতি সম্পন্ন করে রেখেছে নির্বাচন কমিশন ও আইনশৃঙ্খলা বাহিনী। হিসেব-নিকেশ করে প্রশাসন বিভিন্ন ক্যাটাগরিতে ভাগ করে ফেলেছে কেন্দ্রগুলোকে। তাদের মতে, ১২৩টি কেন্দ্রের মধ্যে ১১২টি গুরুত্বপূর্ণ।

এর মধ্যে ৫০টি ভোট কেন্দ্র অধিক গুরুত্বপূর্ণ ও ৬২টি শুধু গুরুত্বপূর্ণ হিসেবে বিবেচিত। বাকি মাত্র ১১টি কেন্দ্র ঝুকিমুক্ত সাধারণ হিসেবে চিহ্নিত হয়েছে।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের মুখপাত্র ও সহকারী পুলিশ কমিশনার (ডিবি) নাসির উদ্দিন মল্লিক বাংলানিউজকে বলেন, সাধারণ কেন্দ্রের থেকে প্রতিটি গুরুত্বপূর্ণ এবং অধিক গুরুত্বপূর্ণ কেন্দ্রগুলোতে দুইজন করে আনসার সদস্য বেশি থাকবেন। সে হিসেবে ওই কেন্দ্রগুলোতে ২৪ জন করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ভোট কেন্দ্রের শান্তি বজায় রাখতে দায়িত্ব পালন করবেন। একজন এসআই, একজন এএসআই, পাঁচজন পুলিশ সদস্য, একজন পিসি, একজন এপিসি ও তিনজন আনসার থাকবেন প্রতিটি কেন্দ্রে। যারা সবাই অস্ত্রধারী। পাশাপাশি সাতজন পুরুষ ও পাঁচজন নারী আসনার সদস্য লাঠি হাতে দায়িত্ব পালন করবেন।

তিনি বলেন, এসব কেন্দ্রে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণের লক্ষ্যে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে বিশেষ নজরদারি থাকবে।

আর মাত্র পাঁচদিন পরেই অর্থাৎ ৩০ জুলাই বিসিসি নির্বাচন। মোট কেন্দ্রের মধ্যে চারটি ওয়ার্ডের ১১টি কেন্দ্রে ইভিএম-এর মাধ্যমে ভোটগ্রহণ হবে।

বাংলাদেশ সময়: ১০২৭ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৮
এমএস/টিএ

বরিশালে দুই ফটো সাংবাদিককে পিটিয়ে আহত করলো পুলিশ
করোনা: হবিগঞ্জের সড়কে সড়কে র‍্যাবের টহল ও মাইকিং
বীরবিক্রম শাফী ইমাম রুমীর জন্ম
সেই প্রবীণদের বাড়িতে ইউএনও, ফোনে কথা বললেন প্রতিমন্ত্রী
ইতালিতে করোনায় মৃত্যু ১০ হাজার ছাড়ালো


করোনা উপসর্গ নিয়ে মৃত্যু: পুলিশি পাহারায় দাফন
যুক্তরাষ্ট্রে স্ত্রীসহ করোনায় আক্রান্ত কাজী মারুফ
করোনায় নাকাল দুস্থদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ ইশরাকের
করোনা সন্দেহে মাদারীপুরে কলেজছাত্র আইসলেশনে
২০ হাজার পরিবারকে চাল-ডাল দেবেন মেয়র লিটন