নির্বাচনের পরিবেশ শান্তিপূর্ণ রাখতে চাই: লিটন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নির্বাচনী গণসংযোগ করছেন খায়রুজ্জামান লিটনসহ অন্যরা। ছবি: বাংলানিউজ

walton

রাজশাহী: সিটি করপোরেশন নির্বাচনকে কেন্দ্র করে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। নির্বাচনের দিন যতই কাছে আসছে, ভোটারদের মধ্যে উৎসাহ ও আনন্দ ততই বাড়ছে। তাই যতই অপচেষ্টা করা হোক নির্বাচনের শেষ দিন পর্যন্ত আমরা এমন শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে চাই।

সোমবার (২৩ জুলাই) দুপুরে নির্বাচনী গণসংযোগের সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী ও রাজশাহী মহানগর দলটির সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন এসব কথা বলেন।

সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত মহানগরীর ২৬ ও ২৭নং ওয়ার্ডের বিভিন্ন এলাকায় গণসংযোগ করেন খায়রুজ্জামান লিটন।

অপর প্রশ্নের জবাবে এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, নির্বাচনে পুলিশকে ব্যবহারের যে অভিযোগ তোলা হয়েছে। তার কেনো ভিত্তি নেই। কারণ আওয়ামী লীগ জনগণের দল। জনগণকে সঙ্গে নিয়ে রাজনীতি করে।

বিএনপির তথাকথিত জনপ্রিয়তায় ভীত হওয়ার আমাদের কোনো কারণ নাই উল্লেখ করে লিটন বলেন, জাতীয়ভাবেই তাদের কোনো জনপ্রিয়তা নেই। তাদের নেতাকর্মীরাকে কোথায় চলে গেছেন, তার কোনো ঠিক নাই। তারা ক্ষমতায় সুবিধাবাদী দল। আন্দোলনের কোনো দল নয়। সে কারণে তারা রাজশাহীতে ব্যর্থ মেয়রের পেছনে কাতারবদ্ধ হতে পারেনি। তাদের মধ্যে প্রচুর বিভাজন, তাদের কাজের মধ্য দিয়েই প্রমাণিত হয়েছে। কোনো সমন্বয় নেই, পোস্টার-লিফলেটও ঠিকমতো লাগাতে পারেনি কর্মী সংকটের সঙ্গে। তারা নিজেদের মধ্যে গণ্ডগোল করে, বোমাবাজি করে।

তিনি আরও বলেন, বিএনপির জনপ্রিয়তা এখন তলানিতে। আমাদের বিজয় সুনিশ্চিত বুঝতে পেরে আনুষ্ঠানিক প্রচারণা শুরুর দিন থেকেই অপপ্রচার ও মিথ্যাচারে লিপ্ত হয়েছে। নিজেরা বোমবাজি করে আমাদের উপর দোষ চাপাচ্ছে।

এদিকে সকাল সাড়ে ১০টায় মহানগরীর ২৭ নং ওয়ার্ডের মঠপুকুর থেকে গণসংযোগ শুরু করেন খায়রুজ্জামান লিটন। এরপর বালিয়াপুকুর, ছোট বটতলা ও বড় বটতলা মোড়, রাণীনগর, সাধুর মোড়, মোন্নাফের মোড়, ইসলামপুর, বেদীসিংপাড়া, উপর ভদ্রা এবং ২৬ নং ওয়ার্ডের ভদ্রা এলাকায় গণসংযোগ করেন ও লিফলেট করেন খায়রুজ্জামান লিটন।

এ সময় মানুষের বাড়ি বাড়ি ও বিভিন্ন দোকানে গিয়ে রাজশাহীর উন্নয়নের স্বার্থে স্বাধীনতা ও উন্নয়নের প্রতীক নৌকা মার্কায় ভোট চান। লিটনের গণসংযোগের সময় নেতাকর্মীদের পাশাপাশি সাধারণ মানুষের ঢল নামে।

এরপর নগরীর ভদ্রা মোড়ে নির্বাচনী পথসভায় খায়রুজ্জামান লিটন বলেন, 'উন্নত রাজশাহী গড়তে চাই। গত পাঁচবছর যেভাবে রাজশাহী পিছিয়ে গেলো, এভাবে পিছিয়ে যেতে চাই না। রাজশাহীর উন্নয়নে স্বাধীনতা, শহীদদের, উন্নয়ন ও অর্জনে নৌকা প্রতীকে ভোট দেবেন, রাজশাহীর উন্নয়ন বুঝে নেবেন।

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৮
এসএস/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন: আওয়ামী লীগ রাজশাহী সিটি করপোরেশন
বেনাপোলে প্রায় আড়াই মাস আটকা ১৯ ভারতীয় ট্রাকচালক
মোরা ত্রাণ চাই না, বেড়ি চাই
রবীন্দ্র সরোবর যেন সবুজের গালিচা
ফলন ভালো হলেও বিক্রি নিয়ে দুশ্চিন্তায় পাহাড়ের কৃষক
করোনায় মারা গেলেন প্রথম কোনো ফুটবলার


শ্বাসকষ্ট নিয়ে চবি শিক্ষকের মৃত্যু
প্রথম ইউরোপীয় দেশ হিসেবে ‘করোনামুক্ত’ মন্টেনিগ্রো
উল্লাপাড়ায় ঘুড়ি কেনাবেচা নিয়ে সংঘর্ষে নিহত এক
ইডিইউতে হারমনি অব আর্টস আজ ও কাল
বিশ্ব তামাকমুক্ত দিবস রোববার