তজুমদ্দিনে চেয়ারম্যান পদে উপ-নির্বাচন বুধবার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নেওয়া হচ্ছে নির্বাচনী প্রস্তুতি। ছবি: বাংলানিউজ

walton

ভোলা: তজুমদ্দিন উপজেলার চেয়ারম্যান পদে উপ-নির্বাচন বুধবার (২৫ জুলাই) অনুষ্ঠিত হবে। নির্বাচনকে কেন্দ্র করে ইতোমধ্যে কেন্দ্রগুলোতে নির্বাচনী ব্যালট পেপার, ব্যালট বক্সসহ নির্বাচনী নানা সরঞ্জাম পাঠানো হয়েছে।

এদিকে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণের লক্ষ্যে চার স্তরের নিরাপত্তা জোরদার করা হয়েছে। মাঠে থাকবে প্রায় পাঁচ শতাধিক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য। যাদের মধ্যে পুলিশ, র‌্যাব, কোস্টগার্ড ও আনসার বাহিনী রয়েছে। এছাড়াও নির্বাহী ম্যাজিস্ট্রেট, মোবাইল টিম ও স্টাইকিং ফোর্স থাকবে।

শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণের লক্ষ্যে প্রশাসনের প্রস্তুতি থাকলেও উপজেলার সব কয়টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ থাকায় সাধারণ ভোটারদের মধ্যে কিছুটা শঙ্কা রয়েছে। বিশেষ করে ৩৩টি কেন্দ্রের মধ্যে ৬টি কেন্দ্র রয়েছে মূল ভূ-খণ্ডের বাইরে। তবে সেসব কেন্দ্র নিরাপত্তার চাদরে ঢাকা হয়েছে বলে জানিয়েছেন নির্বাচনের দায়িত্বে থাকা সহকারী রির্টানিং অফিসার।    

তজুমদ্দিন উপজেলা সহকারী রির্টানিং অফিসার শফিকুল ইসলাম বাংলানিউজকে জানান, তজুমদ্দিন উপজেলার চেয়ারম্যান পদে প্রতিদন্ধিতা করছেন তিন প্রার্থী। যাদের মধ্যে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ফজলুল হক দেওয়ান, বিএনপির মনোনীত গোলাম মোস্তফা পিন্টু ও সতন্ত্র প্রার্থী নাছির উদ্দিন দুলাল। 

তিনি আরও জানান, ৫টি ইউনিয়ন নিয়ে গঠিত তজুমদ্দিন উপজেলা। এ উপজেলায় ভোটার সংখ্যা ৮৫ হাজার ৭২৭ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৪৩ হাজার ৮২৪ এবং নারী ভোটার ৪১ হাজার ৯০৩ জন। নির্বাচনকে সামনে রেখে সব প্রস্তুতি সম্পন্ন বলেও জানান তিনি। 

তজুমদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. জালাল আহমেদ বাংলানিউজকে জানান, উপ-নির্বাচনটি শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণের লক্ষ্যে প্রশাসনের নিচ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। পুলিশ, র‌্যাব, কোস্টগার্ড ও আনসার বাহিনী নিয়োজিত থাকবে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ।

গত বছরের ৩১ ডিসেম্বর এ উপজেলা পরিষদের চেয়ারম্যান অহিদ উল্ল্যাহ জসিম মৃত্যুবরণ করায় চেয়ারম্যান পদটি শূন্য ঘোষণা করা হয়।  

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৮
এসআরএস

ক্লিক করুন, আরো পড়ুন: ভোলা উপ-নির্বাচন
ত্রিপুরায় করোনায় আক্রান্ত একজন শনাক্ত
বিনিয়োগ বাড়লেও ইপিজেডে জনবল কমে ৫ লাখ ১৪ হাজার
করোনা: লালমনিরহাটে বেগুনের কেজি ২ টাকা!
হাসপাতাল থেকে ফিরিয়ে দেওয়ায় রাস্তায় ইজিবাইকে জন্মনিল শিশু
‘করোনা’ গুজব ঠেকাতে ফেসবুকের সমন্বিত উদ্যোগ


নারায়ণগঞ্জ হাসপাতালের জরুরি বিভাগ বন্ধ ঘোষণা
উজিরপুরে ৫ বাড়ি লকডাউন
করোনা: ফ্রান্সে বাড়ছে মৃত্যুর সংখ্যা
করোনা উপসর্গ নিয়ে নারায়ণগঞ্জে এক ব্যক্তির মৃত্যু
নারীনেত্রী রাখী দাশ পুরকায়স্থ আর নেই