ঢাকা, মঙ্গলবার, ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০, ১৩ জিলহজ ১৪৪১

নির্বাচন ও ইসি

বরিশালে কোনো কেন্দ্র বন্ধ করতে চায় না ইসি 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৭-১৬ ০১:২২:৪৩ পিএম
বরিশালে কোনো কেন্দ্র বন্ধ করতে চায় না ইসি  বরিশালে প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভায় নির্বাচন কমিশনার মাহবুবুর রহমান তালুকদার। ছবি: বাংলানিউজ

বরিশাল: নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলেছেন, কেন্দ্রে গিয়ে নিজেদের ভোটাধিকার প্রয়োগের জন্য ভোটারদের উদ্বুদ্ধ করতে হবে। তাদের আশ্বস্ত করতে হবে নির্বাচন সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ হবে। উদ্ভূত পরিস্থিতিতে বরিশালে কোনো কেন্দ্র বন্ধ করতে চা না কমিশন। 
 

সোমবার (১৬ জুলাই) বিকেলে বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের সঙ্গে মতবিনিময়কালে তিনি একথা বলেন।

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের নাছিমুজ্জামান মেহেদী মিলানায়তনে এ মতবিনিময় সভার আয়োজন করে স্থানীয় আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয়।

 

এতে নির্বাচন কমিশনার মাহবুব বলেন, নির্বাচন সুষ্ঠু করতে আইন-শৃঙ্খলা বাহিনীকে প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়েছে। পাশাপাশি প্রার্থীদেরও নির্বাচনী বিধিমালা মেনে চলতে হবে। যে কোনো সমস্যা দেখা দিলে নির্বাচন কমিশন কিংবা প্রশাসনকে জানান।  

‘আর যেসব অভিযোগ আপনারা এরই মধ্যে লিখিতভাবে আমাদের জানিয়েছেন তার প্রত্যেকটি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে এবং হবে। ’

তিনি বলেন, ব্যালট বাক্সের কাছে কোনো অনুপ্রবেশকারীর যাওয়ার সুযোগ নেই। ব্যালট পেপার ছিনতাই, জোর করে ব্যালটে সিল দেওয়া- এ ধরনের কর্মকাণ্ড বরিশালে হতে দেওয়া হবে না।  

‘গাজীপুর ও খুলনায় কিছু সমস্যা হয়েছে। তবে কমিশন তাৎক্ষণিক প্রয়োজনীয় ব্যবস্থাও নিয়েছে এবং কোনো কোনো কেন্দ্র বন্ধ করে দিয়েছে। তবে আমরা বরিশালে কোনো কেন্দ্র বন্ধ করতে চাই না। ’

বরিশাল আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. মুজিবুর রহমানের সভাপতিত্বে মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন বরিশাল মহানগর পুলিশের কমিশনার (ভারপ্রাপ্ত) মাহফুজুর রহমান, বরিশালের জেলা প্রশাসক জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান, বরিশাল জেলা নির্বাচন কর্মকর্তা মো. হেলাল উদ্দিন খান, সিটি নির্বাচনে অংশগ্রহণকারী সাত মেয়রপ্রার্থীসহ সাধারণ এবং সংরক্ষিত আসনের কাউন্সিলর প্রার্থীরা।  

বাংলাদেশ সময়: ১৯১৮ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৮
এমএস/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa