রাজশাহীতে মেয়রপ্রার্থী শফিকুলের ইশতেহার ঘোষণা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সংবাদ সম্মেলনে মেয়রপ্রার্থী শফিকুল ইসলামসহ অন্যরা। ছবি: বাংলানিউজ

walton

রাজশাহী: শতকরা ৫০ ভাগ হোল্ডিং ট্যাক্স কমানোর ঘোষণা দিয়ে রাজশাহী সিটি নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়রপ্রার্থী শফিকুল ইসলাম তার নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন।

সোমবার (২৩ জুলাই) দুপুরে রাজশাহী প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে তিনি তার ৩২ দফা ইশতেহার ঘোষণা করেন। এ সময় শফিকুল ইসলাম বলেন, আগামীতে মেয়র নির্বাচিত হলে জীবন দিয়ে হলেও তিনি ইশতেহার বাস্তবায়ন করবেন। ‘হাতপাখা’ প্রতীকের প্রার্থী শফিকুল ইসলামের ইশতেহারে দুর্নীতিমুক্ত নগর ভবন গড়ার বিষয়টিকে সবচেয়ে বেশি গুরুত্ব দেওয়া হয়েছে।

সংবাদ সম্মেলনে শফিকুল তার বক্তব্যে বলেছেন, সিটি করপোরেশনের কোটি কোটি টাকা লোপাট করা হয়। তিনি এই দুর্নীতি বন্ধ করে সে টাকায় নাগরিক সেবা নিশ্চিত করতে চান। আমূল পরিবর্তন আনতে চান নগর ভবনে।

রাজশাহী সিটি করপোরেশনের সদ্য বিদায়ী মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুলের আমলে নগরীর হোল্ডিং ট্যাক্স অস্বাভাবিকভাবে বেড়েছে। নির্বাচিত হলে তিনি হোল্ডিং ট্যাক্স অর্ধেকে নামিয়ে আনবেন। এছাড়া বিনা শর্তে মওকুফ করে দেবেন মহানগরীর রিকশা ও ভ্যানের নিবন্ধন ফি'ও। এছাড়া শফিকুল ইসলাম নাগরিক সেবার আরও নানা প্রতিশ্রুতি দেন নিজের ইশতেহারে।

ইসলামী আন্দোলন বাংলাদেশের রাজশাহী মহানগরের সভাপতি শফিকুল ইসলাম এবারই প্রথম নির্বাচন করছেন। তার ইশতেহার ঘোষণার সময় ইসলামী আন্দোলন বাংলাদেশের রাজনৈতিক উপদেষ্টা আশরাফ আলী আকন্দ, গাজিপুর সিটি নির্বাচনে দলটির পরাজিত মেয়র প্রার্থী নাসির উদ্দিন উপস্থিত ছিলেন।

 

এনিয়ে রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনের আরও মেয়র পদে মাঠে থাকা আরও চার প্রার্থীর মধ্যে আওয়ামী লীগের এএইচএম খায়রুজ্জামান লিটন, বাংলাদেশ জাতীয়পার্টির হাবিবুর রহমান ও গণসংহতি আন্দোলন সমর্থিত স্বতন্ত্র প্রার্থী মুরাদ মোর্শেদ এরই মধ্যে তাদের নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন। কেবল বিএনপির মেয়র প্রার্থী মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল এখনও তার নির্বাচনি ইশতেহার ঘোষণা করেননি।

বাংলাদেশ সময়: ১৪৫৮ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৮
এসএস/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন: রাজশাহী সিটি করপোরেশন
২০ হাজার পরিবারকে চাল-ডাল দেবেন মেয়র লিটন
করোনা আক্রান্ত বৃটিশ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার চিঠি
প্রধানমন্ত্রীর তহবিলে ১০ কোটি টাকা দিচ্ছে বসুন্ধরা গ্রুপ
উল্লাপাড়ায় ৩০ গণপরিবহনকে জরিমানা
গরীব-অসহায়দের বাড়িতে খাদ্য পৌঁছে দিলেন মন্ত্রী শ ম রেজাউল


ডিএনসিসির পরিচ্ছন্নতা-মশক নিধনকর্মীদের গ্লাভস-জুতা বিতরণ
সিলেটে রাস্তার পাশে পড়ে থাকা বিদেশি নাগরিক আইসোলেশনে
বশেফমুবিপ্রবিতে প্রস্তুত হ্যান্ড স্যানিটাইজার বিতরণ 
নওগাঁয় মেয়েকে হত্যার অভিযোগে মা আটক
করোনা আতঙ্কে কষ্টে দিন কাটছে ছিন্নমূল মানুষের