তিন এমপির বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের নালিশ বিএনপির

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

...

walton

রাজশাহী: রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনে তিন এমপির বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ উঠেছে।

বিএনপির মেয়র প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুলের পক্ষে শনিবার (২১ জুলাই) বিকেলে রিটার্নিং অফিসারের কাছে লিখিতভাবে এ অভিযোগ দেওয়া হয়েছে।

বুলবুলের নির্বাচনী প্রধান এজেন্ট ও জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট তোফাজ্জাল হোসেন তপু রিটানিং অফিসারের কাছে অভিযোগটি দাখিল করেন। এ সময় মহানগর বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলন তার সঙ্গে উপস্থিত ছিলেন।

অভিযোগে বলা হয়েছে, রাজশাহী-৩ আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন, রাজশাহী-৫ আসনের সংসদ সদস্য আব্দুল ওয়াদুদ দারা ও নাটোর-২ সদর আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল রাসিক এলাকায় এসে নৌকা প্রতীকের পক্ষে গণসংযোগ ও ভোট প্রার্থনা করেন। এতে সিটি করপোরেশনের নিয়ম অনুযায়ী আচরণবিধি ভঙ্গ করেছেন।

এছাড়াও কোনো গ্রেফতারি পরোয়ানা ছাড়া ছয় নেতাকর্মীকে গ্রেফতার ও ভয়ভীতি দেখানোসহ আরও সাতটি অভিযোগ করা হয়েছে মেয়র প্রার্থী বুলবুলের পক্ষ থেকে। সেসঙ্গে সুষ্ঠু নির্বাচনী পরিবেশ সৃষ্টি করার লক্ষ্যে দ্রুত প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের দাবি জানানো হয়।

গ্রেফতারকৃতরা হলেন- মহানগর যুবদলের সিনিয়র সহ-সভাপতি মাইনুল ইসলাম হারু, ৯ নম্বর ওয়ার্ড বিএনপি নেতা শিবলী, রাজপাড়া থানা ছাত্রদলের সাধারণ সম্পাদক হাফিজুল ইসলাম আপেল, মহানগর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক খন্দকার ওয়ায়েস করনী ডায়মন্ড, ৬ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি গোলাম নবী গোলাপ ও ২৬ নম্বর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক ইফতিয়ার মাহমুদ বাবু।

অভিযোগ প্রসঙ্গে সহকারী রিটানিং অফিসার আতিয়ার রহমান বাংলানিউজকে বলেন, বিএনপি প্রার্থীর নির্বাচনী প্রধান এজেন্টের কাছ থেকে অভিযোগ পাওয়া গেছে। এখন বিষয়টি তদন্ত করা হবে। তদন্তে এর সত্যতা পাওয়া গেলে সংসদ সদস্যদের সতর্ক করাসহ কমিশনের বিধি অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

বাংলাদেশ সময়: ১৯২৪ ঘণ্টা, জুলাই ২১, ২০১৮
এসএস/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন: রাজশাহী সিটি করপোরেশন
করোনা আক্রন্ত নন নড়াইল সদর হাসপাতালের সেই নার্স 
ফ্রান্সে ১ দিনেই করোনায় মৃত্যু ১১২০
পণ্য পৌঁছে দিয়ে ১০ দিনে রেলওয়ের আয় ৪ কোটি টাকা
৩ হাজার কর্মহীন মানুষের মধ্যে এমপি কমলের ত্রাণ বিতরণ 
ঝুঁকিপূর্ণ সাঁকোই ভরসা দুই উপজেলার ২০ হাজার মানুষের 


অসহায় মানুষের পাশে স্মারক সংগ্রাহক জসিম
মাগুরায় যুবকের গলাকাটা মরদেহ উদ্ধার
কক্সবাজার সৈকতের বালিয়াড়ি তৈরিতে হচ্ছে সাগরলতা বনায়ন 
ঠাকুরগাঁওয়ে করোনা সন্দেহে ১৪ জনের নমুনা সংগ্রহ 
নদী তীরের মাটি কাটায় সোয়া লাখ টাকা জরিমানা