‘প্রশাসন ভোট ডাকাতির নীল নকশা করছে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সংবাদ সম্মেলনে বিএনপি নেতারা

walton

কক্সবাজার: শহরের রুমালিয়ার ছড়ায় যানবাহন চলাচলে বাধা ও আগুন লাগানোর মামলা দূরভিসন্ধিমূলক এবয় কক্সবাজার পৌরসভার নির্বাচনে সরকারদলীয় প্রার্থীকে বিজয়ী করার নীল নকশার অংশ বলে অভিযোগ করেছেন বিএনপি মনোনীত মেয়রপ্রার্থী রফিকুল ইসলাম।

বৃহস্পতিবার (১৯ জুলাই) কক্সবাজার জেলা বিএনপির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি।

তিনি বলেন, ২৫ জুলাই কক্সবাজার পৌরসভার নির্বাচন। সেই নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীকে জয়ী করতে সরকারি দলের প্রার্থী ও প্রশাসন ভোট ডাকাতির নীল নকশা করেছে। 

জেলা ছাত্রদল ও শহর ছাত্রদলের সভাপতির নাম ও অজ্ঞাতনামাসহ ৫৭ জনের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেছে পুলিশ। এই মামলাকে হাতিয়ার হিসেবে ব্যবহার করে বিএনপি ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মী-সমর্থকদের এলাকা ছাড়া করার জন্য পুলিশ বাড়ি বাড়ি গিয়ে অভিযান চালাচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।

কক্সবাজার জেলা বিএনপির সভাপতি শাহাজাহান চৌধুরী বলেন, বিএনপি এখানে এককভাবে নির্বাচন করছে। জামায়াত তাদের মতো আলাদা করে নির্বাচন করছে। কিন্তু বিএনপি ও জামায়াতের নেতাকর্মীদের একটি মিথ্যা মামলার আসামি করা হয়েছে। যা অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের অন্তরায়।

বিএনপির কেন্দ্রীয় মৎস্য বিষয়ক সম্পাদক সাবেক সংসদ সদস্য লুৎফুর রহমান কাজল বলেন, নির্বাচনের আর ৬ দিন বাকি। এখন থেকেই পুলিশ সরকারের এজেন্ট হিসেবে কাজ করছে। তাই  পুলিশের উপর ভরসা করা যাচ্ছে না। সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের জন্য সেনা মোতায়েন করতে হবে।

বাংলাদেশ সময়: ০০৫৮ ঘণ্টা, জুলাই ২০, ২০১৮
টিটি/এসআই/এএ

ময়মনসিংহে কর্মহীনদের পাশে মহানগর যুবলীগ
করোনো: সাতক্ষীরায় মানুষকে ঘরে ফেরাতে কঠোর হচ্ছে পুলিশ
কোয়ারেন্টিন না মানায় সিলেটে প্রবাসীকে জরিমানা
শিগগিরই প্রস্তুত হচ্ছে বসুন্ধরার হাসপাতাল 
খোলা চিঠি: করোনা মোকাবিলায় বাংলাদেশের পাশে থাকবে চীন


করপোরেট কর হার ১০ শতাংশ চায় বিসিআই 
গজারিয়ায় শিশুর মৃত্যুতে করোনা আতঙ্ক
অজ্ঞাত রোগে দীঘিনালা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি আরো ৮ শিশু
করোনা: টোকিও অলিম্পিকের নতুন সূচি ঘোষণা
অসহায়-দিনমজুর ২০০ পরিবারে ডবলমুরিং থানার সহায়তা