করের বোঝা কমানোসহ ১৮ দফা ইশতেহার বুলবুলের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নির্বাচনী ইশতেহার ঘোষণা করছেন বিএনপি প্রার্থী

walton

রাজশাহী: করের বোঝা কমানোসহ রাজশাহীকে আধুনিক নগরী হিসেবে গড় তুলতে ১৮ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন বিএনপির মেয়রপ্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল।

মঙ্গলবার (২৪ জুলাই) বেলা সাড়ে ৩টার দিকে নগরীর একটি কনভেনশন সেন্টারে আয়োজিত অনুষ্ঠানে এ ইশতেহার ঘোষণা করা হয়। 

ইশতেহার ঘোষণা করে মেয়র প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল বলেন, আগামীতে নির্বাচিত হলে রাজশাহীর মহানগরে আবাসিকে বন্ধ থাকা গ্যাস সংযোগ আবারো চালু করতে আন্দোলন গড়ে তোলা হবে। নাগরিকদের মৌলিক অধিকার চিকিৎসা, বাসস্থান, শিক্ষা বিষয়ে ইতোপূর্বে গৃহীত প্রকল্পের  ধারাবাহিকতা বজায় রেখে যথাযথ উন্নয়ন করা হবে। শিক্ষার্থীদের জন্য থাকবে মোটিভেশন প্রোগ্রাম। 

‘এছাড়া একটি আধুনিক নগরীর উপযোগী রাস্তাঘাট তৈরি, ড্রেনেজ-ব্যবস্থা, পয়ঃনিষ্কাশন ব্যবস্থা, সুপেয় পানির ব্যবস্থা করার কার্যকর পদক্ষেপ নেওয়া হবে।’  

তিনি জানান, শহরের যানজট নিরসনে ট্রাফিক ব্যবস্থার উন্নয়নে সিটি করপোরেশনের নিজস্ব ট্রাফিক কর্মী বাহিনী গড়ে তোলা হবে। যত্রতত্র গাড়ি পার্কিংয়ের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ ও বিভিন্ন মার্কেট এলাকায় বহুতল গাড়ি-পার্কিং তৈরি করা হবে।

রাজশাহীতে আন্তর্জাতিক ফুটবল, ক্রিকেট, হকিসহ অন্যান্য টুর্নামেন্টের ভেন্যু স্থাপন ছাড়াও একটি ইনডোর স্টেডিয়াম তৈরির কথাও বলেন সদ্য সাবেক মেয়র বুলবুল।  
 
বিএনপি প্রার্থীর ইশতেহারে মুক্তিযোদ্ধা, বিধবা নারী ও সিনিয়র-সিটিজেনদের সামাজিক নিরাপত্তাবিধান এবং সিটি করপোরেশনের ওয়ান  স্টপ/ইন্টারনেটভিত্তিক সেবা নিশ্চিতের বিষয়টিও আছে। 
 
থাকছে কর্মজীবী নারীর থাকার জন্য হোস্টেল নির্মাণ এবং তাদের শিশু সন্তানদের দেখা-শোনার জন্য ডে-কেয়ার সেন্টার স্থাপনের কথাও। 

মাদকাসক্ত যুবসমাজকে সুস্থ ধারায় ফিরিয়ে আনার জন্য পর্যাপ্ত মাদক-নিরাময় কেন্দ্র গড়ে তোলা ও তাদের কর্মসংস্থানের জন্য বিভিন্ন প্রকল্প স্থাপনের কথা রয়েছে বুলবুলের ইশতেহারে। 

তিনি বলেন, নির্বাচিত হলে বেকার যুবকদের কর্মসংস্থানের জন্য কারিগরি প্রশিক্ষণের ব্যবস্থা করা, বিভিন্ন শিল্পকারখানা গড়ে তোলা ও ক্ষুদ্র শিল্প স্থাপনে উৎসাহী করা হবে। বিশেষ করে রাজশাহী রেশম কারখানা আবারো চালুসহ অন্যান্য প্রকল্প নেওয়া হবে। 

‘‘পরিবেশ দূষণমুক্ত রাখতে আবর্জনা পরিষ্কার ও কার্যকর ব্যবস্থাপনা গড়ে তোলা হবে। পর্যাপ্ত স্বাস্থ্যসম্মত পাবলিক টয়লেট নির্মাণ করা হবে। উন্মুক্ত জলাশয় সংস্কার ও এর পানি ব্যবহারের যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে। মুক্তিযোদ্ধাদের আবাসনের জন্য ‘মুক্তিযোদ্ধাদের আবাসন প্রকল্প’ বাস্তবায়নের উদ্যোগ নেওয়া হবে।’’
 
বুলবুল বলেন, সিটি করপোরেশনের কর্মকর্তা ও কর্মচারীদের জন্য দুই ঈদ এবং পহেলা বৈশাখে উৎসব বোনাস দেওয়া হবে। পেশাগত দক্ষতা বৃদ্ধির জন্য প্রশিক্ষণকেন্দ্র গড়ে তোলা হবে। 
 
নির্বাচনী ইশতেহার ঘোষণার সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, ভাইস চেয়ারম্যান ইকবাল হাসান মাহমুদ টুকু, রাজশাহী মহানগর সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন প্রমুখ উপস্থিত ছিলেন। 

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৮
এসএস/এমএ

করোনা: সংসদ সদস্যদের জনগণের পাশে থাকার আহ্বান চিফ হুইপের
আড়াইহাজারে দু’পক্ষের সংঘর্ষে আহত ১০
সিলেটে পায়ে শিকল বাঁধা যুবকের মরদেহ উদ্ধার
এখন এডিস মশার প্রজননের উর্বর সময়: আইইডিসিআর
করোনায় ইরানে আরও ১১৭ জনের মৃত্যু


ভূরুঙ্গামারীতে স্ত্রী হত্যার অভিযোগে স্বামী গ্রেফতার
মাগুরায় এক কেজি গাঁজাসহ আটক ২
না’গঞ্জে হোম কোয়ারেন্টিনে আরও ১৮, ছাড়পত্র পেয়েছেন ৫১ জন
করোনা ভাইরাস রোধে সতর্ক সিলেট কারাগারও
চোর সন্দেহে প্রতিবন্ধী যুবকের পা ভাঙলো গ্রামবাসী