দুর্নীতিমুক্ত করপোরেশন গড়ার অঙ্গীকার ৫ মেয়র প্রার্থীর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মতবিনিময় সভায় অতিথিরা। ছবি: বাংলানিউজ

walton

বরিশাল: স্বচ্ছ, জবাবদিহিমূলক ও দুর্নীতিমুক্ত করপোরেশন গড়ার অঙ্গীকার করলেন পাঁচ মেয়র প্রার্থীসহ কাউন্সিলর প্রার্থীরা।

রোববার (২২ জুলাই) সকালে নগরের অশ্বিনী কুমার হলে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের নিয়ে অনুষ্ঠিত প্রার্থী পরিচিতি ও স্বচ্ছ-জবাবদিহিমূলক সিটি করপোরেশন গঠনে মতবিনিময় সভা এ অঙ্গীকার করেন তারা।

‘সিটি করপোরেশন ব্যবস্থাপনায় চাই স্বচ্ছতা ও জবাবদিহিতা’-এ স্লোগানে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) সহযোগিতায় সচেতন নাগরিক কমিটি (সনাক) বরিশালে এ অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে মেয়র প্রার্থীদের মধ্যে উপস্থিত ছিলেন- বাংলাদেশ কমিউনিস্ট পার্টির প্রার্থী অ্যাডভোকেট আবুল কালাম আজাদ, ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী ওবাইদুর রহমান (মাহবুব), স্বতন্ত্র প্রার্থী বশীর আহমেদ ঝুনু, বাংলাদেশ সমাজতান্ত্রিক দলের প্রার্থী ডা. মনীষা চক্রবর্ত্তী এবং জাতীয় পার্টির প্রার্থী মো. ইকবাল হোসেন।

প্রার্থীরা নির্বাচনে বিজয়ী হলে স্বচ্ছ, জবাবদিহিমূলক ও দুর্নীতিমুক্ত সিটি করপোরেশন গড়ার অঙ্গীকার ব্যক্ত করেন এবং সিটি করপোরেশনকে কার্যকর ও জনকল্যাণমূলক প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার লক্ষ্যে নিজেদের নিয়োজিত রাখার প্রত্যয় ব্যক্ত করেন।

তারা উন্নয়নমূলক কাজের তথ্য উন্মুক্তকরণ, টেন্ডারবাজি, চাঁদবাজি বন্ধ করার এবং রাস্তাঘাট ও ড্রেনেজ ব্যবস্থার টেকসই উন্নয়ন করার অঙ্গীকার করেন। প্রার্থীরা জনসাধারণকে সঙ্গে নিয়ে পরিষদের উন্নয়নমূলক কর্মকাণ্ড অব্যাহত রাখার এবং নারী ও শিশু বান্ধব সিটি করপোরেশন গড়ার অঙ্গীকার ব্যক্ত করেন।

এছাড়া প্রার্থীরা নির্বাচনে পরাজিত হলেও নির্বচনের রায় মেনে নেবেন এবং নির্বাচিত প্রতিনিধিকে সহযোগিতা করবেন বলে অঙ্গীকার ব্যক্ত করেন।

অনুষ্ঠানে বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থীরা তাদের স্ব-স্ব পরিচয় ও মার্কা তুলে ধরেন।

সনাক বরিশালের সভাপতি অধ্যক্ষ গাজী জাহিদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন- সনাকের সহ-সভাপতি প্রফেসর শাহ সাজেদা, সদস্য সাইফুর রহমান।

অনুষ্ঠানে বরিশাল সিটি করপোরেশনের মেয়র প্রার্থীরা ছাড়াও কাউন্সিলর ও সংরক্ষিত আসনের নারী কাউন্সিলর প্রার্থী এবং সিভিল সোসাইটির প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯১৬ ঘণ্টা, জুলাই ২২, ২০১৮
এমএস/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন: বরিশাল সিটি করপোরেশন
সংগীতজ্ঞ রবিশঙ্করের জন্ম
ইতিহাসের এই দিনে

সংগীতজ্ঞ রবিশঙ্করের জন্ম

করোনা চিকিৎসায় চীনের সাফল্য তুলে ধরলো হুয়াওয়ে
চট্টগ্রামে ৭টার পর থেকে বন্ধ দোকান, প্রবেশ মুখে চেকপোস্ট
মঙ্গলবার থেকে পটুয়াখালী শহরের প্রবেশ বন্ধ
সন্ধ্যা ৬টার পর রাজশাহীতে ওষুধ ছাড়া সব দোকান বন্ধ


১৬ এপ্রিলের মধ্যে শ্রমিকদের বেতন পরিশোধের অনুরোধ
এবার বাংলাদেশ ছাড়লো রাশিয়ার নাগরিকরাও
করোনা: সিঙ্গাপুরে সেবা বন্ধ করেছে বাংলাদেশ হাইকমিশন
শখ করে নয়, পেটের টানে কাজে আসছি 
দূষণ কমায় পাঞ্জাব থেকে দেখা গেলো হিমাচলের বরফপাহাড়