আজমিরীগঞ্জ উপজেলার উপ-নির্বাচন বুধবার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আওয়ামী লীগের মিসবাহ উদ্দিন ভূঁইয়া, সাবেক চেয়ারম্যান আতর আলীর ছেলে স্বতন্ত্র প্রার্থী আলা উদ্দিন এবং বিএনপির অ্যাডভোকেট সাইদুল আমিন চৌধুরী শিরুল

walton

হবিগঞ্জ: সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে বুধবার (২৫ জুলাই) অনুষ্ঠিত হতে যাচ্ছে হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলা চেয়ারম্যান পদে উপ-নির্বাচন।

নির্বাচনকে ঘিরে ইতোমধ্যে আইনশৃঙ্খলা বাহিনীসহ সংশ্লিষ্ট সব প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন অফিস। তবে ৪৪টি ভোট কেন্দ্রের মধ্যে ৩৬টি কেন্দ্রই ঝুঁকিপূর্ণ রয়েছে বলে জানা যায়।

স্থানীয় সূত্রে জানা যায়, উপ-নির্বাচনে তিনজন প্রার্থী লড়াই করছেন। তারা হলেন- আওয়ামী লীগের মিসবাহ উদ্দিন ভূঁইয়া, বিএনপির অ্যাডভোকেট সাইদুল আমিন চৌধুরী শিরুল এবং সাবেক চেয়ারম্যান আতর আলীর ছেলে স্বতন্ত্র প্রার্থী আলা উদ্দিন। প্রার্থী তিনজন হলেও আওয়ামী লীগ প্রার্থী মিসবাহ উদ্দিন ভূঁইয়া এবং স্বতন্ত্র প্রার্থী আলা উদ্দিনের মধ্যে লড়াই হবে।

আজমিরীগঞ্জে উপজেলায় একটি পৌরসভা ও পাঁচটি ইউনিয়ন নিয়ে গঠিত। ইউনিয়নগুলো হচ্ছে- আজমিরীগঞ্জ সদর, বদলপুর, জলসুখা, শিবপাশা কাকাইলছেও। আজমিরীগঞ্জ উপজেলায় মোট ভোটের সংখ্যা ৭৭ হাজার ৯৭০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৩৯ হাজার ৮৪ জন ও নারী ভোটার ৩৮ হাজার ৮৮৬ জন। উপজেলায় মোট ভোটকেন্দ্র রয়েছে ৪৪টি। এর মধ্যে ঝুঁকিপূর্ণ ভোটকেন্দ্র ৩৬টি, ভোট কক্ষ রয়েছে ২৩০টি। 

নির্বাচনে প্রিসাইডিং অফিসারে দায়িত্বে রয়েছেন ৪৪ জন, সহকারী প্রিসাইডিং অফিসার ২৩০ জন ও পোলিং অফিসার ৪৬০ জন। আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্বে থাকবেন ৫৮৩ জন পুলিশ, ৪৫ জন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ৪০ জন র‍্যাপি অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) সদস্য। 

এছাড়া আইনশৃঙ্খলা বাহিনীর সহায়ক হিসেবে ৫২৮ জন আনসার সদস্য দায়িত্ব পালন করবেন।

হবিগঞ্জের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক সফিউল আলম বাংলানিউজকে বলেন, অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য প্রশাসন সব প্রস্তুতি সম্পন্ন করেছে।

অতিরিক্ত পুলিশ সুপার শৈলেন চাকমা বাংলানিউজকে বলেন, নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষার জন্য পুলিশ ও বিজিবির পাশাপাশি আনসারাও দায়িত্ব পালন করবে। ইতোমধ্যে সুষ্ঠুভাবে ভোট গ্রহণের জন্য সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

গত ৩০ এপ্রিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আতর আলী মিয়া মারা যান। নিয়ম অনুযায়ী কোনো জনপ্রতিনিধি মারা গেলে সেখানে উপ-নির্বাচনের কথা রয়েছে।  হিসেবে গত ১৯ মে স্থানীয় সরকার মন্ত্রণালয় আজমিরীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদটি শূন্য ঘোষণা করে বাংলাদেশ নির্বাচন কমিশনে চিঠি পাঠানো হয়। এর পরিপ্রেক্ষিতে নির্বাচন কমিশন ২৫ জুলাই এ উপজেলায় উপ-নির্বাচনের তারিখ ধার্য্য করে।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৮
জিপি

কমেছে মাছ-মুরগি-সবজির দাম
সোশ্যাল মিডিয়ার বিরুদ্ধে নির্বাহী আদেশে ট্রাম্পের স্বাক্ষর
চিকিৎসাধীন চট্টগ্রামের শীর্ষ তিন করোনাযোদ্ধা
শনির দশা কাটছে না রাজশাহীর আমের
লিবিয়ায় বেঁচে যাওয়া বাংলাদেশি যে লোমহর্ষক বর্ণনা দিলেন


স্বাস্থ্যবিধি মানছেন না পরিচ্ছন্নতা কর্মীরা
পত্নীতলায় সড়ক দুর্ঘটনায় ২ ভাইয়ের মৃত্যু
দৌলতদিয়া ঘাটে বাড়ছে যাত্রীদের চাপ
ফতুল্লায় করোনা আক্রান্ত হয়ে আ’লীগ নেতার মৃত্যু
ঠাকুরগাঁওয়ে প্রথম করোনার উপসর্গ নিয়ে এক যুবকের মৃত্যু