এনেক্স ভবন ঘিরেই নৌকার সরগরম

শাহজাহান মোল্লা, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বরিশাল এনেক্স বিল্ডিং/ছবি: বাংলানিউজ

walton

বরিশাল থেকে: সপ্তাহ বাদেই বরিশাল সিটি করপোরেশন নির্বাচন। এখন চলছে প্রার্থীদের চুলছেড়া বিশ্লেষণ। কার কাঁধে উঠবে বরিশাল সিটির দায়িত্ব। কে হবেন বরিশালের নগরপিতা।

তরুণ সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ নাকি প্রবীণ অ্যাডভোকেট মজিবর রহমান সরওয়ার। দু'জনই জয়ে ব্যাপারে শতভাগ অাশাবাদী। তবে ভোটের অাগেই প্রচার-প্রচারণায় পিছিয়ে রয়েছেন ধানের শীষের প্রার্থী মজিবর রহমান সরওয়ার।

রোববার (২২ জুলাই) সন্ধ্যার সময় যখন ঢাকা থেকে নথুল্লাবাদ জেলা কেন্দ্রীয় বাস টার্মিনালে নামি তখনই বোঝা গেল ভোটের নগরীতে পা রেখেছি। নগরীর ওলি-গলি এখন যে শুধু প্রার্থীদে পোস্টার। আর চা দোকান থেকে শুরু করে সর্বত্রই ৩০ জুলাই ভোটের হিসাব নিকাশ চলছে। এই নির্বাচনকে কেন্দ্র করে বরিশাল সিটিতে চলছে উৎসবমুখর পরিবেশ।

বিবির পুকুর পাড়ে নৌকার সমর্থকরা/ছবি: বাংলানিউজসকাল থেকে মধ্য রাত পর্যন্ত ভোটারদের দ্বারে দ্বারে ছুটছেন কর্মী সমর্থকরা। আওয়ামী লীগের জেলা কার্যালয় এনেক্স ভবন। বরিশাল সিটির প্রাণকেন্দ্র সদর রোডের বিবির পুকুরের দক্ষিণ পূর্বকোণে অবস্থিত এনেক্স ভবনই আওয়ামী লীগের প্রচার কেন্দ্র। এখান থেকেই মূলত সবকিছু নিয়ন্ত্রণ করা হয়।

সকালে কে কোন ওয়ার্ডে যাবে, কে পোস্টার লাগাবে, কে মাইকিং করবে সব কিছু এ এনেক্স ভবন থেকেই নিয়ন্ত্রণ হচ্ছে। বরিশাল শহর ও অাশাপাশের জেলা শহর ও কেন্দ্রীয় অাওয়ামী লীগের নেতাকর্মীদের উপস্থিতিতে এনেক্স ভবনই এখন আওয়ামী লীগ ভবন।

সন্ধ্যার পর এ এনেক্স ভবন থেকে দু'জন সংসদ সদস্যকে বের হতে দেখা যায়। বরিশাল সদরের সংসদ সদস্য জেবুনন্নেছা অাফরোজ ও বরিশাল-২ অাসনের সংসদ সদস্য তালুকদার মো. ইউনুস। এরা এসেছিলেন ভোটারদের খোঁজ খবর নিতে।

বিবির পুকুর পাড়ে নৌকার সমর্থকরা/ছবি: বাংলানিউজএনেক্স ভবনের নিচে কথা হয় নৌকার সমর্থক জামাল উদ্দিনের সঙ্গে। তিনি জানান, এ এনেক্স ভবনই এখন সবকিছু। এখান বসে আমাদের সব নির্দেশনা অাসে। সবকিছু এখান থেকেই বন্টন হয়।

রাত ১১টা অবদি এনেক্স ভবনের অাশপাশে পুরো বিবির পুকুর পাড় জুড়েই মানুষের অানাগোনা। তবে মাত্র কয়েক শ' গজ দূরেই জেলা বিএনপির অফিস থাকলেও সেখানে নেই কোনো ভিড়। অশ্বিনী কুমার টাউন হলের উত্তর পাশেই জেলা বিএনপি'র অফিস। সেখানে নেই কোন পোস্টার, নেই নেতাকর্মীও।

বরিশাল সিটি করপোরেশনের প্রথম নির্বাচিত মেয়র মজিবর রহমান সরওয়ারের সমর্থকরা গ্রেফতার অাতঙ্কে খুব বেশি অানাগোনা করেন না বলে জানান এক সমর্থক। ফলে নিস্প্রাণ বিএনপি অফিস।

অাগামী ৩০ জুলাই সিলেট, রাজশাহীর পাশাপাশি বরিশাল সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে। বরিশাল সিটি করপোরেশনের ৩০ ওয়াডে ২ লাখ ৪০ হাজার ২৬৬  জনের কম-বেশি ভোটার রয়েছে। তাদের সুচিন্তিত মতামতের ভিত্তিতেই নগর পাবে তাদের যোগ্য নেতাকে। এমন প্রত্যাশায় সাধারণ ভোটাররা।

বাংলাদেশ সময়: ০১০৩ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৮
এসএম/এসএইচ

ক্লিক করুন, আরো পড়ুন: বরিশাল বরিশাল সিটি নির্বাচন
বীরবিক্রম শাফী ইমাম রুমীর জন্ম
সেই প্রবীণদের বাড়িতে ইউএনও, ফোনে কথা বললেন প্রতিমন্ত্রী
ইতালিতে করোনায় মৃত্যু ১০ হাজার ছাড়ালো
করোনা উপসর্গ নিয়ে মৃত্যু: পুলিশি পাহারায় দাফন
যুক্তরাষ্ট্রে স্ত্রীসহ করোনায় আক্রান্ত কাজী মারুফ


করোনায় নাকাল দুস্থদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ ইশরাকের
করোনা সন্দেহে মাদারীপুরে কলেজছাত্র আইসলেশনে
২০ হাজার পরিবারকে চাল-ডাল দেবেন মেয়র লিটন
করোনা আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার চিঠি
প্রধানমন্ত্রীর তহবিলে ১০ কোটি টাকা দিচ্ছে বসুন্ধরা গ্রুপ